পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

দূর করুন অকালে চুল পাকা সমস্যা

চুলের ধরন এবং স্টাইল মানুষের চেহারা বদলে দিতে পারে। মানুষ ভেদে চুলেও রয়েছে ভিন্নতা। কারো চুল সোজা তো কারো আবার কোঁকড়ানো। চুলের ওপর রয়েছে আবহাওয়ার প্রভাবও। বয়সের সঙ্গে সঙ্গে চুলে পেকে যাওয়া স্বাভাবিক। কিন্তু অনেকেই আছেন যাদের চুল কম বয়সেই পেকে যায়। পরিবেশের বদল, দূষণ, ধূমপান, দুশ্চিন্তা ও অপুষ্টি থেকে অকালে পাকা চুলের সমস্যা দেখা দিতে পারে। তবে কিছু ঘরোয়া উপায়ে এই সমস্যা থেকে মুক্তি দিতে পারে।

মাখন:

মাখন প্রাকৃতিকভাবে চুলকে পুষ্টি জোগায় ও ময়শ্চারাইজ করে। প্রথমে মাখন স্বাভাবিক তাপমাত্রায় রাখুন। নরম হলে গেলে আঙুলের সাহায্যে চুলের গোড়া থেকে আগা পর্যন্ত ভালভাবে লাগিয়ে নিন। হাল্কা হাতে এই মাখন মাথার তালুতে লাগান। তিন থেকে চার ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন। মাথায় ৩-৪ ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন। মাসে দুই বার এই পদ্ধতি অবলম্বন করুন।

মেথি:

মেথি ভেজানো পানি দিয়ে চুল ধুলে চুল কালো হয়। এছাড়া ভেজানো মেথি বেটে তার সঙ্গে ডিম বা দই মিলিয়ে চুলের মাস্ক তৈরি করে তা লাগাতে পারেন তাতে অল্পবয়সে পাকা চুলের সমস্যা দূল হবে। এই মাস্কটি ৩০ মিনিট মাথায় রেখে ঢুয়ে নিন। শেষে মেথি ভিজানো জল কন্ডিশনার হিসাবে ব্যবহার করুন।

পেঁয়াজ:

পাকা চুলের সমস্যা দূর করতে পেঁয়াজের রস যেন জাদুকরী। পেঁয়াজের রস মাথার চামড়ায় ভাল করে মালিশ করুন। ৩০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। এটি করলে আপনার সাদা চুল ধীরে ধীরে কালো হবে।

কারি পাতা:

নারকেল তেল ও কারি পাতা একসঙ্গে ফোটান। যতক্ষণ না তেলের রং কালচে হয়ে আসছে। এই তেল মাথায় ভাল করে হাল্কা হাতে মালিশ করুন। চাইলে ৫-৬ ঘণ্টা রেখে শ্যাম্পুও করে নিতে পারেন। এতে পাকা চুলের সমস্যা তো কমবেই সঙ্গে চুল নরমও হবে।

কফি:

১০০ মিলিলিটার পানিতে চার চা চামচ কফি পাউডার দিয়ে ভাল করে ফোটান। এই মিশ্রণটি ঠান্ডা হলে গোসল করার সময় মাথায় ঢেলে নিন। এর ফলে পাকা চুলের সমস্যা দূর হওয়ার সঙ্গে সঙ্গে চুলে সুন্দর খয়েরি রং আসবে। তথ্যসূত্র: ইন্টারনেট।

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
আপনার মুখে দুর্গন্ধ? লবঙ্গ দিয়ে মাত্র ১০ মিনিটে দূর করুন মুখের দুর্গন্ধজেনে নিন কিভাবে কিভাবে দূর করবেন আপনার মুখে দুর্গন্ধ
৩ টাকা দিয়ে ফলটি কিনুন !! এই একটি ফলের রসেই গলবে কিডনির পাথর।বিস্তারিত ভিতরে পড়ুন
ক্যানসার-তেজস্ক্রিয়তাও প্রতিরোধ করে সাদা তিল! রয়েছে আরও বহু উপকারিতাবিস্তারিত পড়ুন ক্যানসার-তেজস্ক্রিয়তাও প্রতিরোধ করে সাদা তিল! রয়েছে আরও বহু উপকারিতা
যে কারণে ক্রুসিফেরি পরিবারের সবজি খাওয়া ভালোবিস্তারিত পড়ুন যে কারণে ক্রুসিফেরি পরিবারের সবজি খাওয়া ভালো
খাওয়ার পর একটু হাঁটার সুফলবিস্তারিত পড়ুন খাওয়ার পর একটু হাঁটার সুফল
পর্যাপ্ত ফল ও সবজি না খেলে যা হয়বিস্তারিত পড়ুন পর্যাপ্ত ফল ও সবজি না খেলে যা হয়
যে সকল সুস্বাদু খাবার আপনার শরীরের মেদবৃদ্ধি করবে নাবিস্তারিত পড়ুন যে সকল সুস্বাদু খাবার আপনার শরীরের মেদবৃদ্ধি করবে না
এবার চিরকালের জন্য কোমরের ব্যথা দূর করার জাদুকরি উপায় জেনে রাখুনবিস্তারিত পড়ুন এবার চিরকালের জন্য কোমরের ব্যথা দূর করার জাদুকরি উপায় জেনে রাখুন
জিরা খেয়ে ১৫ দিনে মেদচর্বি একদম ঝরিয়ে ফেলুনজিরা খেয়ে ১৫ দিনে মেদচর্বি একদম ঝরিয়ে ফেলুন! জেনে নিন কখন, কি ভাবে খাবেন?
শিশুদেরকে বাহু ধরে ঘোরানো ঠিক নয়বিস্তারিত পড়ুন শিশুদেরকে বাহু ধরে ঘোরানো ঠিক নয়
আরও ১২৭৯ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি