পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

নিলয় : শখের ভালোবাসার গল্প

শুধু তোমাকে একবার ছোঁব, ওই আনন্দে কেটে যাবে সহস্র জীবন। শুধু তোমাকে একবার ছোঁব, অহংকারে মুছে যাবে সকল দীনতা। শুধু তোমাকে একবার ছোঁব, স্পর্শ সুখে লিখা হবে অজস্র কবিতা। কবিতার লাইনগুলো কবি নির্মলেন্দু গুনের লেখা আকাশ সিরিজ থেকে নেওয়া। ছোট পর্দার দুই জনপ্রিয় মুখ নিলয় ও শখের ভালোবাসার গল্প বলতে গিয়ে চলে আসল কবিতার লাইনগুলো। হয়তো দু’জনের মনেই সারাক্ষণ বাজে এমন মিষ্টি সব কবিতার লাইন।

এ কথার সাক্ষী দিচ্ছে ২০১৬ সালের ৭ জানুয়ারির দিনটি। এই দিনেই পূর্ণতা পেল তাদের প্রেম। দু’জন দু’জনের গলায় মালা পরিয়ে এখন আনন্দেই কাটছে তাদের দিন।

ঢাকা অনলাইন গাইডের পাঠকদের জন্য এই ভরা ফাল্গুনে শখ-নিলয়কে নিয়ে আমাদের আয়োজন।

ভালোবাসার সংজ্ঞা

নিলয় বললেন, ‘ভালোবাসার মানেটা জনে জনে আলাদা হতে পারে। যেমন— মা-বাবার জন্য ভালোবাসা। ভাইবোন, আত্মীয়, বন্ধুদের ভালোবাসা। আরেক ভালোবাসা অর্থাৎ মানব-মানবীর ভালোবাসা। প্রিয় মানুষটির সাথে সহস্র জীবন কাটিয়ে দেওয়ার ইচ্ছার নাম ভালোবাসা।’

প্রশ্নের সুরেই শখ বললেন, ‘ভালোবাসাকে কী আসলে সংজ্ঞায়িত করা যায়! এর পরেও নিলয়ের সুরেই বলতে চাই ভালোবাসা হলো একই সুতোর বন্ধনে থাকা দু’টো মানুষের একটা জীবন।’

প্রথম পরিচয়

শখের সাথে নিলয়ের পরিচয় এক বিয়ে বাড়িতে। ওখানে নিলয় যায় বিয়ে ভাঙতে, কারণ যে মেয়ের বিয়ে হচ্ছে তাকে অনেক ভালোবাসে নিলয়। অন্যদিকে, শখও এসেছে ঝগড়া বাধাতে। কারণ নিলয়ের গার্লফ্রেন্ডকে যে ছেলে বিয়ে করছে সে শখের বয়ফ্রেন্ড। না আসলে শখ নিলয়ের প্রথম পরিচয়ের গল্পটা এমন না। তবে ‘অল্প অল্প প্রেমের গল্প’ নামের একটি চলচ্চিত্রে এমনই দুটি চরিত্রে অভিনয় করেছিলেন তারা। শখ ও নিলয় জুটির প্রথম ছবি এটি। সানিয়াত হোসেন পরিচালিত এই ছবিটি মুক্তি পেয়েছিল ২০১৪ সালের আগস্ট মাসে। ২০১১ সালের নভেম্বর মাসে একটি মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন চিত্রে কাজ করার সময় পরস্পরের কাছাকাছি এসেছিলেন শখ ও নিলয়। এই গল্প অনেকবার ছাপা হয়েছে গণমাধ্যমে।

চারদিকে প্রেমের গুঞ্জন

‘অল্প অল্প প্রেমের গল্প’ চলচ্চিত্রটির কাজ শুরু হয়েছিল ২০১২ সালে। এই চলচ্চিত্রে একসঙ্গে কাজ করতে গিয়ে দু’জনের সম্পর্ক নিয়ে ওঠে গুঞ্জন। পরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও তারা নিজেদের প্রেমের ব্যাপারে ছিলেন বেশ খোলামেলা। নিজেরাই সবাইকে জানিয়েছিলেন তাদের প্রেমের খবর। মিষ্টি মিষ্টি দিনগুলো কাটতে কাটতে হঠাৎ করেই তাদেও জীবনে ঝড় বইতে শুরু করে। ২০১৩ সালে সম্পর্ক ভেঙে যাওয়ার পর দুজনের প্রোফাইলে ‘ইন আ রিলেশনশিপ উইথ’ থেকে ‘সিঙ্গেল’-এ ফিরে যান।

ভালোবাসার অসীম শক্তি

সত্যিকারের ভালোবাসার মধ্যে অসীম শক্তি লুকোনো থাকে। পৃথিবীর সকল প্রেমিক-প্রেমিকা এ কথা বলেন। এই দৈব শক্তি তাদের আবার মিলিয়েও দেয়। ২০১৫ সালের মাঝামাঝি সময়ে আলোচিত এই জুটি আবারও জুটি বেঁধে অভিনয় করতে শুরু করেন। ধীরে ধীরে শীতল সম্পর্কের বরফ গলে যায়।

অতঃপর নতুন জীবন

যাদের কাছে প্রিয় মানুষটির সাথে সহস্র জীবন কাটিয়ে দেওয়ার ইচ্ছার নাম ভালোবাসা। তাদের আলাদা করে রাখে এমন শক্তি আছে কার! তাই হঠাৎ করে ২০১৬ সালে ৭ জানুয়ারি বিয়ে করেন তারা। দুই পরিবারের গুরুজনদের দোয়া নিয়ে শুরু হলো তাদের নতুন জীবন। দুই পরিবারের মুরব্বিদের সিদ্ধান্তে এক হলেন তারা। শখ বললেন, ‘এতদিন যাকে ভালোবেসেছি, তাকেই জীবনসঙ্গী হিসেবে পেয়েছি। এর চেয়ে খুশির আর কি হতে পারে।’

তাহাদের হানিমুন

না, এখনো হানিমুনে যেতে পারেননি তারা। হাতে অনেক কাজ যে! হঠাৎ করে বিয়ে। সিডিউল দেওয়া আছে বেশকিছু নাটকের। তাই হাতের কাজগুলো শেষ করেই সময় বের করবেন দূরে কোথাও বেড়াতে যাওয়ার জন্য। এমনই বললেন নিলয়।

শেষ কথা

এখন ব্যস্ত সংসার গোছাতে। নিলয় বলেন, ‘দু’জন মিলেই পরিকল্পনা করে আমাদের আগামীর দিনগুলো কাটাতে চাই। আমাদের আগামীর দিনগুলো যেন অনেক সুন্দর হয়। সবাই আমাদের জন্য দোয়া করবেন।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
রাফিয়াথ রশিদ মিথিলামিথিলার পূর্ণ জীবন বৃত্তান্ত
সুমাইয়া শিমুসুমাইয়া শিমুর পূর্ণ জীবন বৃত্তান্ত
অপি করিমঅপি করিমের পূর্ণ জীবন বৃত্তান্ত আছে
আনিকা কবির শখশখের পূর্ণ জীবন বৃত্তান্ত আছে
বিপাশা হায়াতবিপাশার পূর্ণ জীবন বৃত্তান্ত আছে
বিদ্যা সিনহা সাহা মীমমীমের পূর্ণ জীবন বৃত্তান্ত আছে
আসাদুজ্জামান নূরআসাদুজ্জামান নূর -এর পূর্ণ জীবন বৃত্তান্ত আছে
আদিল হোসেন নোবেলনোবেলের পূর্ণ জীবন বৃত্তান্ত আছে
মোস্তফা সরয়ার ফারুকীফারুকীর পূর্ণ জীবন বৃত্তান্ত আছে
মোশাররফ করিমমোশাররফের পূর্ণ জীবন বৃত্তান্ত আছে
আরও ১০৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি