পূর্ববর্তী লেখা  
পুরো লিস্ট দেখুন

অধ্যাপক মবিন খান

লিভার ও মেডিসিন রোগের চিকিৎসায় দেশের অন্যতম বিশেষজ্ঞ অধ্যাপক মবিন খান। তিনি চিকিৎসা বিজ্ঞানের উপর দেশে ও বিদেশে বিভিন্ন উচ্চতর ডিগ্রী ও প্রশিক্ষণ নিয়েছেন। তার অর্জিত বিভিন্ন ডিগ্রীসমূহ – এমবিবিএস (ঢাকা), এমএসসি (কুইন্সল্যান্ড), এফসিসিপি (ইউএসএ), এফএসিপি (ইউএসএ), এফসিপিএস (বাংলাদেশ), এফসিপিএস (পাকিস্তান), এফ আর সিপি (এডিন), এফআরসিপি (গ্লাসগো)। কর্মস্থল: দি লিভার সেন্টার, ঢাকা। (অধ্যাপক) চেয়ারম্যান হেপাটোলজী বিএসএমএমইউ।

 

অধ্যাপক মবিন খানের চেম্বারের ঠিকানা হলো – মির্জা গোলাম হাফিজ রোড, বাড়ী # ৬৮, রোড # ৮/এ, ধানমন্ডি আবাসিক এলাকা, ঢাকা – ১২০৯।

ই-মেইল: [email protected].

ওয়েব সাইট: www.drmobinkhan.com.

অবস্থান: ইরান কালচারাল সেন্টারের পাশে।

 

তিনি সাধারণত বিকাল ৫.০০ টা থেকে রাত ৯.০০ টা পর্যন্ত রোগী দেখে থাকেন। তবে সপ্তাহে শুক্রবার চেম্বার বন্ধ থাকে। রমজান মাসে দুপুর ২.০০ টা থেকে ইফতারের ১৫ মিনিট পূর্ব পর্যন্ত রোগী দেখা হয়। ফোনে ও সরাসরি বুকিং দেওয়া যায়। ১ দিন আগে বুকিং দিলে চলে। ফোন: ৮৮০-২-৮১২০৭৩৬, ৮১১৩২৬২, ৯১৩২১৪২; মোবাইল: ০১৭৫০-৮৩৯৩৮৪।

 

রোগের হিস্ট্রি লেখার জন্য আলাদা ডাক্তার আছে ৫ জন। তাদের যোগ্যতা এম বি বি এস (এফ সি পি এস) (প্রথম বর্ষ চার জন)। প্রেসক্রিপশন ফি নতুন ও পুরাতন উভয় ৫০০ টাকা, রিপোর্ট দেখা ১০০ টাকা।

 

চেম্বারটি শীতাতপ নিয়ন্ত্রিত। নামাযের জায়গা মূল গেট দিয়ে ঢোকার সময় হাতের বাম পাশে। ধারণ ক্ষমতা ২৫-৩০ জন। ওয়েটিং রুমের ধারণ ক্ষমতা ৭০ – ৮০ জন বসার ব্যবস্থা চেয়ার ও সোফা। ওয়েটিং রুমে ১টি টেলিভিশন আছে ননস্টপ চলছে বিনোদনের জন্য।

 

গরীব রোগীদের জন্য বিশেষ ব্যবস্থা আছে শুক্রবার। হেপাটোলজি সোসাইটিতে বিনামূল্যে রোগী দেখেন। ঠিকানা (ধানমন্ডি মাঠের বিপরীতে ক্যাপিটাল মার্কেটের পাশে, মিরপুর রোড, ধানমন্ডি)।

 

রোগীর সমস্যা অনুযায়ী ৫ মিনিট থেকে ৩০ মিনিট সময় পর্যন্ত ডাক্তার সাহেব রোগীকে সময় দিয়ে থাকেন। রোগীর সাথে স্বজন হিসেবে ২ – ৩ জন চেম্বারে প্রবেশের অনুমতি পায়। সাধারণত ডাক্তার সাহেব ৫ – ৩০ মিনিট পর্যন্ত সময় নিয়ে একজন রোগী দেখে থাকেন। প্রতিদিন গড়ে ৩০ – ৪০ জন রোগী দেখা হয়।  

 

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
ডাঃ খোরশেদ আহমেদউত্তরা, সেক্টর ০৬
ডাঃ গোলাম সারওয়ারউত্তরা, সেক্টর ০৬
ডাঃ জামাল উদ্দিন আহমেদউত্তরা, সেক্টর ০৬
ডাঃ গোবিন্দ চন্দ্র রায়উত্তরা, সেক্টর ০৬
ডাঃ লিয়াকত আলীউত্তরা, সেক্টর ০৭
ডাঃ এ.কে.এম. শামসুদ্দোহা উত্তরা, সেক্টর ০৭
ডাঃ মারুফ বিন হাবীবউত্তরা, সেক্টর ০৭
ডাঃ আবুল হোসেন উত্তরা, সেক্টর ০৭
ডা: এম.এ ওয়াহাব গুলশান, বারিধারা
ডাঃ এম জেড হক জহির শাহবাগ, হাতিরপুল
আরও ৫ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি