পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

শ্যালেট লাক্সারী হোটেল এবং রেষ্টুরেন্ট

দি চ্যালেট একটি বিলাসবহুল আবাসিক হোটেল এবং রেষ্টুরেন্ট। ১৯৯৮ সালে এটি প্রতিষ্ঠিত হয়। এখানে বিদেশী বোর্ডারদের পাশাপাশি দেশী অভিজাত শ্রেণীর বোর্ডারগন রুম ভাড়া নিয়ে থাকেন।

 

ঠিকানা এবং অবস্থান

দি শ্যালেট লাক্সারী হোটেল এবং রেষ্টুরেন্ট

The Chalet Luxury Hotel & Restaurant

বাড়ি: ৫/এ, সড়ক: ৩২, গুলশান: ০১, ঢাকা।

ফোন:৮৮১৫৬৮৯, ৯৮৮২৭৪৬

ফ্যাক্স: ০২-৯৮৮৬৭৭৫

মোবাইল: ০১৭১১-৪৫৭০৮৯

ইমেইল: [email protected]

ওয়েব: www.dhakachalet.com

 

অনুসন্ধান ডেস্ক

হোটেলের অনুসন্ধান ডেস্কটি ভবনের নিচ তলায় প্রবেশ মুখের সাথেই অবস্থিত। এখানে সার্বক্ষনিক একজন দায়িত্ব পালন করে থাকেন। হোটেল সম্পর্কে জানতে এবং অনুসন্ধানে উক্ত দায়িত্বপ্রাপ্ত ব্যক্তির সাথে যোগাযোগ করতে হয়। অনুসন্ধানের জন্য প্রয়োজনীয় যোগাযোগ নম্বর: ০১৯৪২-৭০৩৭১৪

 

রুম ও ভাড়া

এখানে ফ্লোর সংখ্যা ৫টি। প্রত্যেকটি ফ্লোরে ৪টি করে রুম বা কক্ষ রয়েছে। এখানে মোট ১৬টি রুম এবং প্রত্যেকটি রুম এসিযুক্ত, বিলাসবহুল।  এখানে স্ট্যান্ডার্ড, ডিলাক্স এবং সুপারডিলাক্স এই তিন ধরণের রুম রয়েছে। স্ট্যান্ডার্ড রুমের দৈনিক ভাড়া মা:ড: ৪০, ডিলাক্স রুমের দৈনিক ভাড়া মা: ড: ৫০ এবং সুপার ডিলাক্স রুমের দৈনিক ভাড়া মা: ড: ৬০। রুমগুলোতে অত্যাধুনিক সুবিধা সহ রয়েছে সংযুক্ত বাথরুম, ঠান্ডা ও গরম পানির ব্যবস্থা,  টেলিফোন, ইন্টারনেট সার্ভিস, লন্ড্রি সার্ভিস সহ আরো অনেক সুবিধা। এছাড়া প্রতিটি রুমেই রয়েছে মিনি বার এবং ক্যাবল টিভি দেখার ব্যবস্থা।

 

রুম বুকিং

অতিথি বেশী হলে কমপক্ষে ৩ দিন আগে রুম বুকিং দিতে হয়। রুম বুকিং দিতে রুম ভাড়ার ৫০% অগ্রীম পরিশোধ করতে হয়। বিদেশী এবং দেশী উভয় ধরণের বোর্ডারের জন্য এই নিয়ম প্রযোজ্য। বিদেশী বোর্ডারদের রুম বুকিংয়ের সময় বৈধ পাসপোর্ট এবং নাগরিকত্ব সনদ দেখাতে হয়। এছাড়া রুম খালি থাকার ভিত্তিতে রুম ভাড়া দেওয়া হয়।

 

রেষ্টুরেন্ট এবং লবি সুবিধা

এখানে নিজস্ব সজ্জিত এবং শীতাতপ নিয়ন্ত্রিত লবি এবং রেষ্টুরেন্ট রয়েছে। এই রেস্টুরেন্টে ইউরোপীয়ান-আমেরিকান-চাইনীজ-থাই-এশিয়ান-লোকাল এবং ইন্ডিয়ান সহ কন্টিনেন্টাল এবং ইন্টারকন্টিনেন্টাল কুজিন পরিবেশিত হয়। ২৪ ঘন্টা রুম সার্ভিস সুবিধায় রুমে খাবার পৌছে দেওয়ার ব্যবস্থা রয়েছে। এখানে ১২০ জন অতিথির বসে খাওয়ার ব্যবস্থা রয়েছে।

 

কমপ্লিমন্টারী সার্ভিসগুলো

এখানে রুম বুকিংয়ের সাথে আগত অতিথিকে সফট ড্রিংক আপ্যায়ন করানো হয়। পাশাপাশি বিভিন্ন ধরণের ফলমূল পরিবেশন করা হয় নাস্তার সাথে। এছাড়া অন্যান্য সার্ভিসের মধ্যে রয়েছে সেফটি ডিপোজিট বক্স, ফ্লাইট রি-কনফার্মেশন, দৈনিক পত্রিকা, স্থানীয় টেলিফোন এবং ফ্যাক্স করার সুবিধা, জুতা পলিশ এবং ইন্টারনেট সার্ভিস। উল্লেখ্য যে, এই সার্ভিসগুলো একদম ফ্রী।

 

বিনোদন এবং অবকাশ যাপন সুবিধা

অবসরে বিনোদন এবং অবকাশ যাপন সুবিধায় এখানে বিভিন্ন ধরনের ক্লাব রয়েছে। ক্লাবগুলো হলো; দি আমেরিকান ক্লাব, কানাডিয়ান ক্লাব, ইন্টারন্যাশনাল ক্লাব এবং অন্যান্য বেসরকারী পর্যায়ে প্রতিষ্ঠিত ক্লাব যা হোটেলের নিকট দূরত্বেই অবস্থিত।

 

অন্যান্য সুবিধা এবং ব্যবস্থাদি

অন্যান্য সুবিধা এবং ব্যবস্থাদির মধ্যে রয়েছে সাশ্রয়ী মূল্যে আইএসডি কল এবং ফ্যাক্স করার ব্যবস্থা, বিজনেস সেন্টার, জরুরী মূহুর্তে ডাক্তার সেবা, বহুভাষী কর্মকর্তা, লন্ড্রী এবং পরিবহন তত্বাধায়ক সুবিধা, লিমুজিন সার্ভিস এবং অত্যাধুনিক সেলুন শপ।

 

পরিবহন ব্যবস্থা

বোর্ডারদের এয়ারপোর্ট আনা নেওয়া করার জন্য নিজস্ব গাড়ি রয়েছে। এজন্য আলাদা কোন চার্জ প্রদান করতে হয়। এছাড়া ব্যাক্তিগত ভ্রমনের প্রয়োজনে হোটেলের নিজস্ব রেজিষ্টার্ড রেন্ট-এ-কার ফ্যাসিলিটি রয়েছে।

 

মুল্য পরিশোধ পদ্ধতি

এখানে রুম ভাড়া নগদ টাকায় পরিশোধ করতে হয়। এছাড়া এখানে সকল ধরনের মেজর ক্রেডিট কার্ডে বিল পরিশোধের ব্যবস্থা রয়েছে। 

 

মিটিং এবং ক্যাটারিং সার্ভিস

এখানে কনফারেন্স, সেমিনার, মিটিং এবং ক্যাটারিং সার্ভিসের জন্য রয়েছে অত্যাধুনিক সুবিধা সম্পন্ন কনফারেন্স রুম। কনফারেন্স রুমে ১০০ জনের বেশী লোকের স্থান তৈরীর সুবিধা রয়েছে। কনফারেন্স রুমটি শীতাতপ নিয়ন্ত্রীত, অডিও ভিজ্যুয়াল ইকুইপমেন্ট সংযুক্ত।

 

মানি এক্সচেঞ্জ

হোটেলের মানি এক্সচেঞ্জ ব্যবস্থা রয়েছে। বোর্ডার চাইলে বাইরে থেকে লোক আনিয়ে এক্সচেঞ্জ এর ব্যবস্থা করা হয়। বিনিময় মূল্য মার্কেট রেট অনুযায়ী হয়ে থাকে। 

 

নিরাপত্তা

প্রতি ফ্লোরে রয়েছে ক্লোজ সার্কিট ক্যামেরা, সিকিউরিটি গার্ড ব্যবস্থা। অগ্নি নির্বাপনের জন্য প্রতি ফ্লোরে রয়েছে সিলিন্ডার, বালির বালতি, ফায়ার এক্সিট ব্যবস্থা। ভি.আই.পি বোর্ডারদের নিরাপত্তা প্রদানের জন্য প্রয়োজনে থানা পুলিশের সহায়তা নেয়া হয়।

 

বিবিধ

  • নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য রয়েছে নিজস্ব জেনারেটর ব্যবস্থা। বিদ্যুৎ চলে গেলে জেনারেটরের মাধ্যমে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা সচল রাখা হয়।
  • রুম সার্ভিস, ফুড এবং বেভারেজের অবস্থান হোটেলের নিচতলায়।
  • ব্রেকফাস্ট, লাঞ্চ এবং ডিনারের মেনু সরবরাহ করা হয়।
  • এখানে ইনডোর খেলাধুলার সুবিধা রয়েছে। যেমন; বেড মিন্টন, দাবা, কেরাম, টেনিসসহ অন্যান্য খেলার সুবিধা রয়েছে।
  • সার্বক্ষনিক বিদ্যুৎ  সরবরাহ সচল রাখতে রয়েছে নিজস্ব জেনারেটর সুবিধা।
  • হোটেলে নিচ তলায় রয়েচে ১টি কমন রুম। এখানে ৫০ জন বসার ব্যবস্থা রয়েছে। রয়েছে বিনোদনের ব্যবস্থা।
  • এখানে লিফট রয়েছে মোট ২টি।
  • হোটেলটির নিকটস্থ ব্যাংক বুথ গুলো হচ্ছে শাহজালাল ব্যাংক, এনসিসি ব্যাংক, ব্যাংক এশিয়া এবং ষ্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক।
 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
ওয়েষ্টিন ঢাকাগুলশান, গুলশান ২
রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলক্যান্টনমেন্ট, ক্যান্টনমেন্ট
গ্র্যান্ড ঢাকা হোটেলউত্তরা, সেক্টর ৯
কর্ণফুলী গেষ্ট হাউজN\A, N\A
গোধূলী গেষ্ট হাউজN\A, N\A
হোটেল জাকারিয়া ইন্টারন্যাশনাল লিমিটেডগুলশান, মহাখালী
হোটেল রেডিয়ান (আবাসিক হোটেল)উত্তরা, সেক্টর ৯
হোটেল সিটি হোমস্উত্তরা, সেক্টর ০৬
হোটেল ভিক্টোরীশাহবাগ, নয়াপল্টন
হোটেল ৭১পল্টন, বিজয়নগর
আরও ৭২ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি