পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

প্রাণঘাতী রোগ থেকে রক্ষা করে পেয়ারা

পেয়ারা বাংলাদেশের বহুল প্রচলিত ফল। অনেকের বাড়িতেই পেয়ারা গাছ আছে। বাজারেও কিনতে পাওয়া যায় প্রায় সারা বছর। অন্যান্য ফলের তুলনায় দামেও সস্তা। দাম যাই হোক গুণে পেয়ারার তুলনা নেই। সর্বরোগের ওষুধ না হলেও অনেক অসুখেরই রক্ষাকবচ হল এই পেয়ারা। বিশেষত ক্যান্সারের।

পেয়ারায় থাকা ভিটামিন সি আপনার শরীরে ইমিউনিটি বা রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তোলে। শরীরে ভিটামিনের ঘাটতি পূরণ করতে দিনে অন্তত দুটো পেয়ারা খেতে পারলে ভালো।

ফল হিসেবে পেয়ারা ঠান্ডা। মানে, পেট ঠান্ডা রাখে। কে না জানে, যাবতীয় রোগের উত্পত্তি পেট থেকেই। তাই পেটের অসুখবিসুখ এড়াতে চাইলে পেয়ারা খেতে হবে।

চোখের নীচে যাঁদের কালসিটে পড়ছে, মুখে হাবিজাবি কিছু না মেখে, পেয়ারপাতা জোগাড় করুন। কয়েকটা পেয়ারা পাতা ভালো করে বেটে পেস্ট করে নিয়ে, তা চোখের নীচে কালসিটে পড়া জায়গায় লাগিয়ে দিন। কিছুদিনের মধ্যেই কালোছাপ দূর হবে।

অকাল বার্ধক্য বা ত্বকের বলিরেখা দূর করতেও পেয়ারার জুড়ি নেই কিন্তু। এ জন্য বিশেষ পরিশ্রমও আপনাকে করতে হবে। নিয়মিত খালি পেয়ারা খেয়ে যান। পেয়ারায় থাকা অ্যান্টিঅক্সিডেন্ট ও ভিটামিন-এ ত্বক ফাটাও রোধ করে।

সবথেকে বড় কথা পেয়ারা ক্যানসারের যম। ক্যানসারের ক্ষতিকারক কোষগুলোকে মেরে ফেলার ক্ষমতা রাখে। তাই স্তন, ত্বক বা প্রস্টেটের মতো নানা ক্যানসারের হাত থেকে বাঁচতে নিয়মিত পেয়ারা খান। সুস্থ থাকুন।..

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
আপনার মুখে দুর্গন্ধ? লবঙ্গ দিয়ে মাত্র ১০ মিনিটে দূর করুন মুখের দুর্গন্ধজেনে নিন কিভাবে কিভাবে দূর করবেন আপনার মুখে দুর্গন্ধ
৩ টাকা দিয়ে ফলটি কিনুন !! এই একটি ফলের রসেই গলবে কিডনির পাথর।বিস্তারিত ভিতরে পড়ুন
ক্যানসার-তেজস্ক্রিয়তাও প্রতিরোধ করে সাদা তিল! রয়েছে আরও বহু উপকারিতাবিস্তারিত পড়ুন ক্যানসার-তেজস্ক্রিয়তাও প্রতিরোধ করে সাদা তিল! রয়েছে আরও বহু উপকারিতা
যে কারণে ক্রুসিফেরি পরিবারের সবজি খাওয়া ভালোবিস্তারিত পড়ুন যে কারণে ক্রুসিফেরি পরিবারের সবজি খাওয়া ভালো
খাওয়ার পর একটু হাঁটার সুফলবিস্তারিত পড়ুন খাওয়ার পর একটু হাঁটার সুফল
পর্যাপ্ত ফল ও সবজি না খেলে যা হয়বিস্তারিত পড়ুন পর্যাপ্ত ফল ও সবজি না খেলে যা হয়
যে সকল সুস্বাদু খাবার আপনার শরীরের মেদবৃদ্ধি করবে নাবিস্তারিত পড়ুন যে সকল সুস্বাদু খাবার আপনার শরীরের মেদবৃদ্ধি করবে না
এবার চিরকালের জন্য কোমরের ব্যথা দূর করার জাদুকরি উপায় জেনে রাখুনবিস্তারিত পড়ুন এবার চিরকালের জন্য কোমরের ব্যথা দূর করার জাদুকরি উপায় জেনে রাখুন
জিরা খেয়ে ১৫ দিনে মেদচর্বি একদম ঝরিয়ে ফেলুনজিরা খেয়ে ১৫ দিনে মেদচর্বি একদম ঝরিয়ে ফেলুন! জেনে নিন কখন, কি ভাবে খাবেন?
শিশুদেরকে বাহু ধরে ঘোরানো ঠিক নয়বিস্তারিত পড়ুন শিশুদেরকে বাহু ধরে ঘোরানো ঠিক নয়
আরও ১২৭৯ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি