পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

ফ্যাশনের কারণে রোগ হতে পারে

সাজগোজ করতে কে না ভালোবাসে? কে না সুন্দর হতে চায়? চলতি হাল ফ্যাশনের সঙ্গে তাল মিলিয়ে চলতে চায় সকলেই। তাই তো জামাকাপড়ের সঙ্গে মানানসই জুতা, ব্যাগ, অলঙ্কার- সব কিছুই টিপটপ রাখতে চায় সবাই।

ফ্যাশনের কারণে রোগ হতে সাবধানঃ

কিন্তু জানেন কি, ফ্যাশনের কারণেই শরীরে দেখা দিতে পারে নানা ধরনের সমস্যা! সামান্য ব্যথা ছাড়াও বাসা বাঁধতে পারে গুরুতর রোগ। অর্থোপেডিক সিমন মোয়েসের মতে, মহিলাদের হাই হিল স্টিলেটো বা কিছু কায়দার অ্যাথলেটিক শু-ও পায়ের বারোটা বাজিয়ে দিতে পারে। প্রভাব ফেলতে পারে দৃষ্টি শক্তিতেও। ব্যথার সঙ্গে হতে পারে নার্ভের নানা সমস্যা।

অনেক সময় ফ্যাশনের সঙ্গে তাল মেলাতে গিয়ে বড় ও ভারী ব্যাগ ব্যবহার করেন নারীরা। ভারের কারণে ঘাড়ে সার্ভাইকাল পেইনের শিকার হন অনেকে। পেশিতে টান লাগে, হাত নাড়তেও অসুবিধা হয়। তাই বেছে বেছে হালকা ওজনের ব্যাগ ব্যবহার করুন। সব ব্যাগ যে ভারী হবে তেমন নয়। কিছু ব্যাগের ওজন কম হতেই পারে, যেমন – ফোমের তৈরি ব্যাগ বা যে সব ব্যাগে মেটাল বসানো থাকে না। কিন্তু বড় চামড়ার ব্যাগ ব্যবহার না করাই ভালো। এই সব ব্যাগের ওজন বেশি হয় বলে ঘাড়ে প্রচণ্ড ব্যথা হয়।

এখন অধিকাংশ নারীই ফ্যাশন সচেতন হতে গিয়ে গলায় বড় বড় ভারী নেকলেস পরেন। গলা জুড়ে থাকা এই নেকলেস দেখতে যতই সুন্দর হোক না কেন, এর ভারে মাসল্ পেইন হতে পারে। হতে পারে স্পন্ডিলোসিসও। তাই সতর্ক থাকুন। ভারী নেকলেস এড়িয়ে চলুন। আর একান্ত ইচ্ছা হলে কিছু সময়ের জন্য পরুন, সবসময় নয়।

গরমের সময় পা ঘামে বলে রংবেরঙের ফ্লিপফ্লপ বা হাওয়াইকে বেছে নিয়েছেন অনেকে। কিন্তু এই আরামদায়ক পাদুকাই ডেকে আনতে পারে পায়ের রোগ। হতে পারে “প্ল্যান্টার ফ্যাসিটিস” রোগ, যার ফলে গোড়ালিতে মারাত্মক ব্যথা হয়। তাই তো রাস্তায় না পরে, হাওয়াইকে বাড়িতে পরার পরামর্শ দেন ডাক্তাররা।

ফ্যাশনের সঙ্গে পাল্লা দেওয়ার আগে নিজের শরীরের কথা একটু ভাবুন। কেন না, এর কারণেই আপনার শরীরটি নানা অসুখের আঁতুড় ঘর হয়ে উঠতে পারে।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
আপনার মুখে দুর্গন্ধ? লবঙ্গ দিয়ে মাত্র ১০ মিনিটে দূর করুন মুখের দুর্গন্ধজেনে নিন কিভাবে কিভাবে দূর করবেন আপনার মুখে দুর্গন্ধ
৩ টাকা দিয়ে ফলটি কিনুন !! এই একটি ফলের রসেই গলবে কিডনির পাথর।বিস্তারিত ভিতরে পড়ুন
ক্যানসার-তেজস্ক্রিয়তাও প্রতিরোধ করে সাদা তিল! রয়েছে আরও বহু উপকারিতাবিস্তারিত পড়ুন ক্যানসার-তেজস্ক্রিয়তাও প্রতিরোধ করে সাদা তিল! রয়েছে আরও বহু উপকারিতা
যে কারণে ক্রুসিফেরি পরিবারের সবজি খাওয়া ভালোবিস্তারিত পড়ুন যে কারণে ক্রুসিফেরি পরিবারের সবজি খাওয়া ভালো
খাওয়ার পর একটু হাঁটার সুফলবিস্তারিত পড়ুন খাওয়ার পর একটু হাঁটার সুফল
পর্যাপ্ত ফল ও সবজি না খেলে যা হয়বিস্তারিত পড়ুন পর্যাপ্ত ফল ও সবজি না খেলে যা হয়
যে সকল সুস্বাদু খাবার আপনার শরীরের মেদবৃদ্ধি করবে নাবিস্তারিত পড়ুন যে সকল সুস্বাদু খাবার আপনার শরীরের মেদবৃদ্ধি করবে না
এবার চিরকালের জন্য কোমরের ব্যথা দূর করার জাদুকরি উপায় জেনে রাখুনবিস্তারিত পড়ুন এবার চিরকালের জন্য কোমরের ব্যথা দূর করার জাদুকরি উপায় জেনে রাখুন
জিরা খেয়ে ১৫ দিনে মেদচর্বি একদম ঝরিয়ে ফেলুনজিরা খেয়ে ১৫ দিনে মেদচর্বি একদম ঝরিয়ে ফেলুন! জেনে নিন কখন, কি ভাবে খাবেন?
শিশুদেরকে বাহু ধরে ঘোরানো ঠিক নয়বিস্তারিত পড়ুন শিশুদেরকে বাহু ধরে ঘোরানো ঠিক নয়
আরও ১২৭৯ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি