পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

সোনিয়া হোসেন

২০০৩ সালে 'ও' লেভেল শেষ করার পরপরই 'ইউ গট দ্য লুক' প্রতিযোগিতায় নাম লেখিয়ে সেরা পাঁচজনের একজন হয়েছিলেন রংপুরের গাইবান্ধার মেয়ে সোনিয়া। স্টিল টিভিসি দিয়ে মিডিয়াতে পদার্পণ করেন তিনি। ২০০৫ সালে প্রথম টলিভিশন নাটকে অভিনয় করেন সোনিয়া। গিয়াস উদ্দীন সেলিম পরিচালিত ‘প্রেমে পড়ার গল্প’ নাটকটি প্রচার হয়েছিলো এনটিভিতে।

 

বিজ্ঞাপনে মডেলিং এবং নাটকে অভিনয় করে আলোচনায় আসেন। তন্ময় তানসেনের নির্দেশনায় সোনিয়া 'লর্ড বলপেন'র বিজ্ঞাপনে প্রথম মডেল হন। তাছাড়া গিয়াসউদ্দিন সেলিমের নির্দেশনায় 'প্রেমে পড়ার গল্প' নাটকে প্রথম অভিনয় করেন তিনি। এ নাটকে তার সহশিল্পী ছিলেন ইন্তেখাব দিনার ও জয়া আহসান। এরপর তিনি একে একে অভিনয় করেন তাহের শিপনের 'কাছে দূরে', মেজবাউর রহমান সুমনের 'চান্দের গাড়ি', আদনান আল রাজীবের 'উচ্চতর পদার্থ বিজ্ঞান', মাহমুদের 'হ্যাঁ/না'সহ বেশ কিছু জনপ্রিয় নাটকে। তাছাড়া তিনি ইফতেখার আহমেদ ফাহমির পরিচালনায় 'এসো ভুল করি' নাটকে মাবরুর রশিদ বান্নার বিপরীতে অভিনয় করে বেশ প্রশংসিত হন।

 

২০১০ সালে সর্বশেষ তানিয়া আহমেদের পরিচালনায় ধারাবাহিক নাটক 'এ-টিম'-এ কাজ করেন সোনিয়া। এরপর নিউ ক্যাসলের 'নর্থাম্বিয়া ইউনিভার্সিটি' থেকে আইন বিষয়ে গ্রাজুয়েশন সম্পন্ন করতে লন্ডনে পাড়ি জমান তিনি। সেখানে ব্রডকাস্টিং চ্যানেল 'স্কাই'তে দুবছর চাকরিও করেন। ২০১৪ সালের এপ্রিলে দেশে ফিরে ঈদের কয়েকটি নাটকে অভিনয় করেন সোনিয়া। এর মধ্যে হুমায়ুন আহমেদের গল্প অবলম্বনে মেহের আফরোজ শাওনের পরিচালনায় ‘বিভ্রম’, হৃদি হকের পরিচালনায় ‘চক্রব্যুহ’, আদনান আল রাজি পরিচালিত ‘মিডল ক্লাস সেন্টিমেন্ট’, ইফতেখার আহমেদ ফাহমি পরিচালিত ‘আই এম এ ডগ’ নাটকে অভিনয় করে প্রশংসিত হন তিনি।

 

‘ইউটার্ন’ ও ‘রাত্রির যাত্রী’ চলচ্চিত্রে অভিনয়ের পর প্রথমবারের মতো পুরোপুরি বাণিজ্যিক ঘরানার চলচ্চিত্রে অভিনয় করার কথা ছিল তার। মার্চে শুরু হচ্ছে সোহানুর রহমান সোহানের পরিচালনায় নতুন চলচ্চিত্র ‘অবলা নারী’। যার ইংরেজী নাম ওয়াও বেবী ওয়াও। এখানে প্রধান চরিত্রে কাজ করার কথা ছিলো অভিনেত্রী সোনিয়া হোসেনের। তবে মহরতে যোগদানের পরও তিনি নানা কারণে এ ছবিতে আর কাজ করবেন না বলে জানিয়েছেন।

 
 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
রাফিয়াথ রশিদ মিথিলামিথিলার পূর্ণ জীবন বৃত্তান্ত
সুমাইয়া শিমুসুমাইয়া শিমুর পূর্ণ জীবন বৃত্তান্ত
অপি করিমঅপি করিমের পূর্ণ জীবন বৃত্তান্ত আছে
আনিকা কবির শখশখের পূর্ণ জীবন বৃত্তান্ত আছে
বিপাশা হায়াতবিপাশার পূর্ণ জীবন বৃত্তান্ত আছে
বিদ্যা সিনহা সাহা মীমমীমের পূর্ণ জীবন বৃত্তান্ত আছে
আসাদুজ্জামান নূরআসাদুজ্জামান নূর -এর পূর্ণ জীবন বৃত্তান্ত আছে
আদিল হোসেন নোবেলনোবেলের পূর্ণ জীবন বৃত্তান্ত আছে
মোস্তফা সরয়ার ফারুকীফারুকীর পূর্ণ জীবন বৃত্তান্ত আছে
মোশাররফ করিমমোশাররফের পূর্ণ জীবন বৃত্তান্ত আছে
আরও ১০৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি