ভার্সিটি এডমিশন.কম

ভার্সিটি এডমিশন ডট কম (www.varsityadmission.com) ২০০৩ সালে প্রতিষ্ঠিত একটি শিক্ষাসংক্রান্ত বাংলাদেশী ওয়েবসাইট যেখানে বিশ্ববিদ্যালয়ে ভর্তি, স্কলারশিপ এবং বিদেশে উচ্চ শিক্ষা ও ইমিগ্রেশন সংক্রান্ত সব ধরনের তথ্য সন্নিবেশিত করা হয়। এই ওয়েবসাইটটি জাতিসংঘ কর্তৃক স্বীকৃতিপ্রাপ্ত এবং ইতোমধ্যেই আমাদের দেশে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে।

 

ঠিকানা ও যোগাযোগ:

সোলার সফট লিমিটেড

১২, কাওরান বাজার, বিডিবিএল ভবন (৩য় তলা পশ্চিম পার্শ্বে) ঢাকা-১২১৫।

ফোন: ৯১৪৫০৫৭৭, ৮১৩০৫৫৪, ০১৭৫০১৮১৮৭৬ (ম্যানেজার সেলস এন্ড মার্কেটিং)

প্রধান নির্বাহী কর্মকর্তা: জনাব আননূর রহমান

মোবাইল: ০১৮১৯-২৮২০১৪

 

অফিস সময় সূচী: সকাল ৯ টা- বিকাল ৫টা

 

ভার্সিটি এডমিশন ডট কম ওয়েব সাইটটিতে যেসব প্রয়োজনীয় তথ্য পাওয়া যায় তা নিম্নে সংক্ষেপে উল্লেখ করা হলো:

 

সকল উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা:

এই ওয়েবসাইটে ৯টি ক্যাটাগরীতে বিভক্ত করে বাংলাদেশের প্রায় সব উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা প্রনয়ন করা হয়েছে।

এই নয়টি ক্যাটাগরী হচ্ছে:

  • কৃষি (বিশ্ববিদ্যালয়/কলেজ)
  • প্রকৌশল (বিশ্ববিদ্যালয়/কলেজ)
  • সরকারী ইন্সটিটিউট
  • বেসরকারী ইন্সটিটিউট
  • সরকারী মেডিকেল/ডেন্টাল কলেজ
  • বেসরকারী মেডিকেল/ডেন্টাল কলেজ
  • সরকারী বিশ্ববিদ্যালয়
  • বেসরকারী বিশ্ববিদ্যালয়
  • আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়

 

ভর্তি বিজ্ঞপ্তি:

ওয়েবসাইটটির এই অংশে বিভিন্ন বিষয়ে সরকারী ও বেসরকারী বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে চলমান ভর্তি প্রক্রিয়ার প্রয়োজনীয় তথ্য যেমন যে বিষয়ে ভর্তি চলছে সে বিষয়ের নাম এবং আবেদনের শেষ তারিখ ইত্যাদি উল্লেখিত থাকে।

 

স্কলারশিপ:

ভার্সিটি এডমিশন ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ এবং সংস্থা কর্তৃক প্রদত্ত স্কলারশিপের বিস্তারিত বিবরণ পাওয়া যায়। এখান থেকে আপনি জেনে নিতে পারেন স্নাতক, স্নাতকোত্তর, এম ফিল বা পিএইচডি স্কলারশিপের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা, ভাষাগত যোগ্যতা, আবেদনের নিয়মাবলী, সংশ্লিষ্ট ওয়েবসাইটগুলোর ঠিকানা, আবেদন করার শেষ তারিখ ইত্যাদি অপরিহার্য তথ্যাবলী।

 

বিদেশে উচ্চ শিক্ষা:

ওয়েবসাইটের এই অংশটি বিদেশে উচ্চ শিক্ষা গ্রহনে আগ্রহী শিক্ষার্থীদের জন্য খুবই সহায়ক। এখানে আপনি পাবেন বিশ্বের বিভিন্ন দেশে উচ্চ শিক্ষা গ্রহনের জন্য প্রয়োজনীয় সব তথ্যাবলী যেমন, বিশ্ববিদ্যালয়ে আবেদনের সময়সীমা, সেমিস্টার, যে সব ডিগ্রী প্রদান করা হয় সেগুলোর নাম, যেসব বিষয়ে অধ্যয়নের সুযোগ রয়েছে সেগুলোর নাম, আপনার প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা, ভাষাগত দক্ষতা, অধ্যয়নের ব্যয়, অধ্যয়নকালীন কাজের সুযোগ, ক্রেডিট ট্রান্সফারের সুবিধা রয়েছে কিনা ইত্যাদি সব কিছু।

 

স্টুডেন্ট ভিসা:

‘স্টুডেন্ট ভিসা’ অংশটিতে উচ্চ শিক্ষার্থে বিদেশ গমনেচ্ছুক শিক্ষার্থীগন তাদের প্রয়োজনীয় পরামর্শ পেতে পারেন। একজন শিক্ষার্থী ভিসার জন্য কোথায় আবেদন করবেন, ভিসার জন্য কি কি কাগজপত্র প্রয়োজন, ভিসা ফি কত, ভিসার জন্য ফটো কেমন হতে হবে ইত্যাদি সবকিছু এখানে উল্লেখ করা হয়েছে।

 

অনলাইনে আবেদন প্রক্রিয়া:

ভার্সিটি এডমিশন ডট কম ওয়েব সাইটটিতে অনলাইনে আবেদন করার একটি পদ্ধতি যুক্ত করা হয়েছে। এক্ষেত্রে আপনাকে প্রথমে এই প্রতিষ্ঠানে একটি ইমেইল একাউন্ট খুলতে হবে যেখানে আপনার সব ব্যক্তিগত তথ্যের পাশাপাশি আপনি স্নাতক অথবা স্নাতকোত্তর কোন পর্যায়ে অধ্যয়নের জন্য আবেদন করতে আগ্রহী তাও উল্লেখ করতে হবে। অতপর এই ইমেইল অ্যাড্রেসের মাধ্যমে ডিজিটাল অ্যাপ্লিকেশন সিস্টেম ব্যবহারকারী বিশ্ববিদ্যালয়গুলোতে আপনি আবেদন করতে পারবেন।

 

সামগ্রিকভাবে ভার্সিটি এডমিশন ডট কম উচ্চ শিক্ষায় আগ্রহী বাংলাদেশের অগণিত শিক্ষার্থীদের জন্য অত্যন্ত সহায়ক একটি ওয়েবসাইট। ভবিষ্যতে এই ওয়েবসাইটটির আরো ব্যাপক উৎকর্ষ সাধিত হবে বলে আমরা আশাবাদী। 

 
আরো পড়ুন
 

২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি