পূর্ববর্তী লেখা  
পুরো লিস্ট দেখুন

ডা: এস. এ. নুরুল আলম

ডা: এস. এ. নুরুল আলম একজন অর্থোপেডিক সার্জন। তাঁর অর্জিত ডিগ্রী এমবিবিএস, পিইএচডি, ফেলো, ফিজিশিয়ান ফর পিস (ইউএসএ)। বর্তমানে তিনি ভাসকুলার সার্জন ও বিভাগীয় প্রধান হিসেবে জাতীয় হৃদরোগ ইনষ্টিটিউট- এ কর্মরত রয়েছেন।

 

চেম্বারের অবস্থান ও ঠিকানা

ধানমন্ডি পপুলার ডায়গনষ্টিক সেন্টারে ডা: এস. এ. নুরুল আলম এর চেম্বার রয়েছে। ঢাকা সিটি কলেজ থেকে রাইফেলস স্কয়ারের দিকে ৩০ গজ এগিয়ে হাতের বাম পাশে পপুলার ডায়াগনষ্টিক সেন্টার লি: অবস্থিত। এর ঠিকানা বাড়ি – ১৬, সড়ক – ২, ধানমন্ডি, ঢাকা।

 

সাক্ষাৎকার ও ফি

ডা: এস. এ. নুরুল আলম শুক্রবার ছাড়া প্রতিদিন সন্ধ্যা ৬ টা হতে রাত ৯ টা পর্যন্ত রোগী দেখে থাকেন। এছাড়া রমজান মাসে রোগী দেখেন বিকাল ৪.৩০ টা থেকে সন্ধ্যা ৭.৩০ টা পর্যন্ত। এখানে প্রেসক্রিপশন ফি নতুন ৬০০ টাকা। পুরাতন রোগীর জন্য ৩ মাস পর্যন্ত ধরা হয়ে থাকে। এই পুরাতন রোগীর ফি ৪০০ টাকা এবং রিপোর্ট দেখানোর জন্য ২০০ টাকা ফি প্রদান করতে হয়। ডাক্তার সাহেবের চেম্বার খোলা থাকে বিকেল ৪ টা থেকে। বিবেচনা সাপেক্ষে ডাক্তার সাহেব গরীব রোগীদের ফ্রি প্রেসক্রিপশন দিয়ে থাকেন।

 

সিরিয়াল

ডা: এস. এ. নুরুল আলম এর কাছে রোগী দেখাতে প্রথমে সিরিয়াল দিতে হয়। এই সিরিয়াল ফোনের মাধ্যমে অথবা সরাসরি এসে দেওয়া যায়। সিরিয়ালের বুকিং অবশ্যই সাক্ষাৎকারের দিন সকালে দিতে হয়। প্রতিদিন ৩৫ জন রোগী দেখে থাকেন ডাক্তার সাহেব।

 

চেম্বার

ডাক্তার সাহেবের চেম্বারে রোগীর হিস্ট্রি লেখার জন্য এমবিবিএস যোগ্যতা সম্পন্ন একজন ডাক্তার রয়েছে। সম্পূর্ণ চেম্বার শীতাতাপ নিয়ন্ত্রিত। বিদ্যুতের অভাবে পপুলার ডায়গনষ্টিক সেন্টারের নিজস্ব জেনারেটরের মাধ্যমে বিদ্যুত ব্যবস্থা সচল রাখা হয়। এখানে অপারেশনের ব্যবস্থা নেই। এই চেম্বারে ২ জন এসিস্ট্যান্ট রয়েছে।

 

ওয়েটিং রুম

চেম্বারে প্রবেশের পূর্বে রোগী ও তাদের স্বজনদের ওয়েটিং রুমে অপেক্ষা করতে হয়। এখানে রোগীদের বসার জন্য ৬০ টি চেয়ার রয়েছে। অবসর সময় কাটানোর জন্য রয়েছে টেলিভিশন।

 

বিবিধ

ডাক্তারের চেম্বারে রোগীর সাথে ২ জন প্রবেশ করতে পারে। সিরিয়াল অনুযায়ী রোগীকে ডাকা হয়ে থাকে। পপুলার ডায়গনষ্টিক সেন্টারের নিজস্ব পার্কিং ব্যবস্থা রয়েছে। এখানে এক সাথে ১০ টি গাড়ী পার্ক করা যায়। রয়েছে অগ্নি নির্বাপন এবং টয়লেট ব্যবস্থা।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
ডাঃ কামাল উদ্দিন আহমেদপল্টন, শান্তিনগর
ডাঃ মোঃ মাহবুবুল আলমগুলশান, গুলশান ২
ডাঃ আমিনুল ইসলামগুলশান, গুলশান ২
অধ্যাপক ডাঃ মোজাম্মল হকগুলশান, গুলশান ২
অধ্যাপক ডাঃ কাজী মাহজারুল ইসলাম দোলনগুলশান, গুলশান ২
ডাঃ আব্দুল হানিফ টাবলুগুলশান, গুলশান ২
ডাঃ মোঃ আব্দুর রবউত্তরা, সেক্টর ৪
ডাঃ আখতার হোসেনউত্তরা, সেক্টর ৪
অধ্যাপক গোলাম মোস্তফাউত্তরা, সেক্টর ৪
ব্রিগেঃ জেঃ ডাঃ ফজলে রহিমউত্তরা, সেক্টর ৪
আরও ১৯ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি