পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

র‌্যাপিড সিকিউরিটিজ

 

রেপিড সিকিউরিটিজ ১৯৯৬ সালে যাত্রা শুরু করে। এই প্রতিষ্ঠানের ডিএসই মেম্বার নম্বর- ৪২। এই প্রতিষ্ঠান গ্রাহক বা শেয়ার হোল্ডারগনের জন্য ১:০.৫ সিষ্টেমে মার্জিন লোনের ব্যবস্থা করে  দিয়ে থাকে। এখান থেকে ডিএসই ও সিএসই দুটো শেয়ার বাজারেই লেনদেন করা যায়।

 

ঠিকানা

রেপিড সিকিউরিটিজ প্রধান কার্যালয়ের ঠিকানা স্যুইট ৬২০ ও ৬২১, ডিএসই এনেক্স বিল্ডিং (৫ম তলা),  ৯/ই মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা- ১০০০। ফোন নম্বর ০২-৯৫৫৪৭১২ এবং ০২-৯৫৬৩২৮১। ই-মেইল- [email protected]। ঢাকা শহরে আরো ৪ টি শাখা রয়েছে।

 

অভ্যন্তরীন সজ্জা

প্রধান কার্যালয়ে দুইটি পিসির সাহায্যে লেনদেন করা হয়ে থাকে। লেনদেন সকলের সামনে প্রদর্শনের জন্য দুটি প্রজেক্ট রয়েছে এখানে। সম্পূর্ণ অফিস শীতাতপ নিয়ন্ত্রিত। এখানে লোডশেডিং এর সময় জেনারেটের মাধ্যমে বিদ্যুৎ ব্যবস্থা সচল রাখা হয়। শেয়ার হোল্ডারদের আপ্যায়নের জন্য প্রতিষ্ঠানের পক্ষ থেকে চা-বিস্কিট সরবরাহ করা হয়ে থাকে।

 

বিও একাউন্ট

বিও একাউন্ট করতে গ্রাহকদের নিম্ন লিখিত শর্তাবলী পূরন ও পদক্ষেপগুলো গ্রহণ করতে হয়  

  • বয়স ১৮ বছর।
  • নির্দিষ্ট ফরম পূরুণ করা।
  • জাতীয় পরিচয় পত্রের ফটোকপি।
  • নিজের ৩ কপি পাসপোর্ট সাইজের ছবি এবং নমিনির এককপি ছবি।
  • ব্যাংক স্টেটমেন্ট।
  • জয়েন্ট একাউন্টের ক্ষেত্রেও উপরোক্ত কাগজ ও ছবি জমা দিতে হয়।

 

বিও একাউন্টের প্রাথমিক খরচ

একাউন্টের প্রাথমিক খরচ বাবদ ১ বছরের সরকারী ফি ৫০০ টাকা এবং হাউজের চার্জ ৫০০ টাকা এই মোট ১০০০ টাকা প্রদান করতে হয়। প্রত্যেক অর্থ বছরের জুন মাসে একাউন্ট রিনিউ করতে হয়। রিনিউ ফি স্থিতিশীল নয়। এছাড়া অন্য হাউজ থেকে এই হাউজে একাউন্ট স্থানান্তর করার ব্যবস্থা রয়েছে। একাউন্ট ট্রান্সফারে ৫০০ টাকা চার্জ প্রদান করতে হয়। তবে গ্রাহকের একাউন্ট ও ট্যাগ থাকলে ২৫% কমিশন কেটে রাখা হয়।

 

লেনদেন

শুক্রবার ও শনিবার ছাড়া সপ্তাহের অন্যান্য দিন সকাল ১১ টা থেকে বেলা ৩ টা পর্যন্ত লেনদেন হয়ে থাকে। এছাড়া সকল সরকারী ছুটিতে ডিএসই’র লেনদেন বন্ধ থাকে তাই ঐ দিনগুলোতে লেনদেন হয় না। এখানে সরাসরি এবং ফোনের মাধ্যমে শেয়ার ক্রয়-বিক্রয় করা যায়। শেয়ার বিক্রির ৩ থেকে ৪ দিন এর মধ্যে সাধারণত একাউন্ট পে চেক প্রদান করা হয়। একাউন্টের টাকার মেয়াদ পাওয়ার জন্য কমপক্ষে ৩ দিন পূর্বে চেক রিকুইজিশন দিতে হয়। আইপিও শেয়ার বিক্রির জন্য প্রদত্ত আইপিও এর ওয়ারেন্ট পত্র এখানে জমা দিতে হয়। প্রত্যেকবার শেয়ার ক্রয় বিক্রয়ের মোট টাকার উপর এই হাউজ গ্রাহকের নিকট থেকে ৬% হারে কমিশন নিয়ে থাকে।

 

বিবিধ

বিও একাউন্টে কোন ভূল থাকলে কোন প্রকার চার্জ ছাড়াই তা সংশোধন করার ব্যবস্থা রয়েছে এখানে। এছাড়া পোর্টফোলিও ষ্টেটমেন্টের জন্যও কোন প্রকার চার্জ প্রদান করতে হয় না।

 

 

 

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
শহিদুল্লাহ সিকিউরিটিজঢাকা, মতিঝিল
র‌্যাপিড সিকিউরিটিজঢাকা, মতিঝিল
ব্রাক ইপিএল ষ্টক ব্রোকারেজ লিমিটেডমতিঝিল, মতিঝিল
লঙ্কা বাংলা সিকিউরিটিজমতিঝিল, মতিঝিল
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি