পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

ইউনাইটেড হাসপাতাল

বিশেষজ্ঞ ডাক্তার, দক্ষ ফিজিওথেরাপিষ্ট, নার্স ও অন্যান্যদের সমন্বয়ে মানসম্পন্ন স্বাস্থ্য সেবা দেওয়ার লক্ষ্যেই ২০০৬ সালে বেসরকারী উদ্যোগে ইউনাইটেড হসপিটাল প্রতিষ্ঠিত হয়। এই হাসপাতালটিতে কার্ডিওলজি, কার্ডিয়াক সার্জারী, ইএনটি, নিউরো সার্জারী, জেনারেল সার্জারী, প্লাষ্টিক সার্জারী সহ মোট ৩৬টি ডিপার্টমেন্ট রয়েছে। কনসালটেন্ট, স্পেশালিষ্ট, প্রফেসর, সহ:প্রফেসর পদ মর্যাদার স্থায়ী ও অস্থায়ী মোট ১৩৪ জন ডাক্তার নিরলসভাবে সেবা প্রদান করে যাচ্ছে। নন্দন স্থাপত্য শৈলী ও পরিষ্কার-পরিচ্ছন্ন শীতাতপ নিয়ন্ত্রিত অভ্যন্তরীণ পরিবেশ রোগী ও তাদের আত্মীয় স্বজনের মনকে প্রফুল্ল করে তোলে।

 

 

 

ঠিকানা ও যোগাযোগ ও অবস্থান

ইউনাইটেড হসপিটাল, প্লট – ১৫, সড়ক – ১৭, গুলশান, ঢাকা, বাংলাদেশ।

ফোন:- ৮৮৩৬০০০, ৪৪৩৬৪৪৪, ০১৯১৪০০১৩১৩। ফ্যাক্স:- ৮৮-০২-৮৮৩৬৪৪৬

জরুরী:- ০১৯১৪-০০১২৩৪, ০১৯১৪-০০১২৩২। ওয়েব সাইট:- www.uhlbd.com

 

গুলশান – ২ নম্বর সার্কেলে অবস্থিত ল্যাব এইড হাসপাতালের বাম পাশের সড়কের শেষ প্রান্ত থেকে ডান দিকে পাকিস্তান এ্যাম্বাসির দিকে যে সড়ক রয়েছে সেই সড়কের শেষ প্রান্তে এই হাসপাতালটি অবস্থিত।

 

ওয়ার্ড কেবিনের সংখ্যা খরচ

কেবিন ও ওয়ার্ড মিলিয়ে সর্বমোট ৪৫০টি সিট রয়েছে।

জেনারেল বেড (প্রতিদিন)

২,০০০/-

৩ বেড ডিলাক্স (প্রতিদিন)

৪,৫০০/-

ডিলাক্স বেড (প্রতিদিন)

১০,৫০০/-

ভিআইপি স্যুইট (প্রতিদিন_

১৬,০০০/-

সিসিইউ/আইসিইউ (প্রতিদিন)

৭,৫০০/-

 

বহির্বিভাগের  বিভিন্ন দিক

এই বিভাগে রোগী দেখাতে হলে প্রথমেই নিবন্ধন/রেজিষ্ট্রেশন করতে হবে। নিবন্ধন/রেজিষ্ট্রেশন ফি ৬০০ টাকা। হাসপাতালের ওয়েব সাইটের মাধ্যমেও নিবন্ধন/রেজিষ্ট্রেশন করা যায়। তবে টাকা হাসপাতালে এসে দিতে হবে। নিচতলাতে সার্জারী, মেডিসিন, নেপরোলজি, পেড্রিয়াটিক, নিউরোসার্জারী, ওর্থোপেডিক, নিউক্লিয়ার মেডিসিন ও দ্বিতীয় তলাতে কার্ডিওলজি এবং ৬ষ্ঠ তলাতে অপথামোলজি, ইএনটি, পিজিয়াট্রি, ডারমোটোলজির বহির্বিভাগীয়  ডাক্তারগণ রোগী দেখেন। রোগীদের অপেক্ষা করার জন্য রয়েছে সুবিস্তৃত ওয়েটিংরুম।

 

অন্যান্য পরিসেবা

সকল ধরনের টেষ্টের ব্যবস্থা রয়েছে এখানে। রয়েছে নিজস্ব ব্লাড ব্যাংক এবং এ্যাম্বুলেন্স সার্ভিস। দক্ষ ও প্রশিক্ষণ প্রাপ্ত নার্স, বয় ও নিরাপত্তা রক্ষীরা ২৪ ঘন্টা নিরলসভাবে সেবা প্রদান করে যাচ্ছে।

 

শারীরিক চেক-আপের প্যাকেজ

সর্বমোট ৯ ধরনের শারীরিক চেকাপের ব্যবস্থা রয়েছে ইউনাইটেড হাসপাতালে। যার মাধ্যমে জানা যাবে শরীরের অবস্থা কি পর্যায়ে রয়েছে। ব্লাড, লিভার ফ্যাংশন, কিডনী ফ্যাংশন, ইউরিন, এ্যানালাইসিস, এক্স-রে, ইসিজি, টিএসএইচ, আলট্রাসনোগ্রাম, ইটিটি, সিবিসি, আরবিসি, ব্লাড গ্লুকোজ, ইএসআর সহ আরও নানাবিধ চেকআপ গুলো বিভিন্ন প্যাকেজ আকারে সাজানো। প্যাকেজগুলো হলো:

এক্সিকিউটিভ বেসিক চেকআপ (পুরুষ/মহিলা)

৪,৫০০/-

এক্সিকিউটিভ প্রিমিয়ার চেকআপ (পুরুষ/মহিলা)

৮,০০০/-

কার্ডিয়াক স্ক্রিনিং প্যাকেজ

২,৮০০/-

ডায়বেটিস চেকআপ

৪,৫০০/-

থাইরয়েড চেকআপ

২,৫০০/-

 

যেসব জটিল অপারেশন করা হয়

বিভিন্ন অপারেশনের জন্য একসময় বাংলাদেশের রোগীদের দেশের বাইরে যেতে হতো। এখন সেসব অপারেশন সফলভাবে ইউনাইটেড হাসপিটালে করা হয়ে থাকে। অপারেশনগুলো হলো - কার্ডিয়াক, ডায়বেটিস, জেনারেল সার্জারী, জয়েন্ট রিপ্লেসমেন্ট, কিডনী ট্রান্সফার ও নিউরো সার্জারী।

 

রোগীর সাথে সাক্ষাৎ এর সময়

কেবিন ও ওয়ার্ডে থাকা রোগীদের সাথে দুপুর ১২.৩০ টা থেকে দুপুর ২.০০টা পর্যন্ত এবং বিকেল ৫.৩০ টা থেকে রাত ৮.৩০ টা পর্যন্ত দেখা করা যায়। এছাড়া আইসিইউ ও সিসিইউ ভর্তি রোগীর সাথে বেলা ১২.৩০ টা থেকে দুপুর ২.০০ টা পর্যন্ত এবং বিকেল ৫.৩০ টা থেকে সন্ধ্যা ৭.৩০ টা পর্যন্ত তাদের আত্মীয় স্বজন সাক্ষাতের সুযোগ পায়।

 

বিবিধ

চিকিৎসা সংক্রান্ত বিল ক্যাশের পাশাপাশি ক্রেডিট কার্ড ও ডেবিট কার্ডের মাধ্যমে প্রদান করা যায়। তবে ফার্মেসীর বিল ওষুধ নেওয়ার সময় সঙ্গে সঙ্গে পরিশোধ করতে হয়। নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য রয়েছে নিজস্ব জেনারেটর ব্যবস্থা। হাসপাতালের নিজস্ব কার পার্কিং ব্যবস্থা রয়েছে। একসাথে ৩০০ টি গাড়ী পার্ক করা যায়। এর জন্য কোন প্রকার চার্জ দিতে হয় না। হাসপাতালের সেবার মান নিয়ে কোন অভিযোগ থাকলে নির্দিষ্ট ফরমে তা লিখে অভিযোগ বক্সে জমা দেওয়া যাবে। সর্বমোট ৯টি লিফট রয়েছে। এর মধ্যে ৬টি রোগীদের জন্য, ২টি সাক্ষাৎ প্রার্থীদের জন্য এবং ১টি ভিআইপিদের জন্য।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
লুবানা জেনারেল হাসপাতাল (প্রা:) লিমিটেডউত্তরা, সেক্টর ১৩
স্কয়ার হাসপাতালস্কয়ার হাসপাতাল
এ্যাপোলো হসপিটালবাড্ডা, বসুন্ধরা আ/এ
হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালরমনা, ইস্কাটন
জাপান বাংলাদেশ ফ্রেন্ডশীপ হসপিটালহাজারীবাগ, ঝিগাতলা
ইউনাইটেড হাসপাতালগুলশান, গুলশান মডেল টাউন
ট্রমা সেন্টারমোহাম্মদপুর, শ্যামলী
বারডেম জেনারেল হাসপাতালশাহবাগ, শাহবাগ
শমরিতা হাসপাতালকলাবাগান, পান্থপথ
লিভার ফাউন্ডেশন অব বাংলাদেশতেজগাঁও, গ্রীন রোড
আরও ৩০ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি