পুরো লিস্ট দেখুন

১লা বৈশাখের নিরাপত্তা ব্যবস্থা

বাঙালির সার্বজনীন উৎসব ১লা বৈশাখ উদযাপনকে নির্বিঘ্ন করতে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) থেকে নিরাপত্তামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। আসুন জেনে নিই সে সম্পর্কে।

 

রমনা উদ্যান
প্রবেশপথ:  অরুণোদয় (সুগন্ধা’র বিপরীত), রমনা রেস্তোরাঁ, অস্তাচল (শিশুপার্ক) ও নতুন গেইট (বৈশাখী অস্তাচলের মাঝে)। বাহির হওয়ার পথ : উত্তরায়ণ (থাই ক্রসিং) ও বৈশাখী গেইট। প্রবেশ এবং বাহির : শ্যামলীমা (কাকরাইল মসজিদ) ও স্টার গেইট (মৎস্য ভবন)।

সোহরাওয়ার্দী উদ্যান
প্রবেশপথ:   ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউশন গেইট, টিএসসি গেইট ও ৩ নেতার মাজার। বাহির  হওয়ার পথ:   চারুকলার বিপরীতে শিশুপার্ক গেইট ও কালী মন্দির গেইট। বন্ধ:  শিখা চিরন্তন গেইট।

 

যে সব রাস্তায় যানচলাচল বন্ধ
১। বাংলামটর-পুরাতন এলিফ্যান্ট রোড ও টেলিযোগাযোগ ভবন ক্রসিং-রূপসী বাংলা ক্রসিং; ২।    পিজি ক্রসিং-মৎস্য ভবন-কদমফুল ক্রসিং-হাইকোর্ট ক্রসিং পর্যন্ত ; ৩। রূপসী বাংলা ক্রসিং-মিন্টো রোড-বেইলী রোড-হেয়ার রোড-কাকরাইল মসজিদ ক্রসিং বামে মোড়-চার্চ ক্রসিং-মৎস্য ভবন ক্রসিং পর্যন্ত; ৪। নীলক্ষেত ক্রসিং হতে টিএসসি ক্রসিং; ৫।    পলাশী মোড় হতে শহীদ মিনার হয়ে দোয়েল চত্বর ক্রসিং; ৬। বকশীবাজার হতে জগন্নাথ হল হয়ে টিএসসি ক্রসিং

 

প্রয়োজনীয় ফোন নম্বর: পুলিশ কন্ট্রোল রুম  :     ৯৫৫৯৯৩৩, ৯৫৫১১৮৮, ৯৫১৪৪০০, ০১৭১৩-৩৯৮৩১১, ০১৭১৩-৩৭৩১১৯ বা ডিএমপি ফোন নং-৯৯৯ , পুলিশ সাব-কন্ট্রোল রুম (রমনা পার্ক): ২৫৩৩ (ডিএমপি) (অনুষ্ঠানকালীন), রমনা থানা: ০১৭১৩৩৭৩১২৫, শাহবাগ থানা:  ০১৭১৩৩৭৩১২৭, ধানমন্ডি থানা: ০১৭১৩৩৭৩১২৬
 

ডিএমপির নিরাপত্তা পরামর্শ
(১)  পুলিশের সহায়তা প্রয়োজন হলে পুলিশ কন্ট্রোল রুম, রমনা পার্কে পুলিশ সাব-কন্ট্রোল রুম, সোহরাওয়ার্দী উদ্যান সাব- কন্ট্রোল রুম অথবা শাহবাগ থানায় যোগাযোগ করুন। (২)  প্রবেশপথে তল্লাশি করার ক্ষেত্রে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যকে সহায়তা করুন। (৩)  আপনার সঙ্গীয় কেউ হারিয়ে গেলে রমনা পার্কে পুলিশ সাব-কন্ট্রোল রুমে তাৎক্ষণিকভাবে যোগাযোগ করুন। (৪)  আপনার সাথে শিশু/কিশোর থাকলে অবশ্যই তাদের পকেটে বাসার ঠিকানা ও প্রয়োজনীয় মোবাইল নম্বর লিখে রাখুন। প্রয়োজনে পুলিশের সাহায্য গ্রহণের পরামর্শ দিন। (৫)  ভিড়ের মধ্যে হারিয়ে গেলে পূর্বেই নির্ধারণ করে রাখুন কোথায় এবং কখন একত্রিত হবেন।  (৬)  নিরাপত্তার স্বার্থে হ্যান্ডব্যাগসহ যে কোনো ধরনের ব্যাগ বহন পরিহার করুন। (৭)  অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে পান্তা ইলিশ কিংবা যে কোনো খাদ্য গ্রহণের পূর্বে খাবারের মান পরীক্ষার পাশাপাশি মূল্য সম্পর্কে নিশ্চিত হোন। (৮)  মোবাইল চোর এবং ছিনতাইকারীদের বিষয়ে সতর্ক থাকুন। (৯) আপনার আশেপাশে অথবা দৃষ্টিসীমায় কোনো সন্দেহভাজন ব্যক্তি, সন্দেহজনক বস্তু/দ্রব্যাদি দৃষ্টিগোচর হলে তাৎক্ষণিকভাবে পুলিশকে সংবাদ দিন।

যানবাহন ডাইভারশন
১। মিরপুর থেকে বিভিন্ন রুটের যেসব বাস ফার্মগেট হয়ে গুলিস্থান কিংবা সায়েদাবাদ-যাত্রাবাড়ী যাবে সেসব গাড়ি সোনারগাঁও থেকে বামে মোড় নিয়ে রেইনবো ক্রসিং হয়ে মগবাজার দিয়ে সোজা মালিবাগ মোড় হয়ে গন্তব্যে যাবে অথবা হোটেল সোনারগাঁও থেকে সোজা এসে বাংলামটর বামে মোড় নিয়ে মগবাজার থেকে শহীদ ক্যাপ্টেন মনসুর আলী সরণি হয়ে গন্তব্যে যাবে এবং আসবে।

২। মোহাম্মদপুর থেকে যেসব বাস রুটের গাড়ি মতিঝিল হয়ে সায়েদাবাদ-যাত্রাবাড়ী-শ্যামপুর যাবে সেসব রুটের গাড়ি মোহাম্মদপুর-সাইন্সল্যাব-নিউমার্কেট-নীলক্ষেত-বেবী আইসক্রীম মোড়-ঢাকেশ্বরী মন্দির-বক্শীবাজার-চাঁনখারপুল দিয়ে গুলিস্থান হয়ে গন্তব্যে যাবে এবং আসবে।

৩। টঙ্গী-এয়ারপোর্ট হতে যে সব বাস রুটের গাড়ি গুলিস্থান ও সায়েদাবাদ যাতায়াত করে সে সব রুটের গাড়ি টঙ্গী-বিমানবন্দর-প্রগতি সরণি বামে মোড় বিশ্বরোড ধরে মালিবাগ রেলক্রসিং বামে মোড় খিলগাঁও ফ্লাইওভার ধরে গন্তব্যে যাবে এবং আসবে।

৪। ধামরাই, মানিকগঞ্জ, গাবতলী হতে যে সব বাস রুটের গাড়ি গুলিস্থান, ফুলবাড়িয়া যাতায়াত করে সে সব রুটের গাড়ি মানিকগঞ্জ-ধামরাই-গাবতলী-মিরপুর রোড ধরে সাইন্সল্যাব সোজা নিউমার্কেট-নীলক্ষেত ক্রসিং সোজা আজিমপুর বেবী আইসক্রীম মোড় সোজা গোরশাহ্ মাজার বামে মোড়-ঢাকেশ্বরী মন্দির-বক্শিবাজার-চাঁনখারপুল হয়ে গন্তব্যে যাবে এবং আসবে।

পার্কিং
১। টিএন্ডটি গ্যাপ থেকে পুরাতন এলিফ্যান্ট রোড (উত্তর দিকের গাড়িসমূহ) ২।    কার্জন হল থেকে আব্দুল গণি রোড (দক্ষিণ দিকের গাড়িসমূহ) ; ৩।    কার্জন হল থেকে ফুলবাড়িয়া (দক্ষিণ দিকের গাড়িসমূহ) ; ৪। মৎসভবন থেকে সেগুনবাগিচা (পূর্ব দিকের গাড়িসমূহ); ৫।    বেইলি রোড (ভিআইপি গাড়ী পার্কিং) ৬। কাঁটাবন থেকে পলাশী (পশ্চিম দিকের গাড়িসমূহ); ৭। মিন্টো রোড (মিডিয়া গাড়ি পার্কিং) ;


** সন্ধ্যা ৬টার মধ্যে নববর্ষের অনুষ্ঠান শেষ করার নির্দেশনা

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেটকিভাবে নেবেন পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট, নমুনাসহ
গ্রেফতার হলেপুলিশের হাতে গ্রেফতার হলে করণীয় এবং সতর্কতা
চেক ডিজঅনার হলেএ বিষয়ে বিস্তারিত তথ্য রয়েছে
উচ্চ আদালতে মামলাএ সংক্রান্ত বিভিন্ন তথ্য রয়েছে
যানবাহনের মামলাযানবাহনের মামলায় করণীয় ও জরিমানার হার
ইন্টারপোলআন্তর্জাতিক পুলিশ সংস্থায় বাংলাদেশ পুলিশ
বিদেশে গিয়ে বিপদে পড়লেবাংলাদেশ দূতাবাসগুলোর বিস্তারিত তথ্য
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সসকল ফায়ার সার্ভিস স্টেশনের নম্বর সহ বিস্তারিত তথ্য
লাইসেন্সকৃত আগ্নেয়াস্ত্র সংগ্রহের নিয়মলাইসেন্স করার নিয়ম ও অন্যান্য বিস্তারিত তথ্য
বাংলাদেশ পুলিশের তথ্য প্রযুক্তি নির্ভর কার্যক্রম----
আরও ১২ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি