পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

নাফিজা

লাক্স-চ্যানেল আই সুপারস্টার ২০০৬-এ অংশ নিয়ে নাফিজা সপ্তম স্থান অর্জন করেছিলেন। এরপরই শোবিজের নতুন জগতে তার ডানা মেলে ওড়া শুরু হয়। এই প্রতিযোগিতায় কেউ কেউ সেরাদের সেরা হয়েও পরবর্তী সময়ে নিজেকে নানা কাজের মাধ্যমে দর্শকদের কাছে গ্রহণযোগ্য করে তুলতে ব্যর্থ হয়েছেন। কিন্তু নাফিজা সপ্তম স্থান করার পরও লাক্স তারকা পরিচিতির বাইরে এসে অভিনয় দিয়ে নিজের আলাদা পরিচিতি তৈরি করতে পেরেছেন।

 

ব্যক্তিগত তথ্য:

নাফিজা জন্মগ্রহণ করেন ৭ জুলাই। সালটি সঠিক জানা যায় নি। মিডিয়ায় প্রায়ই শোনা যায় নাফিজা বিয়ে করেছেন। তবে এ বিষয়ে নাফিজার বক্তব্য হলো, তিনি এখনো বিয়ে করেননি। দ্বীপ নামে একজনের সাথে তার ভালোবাসার সম্পর্ক রয়েছে। দ্বীপ সংগীতশিল্পী এস আই টুটুল ও মডেল অভিনেত্রী তানিয়া আহমেদের ভাগ্নে।

 

যেভাবে অভিনয় জগতে এলেন:

নাফিজা লাক্স চ্যানেল আই সেরা সুন্দরী প্রতিযোগিতার মাধ্যমে মিডিয়া জগতে পরিচিতি লাভ করেছেন। তবে তার এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার কোনো পরিকল্পনাই ছিল না। আসুন নাফিজার মুখ থেকেই শুনি কি ঘটেছিল ঘটনাটি।

 

ক্যারিয়ারের শুরু ও এ মাধ্যমে কাজের প্রথম ভাবনা নিয়ে নাফিজা বললেন, ‘আমি আমার মায়ের সঙ্গে শপিংয়ে গিয়েছিলাম বসুন্ধরা সিটিতে। সেখানে লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার রেজিস্ট্রেশন বুথের সামনে বেশ কোলাহল দেখে আমারও মনে হলো এতে অংশ নিয়ে দেখি না কি হয়। তাত্ক্ষণিক সিদ্ধান্ত নিয়ে রেজিস্ট্রেশন করে ফেললাম। এরপরের ইতিহাস তো অনেকেরই জানা। আমি সেরা সাত থেকে বাদ পড়লাম। তবে আমি আমার আত্মবিশ্বাস কখনোই হারাইনি। আমার মনে হয়েছিল এই প্রতিযোগিতায় সেরা হতে না পারলেও আমি কাজের সুযোগ পেলে ঠিকই নিজেকে প্রমাণ করতে পারব।’ নাফিজা তা পেরেছেনও।

উল্লেখযোগ্য নাটক:

প্রতিযোগিতা থেকে বের হয়ে তিনি প্রথম ক্যামেরার সামনে দাঁড়ান শুভ্র খানের ‘সাদা রঙের স্বপ্ন’ ধারাবাহিকের মাধ্যমে। নাফিজার অভিনীত প্রথম কাজ হলেও তার প্রচারিত প্রথম নাটক হলো সালাহউদ্দিন লাভলু পরিচালিত হোমিও রোমিও। তার অভিনীত উল্লেখযোগ্য অন্যান্য নাটকের মধ্যে রয়েছে হুমায়ূন আহমেদের পরিচালনায় নাট্যকার হামিদ সাহেবের একদিন, আশরাফুর রহমানের কুল নাই কিনার নাই ও নীরবতা, সালাহউদ্দিন লাভলুর ওয়ারেন, শুভ্র খানের অচেনা নীলকণ্ঠ, তাহের শিপনের ব্যাংককে খুন ও অদ্ভুতুরে, মোস্তফা সরয়ার ফারুকীর উপসংহার ও ফোর টুয়েন্টি, নাহিদ আহমেদ পিয়াল পরিচালিত রবীন্দ্রনাথের উপন্যাস নিয়ে নির্মিত নৌকাডুবি, এম সাখাওয়াত হোসেনের এবং রহস্যের গল্প, আশফাক নিপুণের স্ক্রিপ্ট নেই ও হাউস টিউটর, জিনাত হাকিমের সে আমায় ভালোবাসে না, তাজিন আহমেদের যোগফল, আশুতোষ সুজনের বাঘবন্দী ইত্যাদি। নাটকের বাইরে কয়েকটি বিজ্ঞাপনচিত্রে কাজ করেও নাফিজা দর্শকদের দৃষ্টি কেড়েছেন। তবে এ মাধ্যমে তিনি বরাবরই অনিয়মিত।

 

 

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
রাফিয়াথ রশিদ মিথিলামিথিলার পূর্ণ জীবন বৃত্তান্ত
সুমাইয়া শিমুসুমাইয়া শিমুর পূর্ণ জীবন বৃত্তান্ত
অপি করিমঅপি করিমের পূর্ণ জীবন বৃত্তান্ত আছে
আনিকা কবির শখশখের পূর্ণ জীবন বৃত্তান্ত আছে
বিপাশা হায়াতবিপাশার পূর্ণ জীবন বৃত্তান্ত আছে
বিদ্যা সিনহা সাহা মীমমীমের পূর্ণ জীবন বৃত্তান্ত আছে
আসাদুজ্জামান নূরআসাদুজ্জামান নূর -এর পূর্ণ জীবন বৃত্তান্ত আছে
আদিল হোসেন নোবেলনোবেলের পূর্ণ জীবন বৃত্তান্ত আছে
মোস্তফা সরয়ার ফারুকীফারুকীর পূর্ণ জীবন বৃত্তান্ত আছে
মোশাররফ করিমমোশাররফের পূর্ণ জীবন বৃত্তান্ত আছে
আরও ১০৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি