পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

নাসরিন আক্তার নিপুণ

বাংলাদেশী চিত্র নায়িকা নিপুণ। অভিনয় করার আদৌ কোন পরিকল্পনা তাঁর ছিলনা। পড়াশোনা করেছেন কম্পিউটার বিজ্ঞানে, রাশিয়ার রাজধানী মস্কোতে। কাজ করেছেন যুক্তরাষ্ট্রে ওষুধ প্রস্ততকারক কোম্পানিতে। কিন্তু ২০০৬ সালে বাংলাদেশে বেরাতে এসে ঢুকে পরেন ঢাকার সিনেমা জগতে। এর পর আর ফিরে তাকাননি নিপুণ। গত ৮ বছরে ৩৫টি সিনেমায় অভিনয় করেছেন, জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন দু'বার।

 

 

 

জন্ম ও পড়াশোনা

নিপুণ এর জন্ম তারিখ ৯ জুন। তার পৈতৃক নিবাস কুমিল্লায়। উচ্চমাধ্যমিকের পর তিনি ১৯৯৯ সালে রাশিয়া চলে যান। মস্কোতে নিপুন ২০০৪ পর্যন্ত পড়ালেখা করেন। এরপর পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। তার বাবা ছিলেন সচিব। বাবার চাকরির কারণেই জন্মস্থান কুমিল্লাতে সেভাবে থাকা হয়নি। বাবার সঙ্গে সারাদেশ ঘুরেছেন নিপুণ। এজন্য তার শিক্ষা প্রতিষ্ঠানও বারবার পরিবর্তিত হয়েছে। নোয়াখালী গভর্নমেন্ট স্কুল থেকে এসএসসি এবং কুমিল্লা উইমেন্স কলেজ থেকে এইচএসসি পাস করেন তিনি। এরপরই অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং পড়তে নিপুণ মস্কোতে চলে যান। সেখানে থাকাকালীন সময়েই ২০০২ সালে নিপুণ তার বাবা মনসুর আলীকে হারান।

 

অভিনয় জীবন

ছোটবেলা থেকেই নৃত্যে পারদর্শী ছিলেন, তাই মিডিয়াতে আসার ইচ্ছাটা গোপনে মনের মধ্যে পুষে রেখেছিলেন। সেই স্মৃতি স্মরণ করলেন তিনি। নিপুণের বাবা তখন সিলেটের থানা নির্বাহী অফিসার। সেই সময়েই জীবনে প্রথমবারের মতো মঞ্চে নাচ পরিবেশন করেছিলেন। এরপর যশোরে ওস্তাদ তপন জী'র কাছেও নাচ শিখেছেন।  এফ আই মানিকের 'পিতার আসন' ছবিতে তিনি নায়িকা হিসেবে অভিনয় করেন। একই সময়ে তিনি অভিনয় করেন 'সাজঘর' ও 'রিকশাওয়ালার প্রেম' ছবিতে। প্রথম ছবি 'পিতার আসন' মুক্তির পরই নিপুণকে দর্শকরা গ্রহণ করে নেয়।

একে একে অভিনয় করলেন 'আমার প্রাণের স্বামী,' 'মেয়ে অপহরণ,' 'বাবার জন্য যুদ্ধ,' 'বাবার কসম,' 'বড় লোকের জামাই,' 'জমিদার বাড়ি,' 'কোটি টাকার ফকির,' 'চাঁদের মতো বউ,' 'শুভ বিবাহ,' 'মা বড় না বউ বড়', ‘একাত্তরের মা জননী’ সহ একাধিক ছবিতে।  রূপালি পর্দায় অভিনয়ের পাশাপাশি তিনি নাটকে অভিনয় ও বিজ্ঞাপনের মডেল হয়েও নিজেকে এগিয়ে রেখেছেন। সেই সঙ্গে বিশেষ অনুষ্ঠানের বিচারক এবং মাঝে মধ্যে দু-একটি অনুষ্ঠানের উপস্থাপনাও করে থাকেন।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মিষ্টি জান্নাততার জীবনের খুঁটিনাটি কিছু বিষয় তুলে ধরা হয়েছে
মারজান জেনিফাতার জীবনের খুঁটিনাটি কিছু বিষয় তুলে ধরা হয়েছে
তিশা-ফারুকীর প্রেমকাহিনীপ্রথম পরিচয়, প্রেম, বিয়ে সহ সকল তথ্য রয়েছে
আমব্রিনতার জীবনের খুঁটিনাটি কিছু বিষয় তুলে ধরা হয়েছে
সানিতাতার সম্পর্কে খুঁটিনাটি কিছু তথ্য তুলে ধরা হয়েছে
সোনিয়া হোসেনতার সম্পর্কে খুঁটিনাটি কিছু তথ্য তুলে ধরা হয়েছে
মারিয়া চৌধুরীতার জীবনের খুঁটিনাটি কিছু বিষয় তুলে ধরা হয়েছে
পিয়া বিপাশাতার জীবনের খুঁটিনাটি কিছু বিষয় তুলে ধরা হয়েছে
বিপাশা কবিরতার জীবনের খুঁটিনাটি কিছু বিষয় তুলে ধরা হয়েছে
সাফা কবিরতার সম্পর্কে খুঁটিনাটি তথ্য তুলে ধরা হয়েছে
আরও ১১১ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি