পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানী লিমিটেড

 

বেসরকারী মালিকানাধীন বীমা কোম্পানীগুলোর মধ্যে পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানী লিমিটেড অন্যতম। প্রতিষ্ঠালগ্ন থেকে এই বীমা কোম্পানীটি দেশের সার্বিক অর্থনৈতিক অগ্রগতিতে বিশেষ অবদান রেখে আসছে। এটি সোনালী ব্যাংক লিমিটেড ভবন সংলগ্ন ভবনে অবস্থিত। ঢাকা শহরে এই প্রতিষ্ঠানটির প্রায় ১০০টির মত শাখা রয়েছে।

 

বিভিন্ন পলিসি

এখানে বিভিন্ন ধরনের পলিসি রয়েছে। যেমন – হোল লাইফ ইন্সুরেন্স পলিসি, এ লিমিটেড পে লাইফ ইন্সুরেন্স পলিসি, এন এনডোমেন্ট লাইফ ইন্সুরেন্স পলিসি, টার্ম লাইফ ইন্সুরেন্স পলিসি এবং হেলথ ইন্সুরেন্স পলিসি প্রভৃতি। এছাড়া এখানে স্বল্প মেয়াদী পলিসিগুলোর মধ্যে রয়েছে হেলথ ইন্সুরেন্স পলিসি এবং দীর্ঘ মেয়াদী পলিসির মধ্যে রয়েছে হোল লাইফ ইন্সুরেন্স, টার্ম লাইফ ইন্সুরেন্স, এনডোমেন্ট লাইফ ইন্সুরেন্স প্রভৃতি উল্লেখযোগ্য। স্বল্পমেয়াদী হেলথ পলিসির মেয়াদ ৫ বছর এবং এর মোট প্রিমিয়াম ২০,০০০ টাকা থেকে ১,৬০,০০০ টাকা পর্যন্ত হয়। এই পলিসির প্রিমিয়াম কিস্তিতে দেওয়া যায় না। অর্থাৎ সম্পূর্ণ টাকা এককালীন পরিশোধ করতে হয়। এই পলিসির টাকা মৃত্যুর পর ফেরত দেওয়ার কোন ব্যবস্থা নেই। শুধুমাত্র চিকিৎসা খরচ আজীবন বহন করা হয়।  পলিসি করা থাকলে আয়করের ক্ষেত্রে ১০% ইনকাম ট্যাক্স রিভেট করা হয়। এছাড়া উল্লেখযোগ্য দীর্ঘমেয়াদী পলিসিগুলোর মধ্যে রয়েছে হোল লাইফ, লিমিটেড পে লাইফ, এনডোমেন্ট, টার্ম লাইফ প্রভৃতি পলিসি। এসকল পলিসির প্রিমিয়াম ১,০০,০০০ টাকা থেকে ৮০,০০,০০০ টাকা পর্যন্ত হয়। এর মেয়াদ ২০ থেকে ৩০ বছরের জন্য এবং হোল লাইফ এর মেয়াদ সারা জীবনের জন্য হয়।

 

পলিসি পরিচালনা

পলিসি খোলার জন্য নিজের ১ কপি ছবি এবং জাতীয় পরিচয় পত্র লাগে। প্রিমিয়ামের কিস্তির টাকা অফিসে এবং বীমা প্রতিনিধিকারীর কাছে জমা দেওয়া যায়। মোট ৩টি কিস্তি প্রদানে বিলম্ব হলে পলিসি বাতিল হয়ে যায়। তবে ৩ বছরের মধ্যে বিলম্ব হলে মূল টাকা ফেরৎ দেওয়া হয় না। ৩ বছর অতিবাহিত হওয়ার পর কিস্তি প্রদানে বিলম্ব হলে শুধু মূল টাকা ফেরৎ প্রদান করা হয়। পলিসি সম্পর্কে মোবাইল, ফোন এবং ইন্টারনেট এর মাধ্যমে তথ্য জানা যায়।

 

দাবী নিষ্পত্তি

জীবন বীমার ক্ষেত্রে মৃত্যুর ১ মাসের মধ্যে মৃত্যু হলে পরিশোধ করা হয়। এর জন্য মৃত্যু সার্টিফিকেট এবং চেয়ারম্যান সার্টিফিকেট দাখিল করতে হয়।

 

বিবিধ

প্রত্যেক শাখাতেই শীতাতপ নিয়ন্ত্রণ ও অগ্নি নির্বাপন এর ব্যবস্থা রয়েছে। এছাড়া নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সুবিধার জন্য নিজস্ব জেনারেটর এর ব্যবস্থা রয়েছে। পলিসি সম্পর্কিত সকল কাগজপত্র কুরিয়ার এর মাধ্যমে পলিসি হোল্ডারদের কাছে পৌঁছানো হয়।

 

ঠিকানা

এটির প্রধান কার্যালয়ের ঠিকানা হল – পিপলস ইন্সুরেন্স ভবন, ৩৬, দিলকুশা বাণিজ্যিক এলাকা, (৪র্থ তলা), মতিঝিল, ঢাকা – ১০০০। ফোন: ৯৫৬২২৩৭।

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
গ্লোবাল ইন্স্যূরেন্স লিমিটেডমতিঝিল, দিলকুশা
সেন্ট্রাল ইনস্যুরেন্স কোম্পানী লি:ঢাকা, মতিঝিল
ইউনাইটেড ইনস্যুরেন্স কোম্পানী লিঃশাহবাগ, বাংলামোটর
সিটি জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেডমতিঝিল, দিলকুশা
মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেডমতিঝিল, মতিঝিল
ঢাকা ইন্স্যূরেন্স কোম্পানী লিমিটেডমতিঝিল, মতিঝিল
ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেডতেজগাঁও, কাওরান বাজার
ফারইষ্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেডতেজগাঁও, কাওরান বাজার
রুপালী ইন্স্যূরেন্স কোংঢাকা, মতিঝিল
নিটোল ইন্সুরেন্স কোঃ লিঃগুলশান, মহাখালী
আরও ৮ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি