পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

তরুলতা ছাত্রী নিবাস

 

তরুলতা ছাত্রী নিবাস ২০১১ সালের মে থেকে যাত্রা শরু করে। ব্যক্তি মালিকানায় পরিচালিত এই ছাত্রী নিবাসে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং  চাকুরীজীবি মেয়েরা থাকতে পারে। 

 

অবস্থান (লোকেশান) ও ঠিকানা

সংসদ ভবন থেকে পূর্ব দিকে ১৩ নং সেবা বুথ (মনিপুরী পাড়া কল্যাণ সমিতি) এর পাশে তরুলতা ছাত্রী নিবাস অবস্থিত। এটির হোল্ডিং ঠিকানা ৮৩/৪, ৮৩/ ৫, ১৩ মনিপুরীপাড়া, তেজগাঁও, ঢাকা – ১২১৫। ফোন নম্বর (কেয়ারটেকার) ০১৯১৬-২৬০৫২৯।

 

কক্ষ ব্যবস্থাপনা, থাকা ও খাবার ফি

এই হোষ্টেলে প্রত্যেক রুমে ৩ থেকে ৪ জন থাকতে পারে। এখানে কোন হল রুম নাই। এখানে থাকা ও খাওয়া বাবদ প্রতি মাসে খরচ হয় জনপ্রতি ৫,০০০ টাকা এবং শুধু থাকা বাবদ ৩,০০০ টাকা। এখানে পত্রিকা, বুয়া, সিকিউরিটি বাবদ আলাদা কোন টাকা দিতে হয় না। ভর্তির সময় ৮০৫০ টাকা পরিশোধ করতে হয়। এর মধ্যে ভর্তি ফর্ম ৫০ টাকা, ভর্তি ফি ৩০০০ টাকা এবং প্রথম মাসের খরচ (থাকা ও খাওয়া)     ৫০০০ টাকা।

 

সিট প্রাপ্তিতে যেসব কাগজপত্র প্রয়োজন

সিট প্রাপ্তির সময় শিক্ষার্থী (ছাত্রী) এর জন্য ২ কপি পাসপোর্ট সাইজের ছবি, অভিভাবকের ১ কপি পাসপোর্ট সাইজের ছবি এবং শিক্ষার্থী (ছাত্রী) ও অভিভাবকের জাতীয় পরিচয় পত্রের ফটোকপি।

তবে কর্মজীবী নারীদের ক্ষেত্রে নিজের ও অভিভাবকের জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অফিস কর্তৃক চাকুরীর প্রমাণপত্র এবং নিজের ২ কপি ও অভিভাবকের ১ কপি পাসপোর্ট সাইজের ছবি। ভর্তির সময় ভাই, বোন, বাবা, মা বা  স্বামীকে অবশ্যই উপস্থিত থাকেত হয়।

 

খাবার মেনু

এই হোষ্টেলে সকালের মেনুতে ভাত-আলুভর্তা-ডাল-খিচুরী-সবজি, দুপুরে দুপুরে  ভাত-মাছ-মাংস-শাক-ডাল এবং রাতে  ভাত-মাছ-ডিম-শাক-ডাল সরবরাহ করা হয়ে থাকে। তবে মাঝে মাঝে বিশেষ আয়োজনও থাকে। কেউ চাইলে ব্যক্তিগতভাবেও রান্না করতে পারবে।

 

ভাড়া পরিশোধ পদ্ধতি ও অন্যান্য

প্রতি মাসের ১-৫ তারিখের মধ্যে ভাড়া পরিশোধ করতে হবে। কেহ যদি ১ মাসের জন্য বাড়ী চলে যায় তবে পুরো টাকাই পরিশোধ করতে হবে।  সিট বাতিলের জন্য কর্তৃপক্ষকে ১ মাস পূর্বে জানাতে হবে।

 

সঙ্গে যা আনতে হবে

হোষ্টেলে ওঠার সময় ছাত্রী/মহিলাদেরকে মশারী, লেপ, তোষক, থালা, বাটি সঙ্গে আনতে হয়। এছাড়া হোষ্টেল থেকে টেবিল, চেয়ার, খাটের ব্যবস্থা করা হয়। এর জন্য কোন প্রকার চার্জ দিতে হয় না।

 

সময় সূচী

এই হোষ্টেলে প্রবেশ ও বাইরে যাওয়ার জন্য সকাল ৭.০০ টা থেকে রাত ৮.০০ (ছাত্রীদের জন্য) এবং কর্মজীবীদের জন্য সর্বোচ্চ রাত ৯.০০ টা পর্যন্ত খোলা থাকে।

 

বিবিধ

টাকা, পয়সা, গহনা, মোবাইল নিজ দায়িত্বে রাখতে হয় অবশ্য এজন্য কোন লকারের ব্যবস্থা নেই। জিনিসপত্র হারিয়ে গেলে কর্তৃপক্ষ দায়ী থাকবে না। এখানে টিভি, কম্পিউটার ব্যবহার করতে দেয়া হয় না।

 

 

 

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
নীলক্ষেত কর্মজীবি মহিলা হোস্টেলনিউমার্কেট, নীলক্ষেত
স্বর্গ ছাত্রী নিবাসলালবাগ, আজিমপুর
শান্তি নিবাস ছাত্রী হোস্টেলমোহাম্মদপুর, মোহাম্মদপুর
নিরাপদ ছাত্রী হোষ্টেললালবাগ, আজিমপুর
শেলটেক জয় ছাত্রী হোস্টেলগুলশান, বনানী
সিদ্দিকীয়া ছাত্রী নিবাসলালবাগ, আজিমপুর
স্বপ্ননীড় ছাত্রী হোষ্টেললালবাগ, আজিমপুর
বেগম রোকেয়া কর্মজীবি মহিলা হোষ্টেল খিলগাঁও, খিলগাঁও
নাজিয়া ছাত্রী হোষ্টেলমোহাম্মদপুর, লালমাটিয়া
ড্যাব ছাত্রী হোষ্টেলমোহাম্মদপুর, লালমাটিয়া
আরও ১৫ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি