পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

লন্ডন গেষ্ট হাউজ

২০০৪ সালে ব্যক্তি মালিকানায় প্রতিষ্ঠিত হয় লন্ডন গেষ্ট হাউজ। গেষ্ট হাউজটি চারতলা ভবনে অবস্থিত। নিচতলায় রয়েছে অনুসন্ধান ডেস্ক। এই ডেস্কে সার্বক্ষণিক ৪ জন ব্যক্তি দায়িত্ব পালন করেন। ভবনে ওঠা নামার জন্য সিঁড়ির পাশাপাশি দুটো লিফট রয়েছে।

 

অবস্থান ও ঠিকানা

উত্তরা হাউজ বিল্ডিং বাসষ্টান্ডের পূর্ব পাশে ৫০ গজ এগিয়ে হাতের ডান পাশে লন্ডন গেষ্ট হাউজ অবস্থিত। হাউজের ঠিকানা হাউজ# ৪৭, রোড# ১০, সেক্টর # ৬, উত্তরা মডেল টাউন, ঢাকা। যোগাযোগের নম্বর ৮৯৬০৮৮৬।

 

রুম ও ভাড়া

এই গেষ্ট হাউজে ডিলাক্স, জুনিয়র স্যুইট এবং রয়েল স্যুইট এই তিন ধরনের রুম রয়েছে। রুম প্রতি প্রত্যেক দিনের ভাড়ার হার: ডিলাক্স রুম ৫০ ইউএস ডলার, জুনিয়র স্যুইট ৬০ ইউএস ডলার এবং  রয়েল স্যুইট ৭০ ইউএস ডলার। সম্পূর্ণ হাউজ কেন্দ্রীয় শীতাতপ নিয়ন্ত্রিত হলেও প্রত্যেক রুমে আলাদা স্প্লিট এসি রয়েছে। এখানে রুমের ভাড়ার সাথে ব্রেকফাষ্ট যুক্ত রয়েছে। দ্বিতীয় তলায় রয়েছে ৩০ জনের ধারণ ক্ষমতা সম্পন্ন একটি কমন রুম। এই কমন রুমের ভাড়া আলোচনা সাপেক্ষে নির্ধারিত হয়ে থাকে।

 

বুকিং পদ্ধতি

এই হাউজে রুম ভাড়া নেওয়ার জন্য কমপক্ষে ৭ দিন আগে বুকিং দিতে হয়। সরাসরি, ই-মেইল, ফ্যাক্স ও ফোন এর মাধ্যমে বুকিং দেওয়ার ব্যবস্থা রয়েছে। বুকিং এর ক্ষেত্রে বিদেশী ও স্বদেশী সকল নাগরিকের জন্য একই নিয়ম। শীতকালে একটু বেশি ভিড় থাকে।

 

রেষ্টুরেন্ট

হাউজের চারতলা ভবনের  নিচতলায় রেষ্টুরেন্টেটি অবস্থিত। এই রেষ্টুরেন্টে ব্রেকফাষ্ট, লাঞ্চ ও ডিনারের জন্য চাইনিজ, থাই, ইংলিশ ও ইন্ডিয়ান খাবার পাওয়া যায়। এখানে বুফের ব্যবস্থা নেই। হাউজের বোর্ডার ছাড়াও বাইরের মানুষও এই রেষ্টুরেন্টে খাবার গ্রহণ করতে পারে।  

 

পরিবহন ব্যবস্থা

এই হাউজের ২০ সিটের নিজস্ব মাইক্রোবাস রয়েছে। এছাড়া রয়েছে রেন্ট-এ-কারের ব্যবস্থা। এখানে ২৪ ঘন্টায় গাড়ী ভাড়ার ব্যবস্থা রয়েছে। ঘন্টা প্রতি গাড়ীর ভাড়া ৪৫০ টাকা।

 

বিবিধ

নিজস্ব জেনারেটরের মাধ্যমে লোডশেডিং এর সময় বিদ্যুৎ এবং শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা সচল রাখা হয়। সকল প্রকার বিল ক্যাশ ছাড়াও ভিসা কার্ড ও মাষ্টার কার্ড এর মাধ্যমে পরিশোধের ব্যবস্থা রয়েছে। বোর্ডারের চাহিদা মোতাবেক বাইরে থেকে বিদেশী মুদ্রা বিনিময় করিয়ে আনার ব্যবস্থা রয়েছে এখানে। প্রত্যেক ফ্লোরেই একটি করে ফায়ার এক্সিট রয়েছে। বিনোদনের জন্য এই হাউজে টিভি, ইংলিশ পেপার, সাইবার ক্যাফে রয়েছে।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
আম্বালা ইনধানমন্ডি, ধানমন্ডি
দি পেনিনসুলা আবাসিক হোটেলN\A, N\A
কর্ণফুলী গেষ্ট হাউজN\A, N\A
গোধূলী গেষ্ট হাউজN\A, N\A
সিল কমউত্তরা, উত্তরা
হোটেল ব্লাক রোজ ইন্টা: লি:উত্তরা, সেক্টর ৯
স্যালুন গেস্ট হাউজগুলশান, বনানী
আইডিয়াস মঞ্জিল গেষ্ট হাউজগুলশান, গুলশান ২
ভায়াটর বাংলাদেশ লিমিটেডগুলশান, বনানী
ব্র্যাক সেন্টার ইন রেষ্ট হাউসগুলশান, মহাখালী
আরও ৮ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি