পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

শামীমা ইসলাম তুষ্টি

অভিনয়ে তুষ্টির শেকড়টা ছড়াতে শুরু করে সেই ছোটবেলায়। শুরুটা লোকনাট্য দলের পিপলস লিটল থিয়েটারের মাধ্যমে। শামীমা তুষ্টি ওই থিয়েটারে প্রথম অভিনয় করেন 'সিন্ডারেলা' নাটকে। সেই থেকে অভিনয়ে পথচলা শুরু। বর্তমানে বিভিন্ন টিভি চ্যানেলে তুষ্টি অভিনীত বেশ কিছু ধারাবাহিক প্রচার হচ্ছে। তবে তুষ্টি বেশ আলোচিত হয়েছেন হরলিক্সের 'ভাবি' শিরোনামের বিজ্ঞাপনের জন্য। তুষ্টির আরেকটি পরিচয় আছে শিক্ষক। বিএএফ শাহীন কলেজের শিক্ষার্থীদের নাচ শেখানোর দায়িত্ব তাঁর ওপর।

 

জন্ম এবং পরিবার
২৯ সেপ্টেম্বর তুষ্টির জন্মদিন। ঢাকার নবাবগঞ্জে তার পৈতৃক নিবাস। বেড়ে উঠেছেন ঢাকার মালিবাগে। তার বাবা মহিদুল ইসলাম ইদু একজন মুক্তিযোদ্ধা। তার মায়ের নাম মাকসুদা ইসলাম।

 

মঞ্চ নাটক:

লোকনাট্য দলের সঙ্গে আছেন প্রায় ১৪ বছর। লোকনাট্যের হয়ে তিনি অভিনয় করেছেন 'কঞ্জুস', 'সিদ্ধিদাতা', 'তপস্বী', 'দরদিনী', 'পদ্মানদীর মাঝি'সহ বেশ কয়েকটি নাটকে। লোকনাট্য দলের হয়ে 'কঞ্জুস' নাটকটিতে তিনি অভিনয় করেছেন প্রায় ২৫০ বার।

 

অভিনয়:

তুষ্টি মঞ্চ নাটকে সফলতা অর্জনের পর ২০০৪ সালের দিকে টিভি নাটকে অভিনয় শুরু করেন। এখানে শুরুটা করেছিলেন কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প অবলম্বনে নির্মিত একটি নাটকের মাধ্যমে। এ নাটকে অভিনয় করেও নাট্যবোদ্ধাদের দৃষ্টি কাড়েন। এরপর ডাক এলো নন্দিত নাট্য নির্মাতা সালাউদ্দিন লাভলুর নাটকে অভিনয়ের। তুষ্টি সে ডাকে সাড়া দিয়ে 'ভবের হাট' ধারাবাহিকে অভিনয় করেন। এ নাটকে তার নান্দনিক অভিনয় তুষ্টিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যায়। এরপর তিনি পুরোদমে অভিনয়ে ব্যস্ত হয়ে পড়েন। তার অভিনীত প্রথম ডেইলি সোপ 'গুলশান এভিনিউ'। এ নাটকে তার অভিনীত চরিত্রটি বেশ দর্শকপ্রিয়তা পেয়েছে।

চলচ্চিত্র:

শামীমা ইসলাম তুষ্টি এ পর্যন্ত তিনটি চলচ্চিত্রে কাজ করেছেন। সেগুলো হচ্ছে- বেলাল আহমেদের 'নন্দিত নরকে', শহীদুল ইসলাম খোকনের 'লাল সবুজ' ও গোলাম রব্বানীর 'স্বপ্ন ডানায়'। অভিনয় ও বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করার পাশাপাশি তিনি শাহীন কলেজে শিক্ষকতাও করছেন। নবাবগঞ্জের মেয়ে তুষ্টি এ পর্যন্ত প্রায় বিশটি সামাজিক সচেতনতামূলক বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন। তুষ্টি অভিনীত একমাত্র স্বল্পদৈর্র্ঘ্য চলচ্চিত্র হচ্ছে, রাকিবুল হাসান পরিচালিত 'নারী'। তিনি সর্বপ্রথম ইস্পাহানি মির্জাপুর চায়ের বিজ্ঞাপনে মডেল হয়েছেন। এটি নির্মাণ করেছিলেন মুম্বাইয়ের নির্মাতা অমিতাভো।

 

বিজ্ঞাপন:
টিভি নাটক, মঞ্চ, নাচ, শিক্ষকতা সব কিছু সামলে তিনি আবার বিজ্ঞাপনের মডেল। এ পর্যন্ত ৪০টির বেশি বিজ্ঞাপনে কাজ করেছেন তুষ্টি। তুষ্টি প্রথম বিজ্ঞাপনে মডেল হন ইস্পাহানি মির্জাপুর চা-এর বিজ্ঞাপনে। শামীমা ইসলাম তুষ্টি এ পর্যন্ত প্রায় বিশটি সামাজিক সচেতনতা মূলক বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন।

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
রাফিয়াথ রশিদ মিথিলামিথিলার পূর্ণ জীবন বৃত্তান্ত
সুমাইয়া শিমুসুমাইয়া শিমুর পূর্ণ জীবন বৃত্তান্ত
অপি করিমঅপি করিমের পূর্ণ জীবন বৃত্তান্ত আছে
আনিকা কবির শখশখের পূর্ণ জীবন বৃত্তান্ত আছে
বিপাশা হায়াতবিপাশার পূর্ণ জীবন বৃত্তান্ত আছে
বিদ্যা সিনহা সাহা মীমমীমের পূর্ণ জীবন বৃত্তান্ত আছে
আসাদুজ্জামান নূরআসাদুজ্জামান নূর -এর পূর্ণ জীবন বৃত্তান্ত আছে
আদিল হোসেন নোবেলনোবেলের পূর্ণ জীবন বৃত্তান্ত আছে
মোস্তফা সরয়ার ফারুকীফারুকীর পূর্ণ জীবন বৃত্তান্ত আছে
মোশাররফ করিমমোশাররফের পূর্ণ জীবন বৃত্তান্ত আছে
আরও ১০৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি