পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

রণবীর কাপুরঃ বলিউডের নতুন সেনসেশন!

* * *

* * * * *

 

৭১.১৭ কোটি রুপী যার বাৎসরিক ইনকাম, তার সাপ্তাহিক খরচ কত হওয়া উচিত? যদি বলি ১৫০০ রুপী, বিশ্বাস করা কিছুটা কঠিন বটে তবে, মাতৃভক্ত বলিউডের নতুন সেনসেশন রণবীর কাপুর প্রতি সপ্তাহে এখনও ১৫০০ রুপী নেন মায়ের কাছ থেকে। “ম্যায় তো কিলার হু” ডায়লগ খ্যাত,“সাওয়ারিয়া” ছবি দিয়ে আলোচনায় আসা বলিউডের নবীনতম প্রভাবশালী এই অভিনেতার জন্ম ২৮ সেপ্টেম্বর ১৯৮২ সালে । অভিনয় ও গ্লামার তার রক্তে মিশে আছে, ভারতীয় মিডিয়ার অন্যতম প্রভাবশালী বংশে তার জন্ম, তিনি অভিনেতা ঋষি কাপুর ও নিতু সিংহের পুত্র। তাঁর বোন ঋদ্ধিমা কাপুর। রণবীর অভিনেতা ও চলচ্চিত্রকার রাজ কাপুরের পৌত্র এবং পৃথ্বীরাজ কাপুরের প্রপৌত্র। তাঁর ঠাকুরদার ভাই হলেন বিশিষ্ট অভিনেতা শশী কাপুর ও শম্মী কাপুর। তিনি অভিনেতা রণধীর কাপুরের ভ্রাতুষ্পুত্র। তাঁর পরিবারের অন্য উল্লেখযোগ্য সদস্যরা হলেন তাঁর কাজিনেরা কারিশমা কাপুর, কারিনা কাপুর ও নিখিল নন্দা। শৈশবে রণবীরমুম্বাইয়ের মাহিমের বোম্বাই স্কটিশ স্কুলে পড়াশোনা করেন। পরে পদ্ধতিমূলক অভিনয় শিক্ষা করেন নিউইয়র্কের লি স্ট্যাসবার্গ থিয়েটার অ্যান্ড ফিল্ম ইনস্টিটিউটে। ২০০৭ সালের নভেম্বরে আলোচনায় আসেন সঞ্জয় লীলাবানশালীর সাওয়ারিয়া ছবিতে অভিনয় করে, ছবিটি বক্স অফিসে কোনরকম সাফল্যের দেখা পায়নি, কিন্তু এ ছবিটির কারনে তিনি ফিল্মফেয়ার শ্রেষ্ঠ নবাগত পুরস্কার অর্জন করেন। সমৃদ্ধশালী হিন্দু পরিবারে জন্ম নেওয়া এই হালের বলিউড সেনসেশনরণবীর কাপুর বর্তমানে মুম্বাইয়ের পালি হিলে তাঁর বাবা-মায়ের সঙ্গে বসবাস করেন।

শৈশবের রনবীরকাপুরঃ

শৈশবের কথা বলতে গিয়ে রণবীর কাপুর বলেন যে, স্কুলে তিনি বেশ দুষ্টু ছিলেন, এবং তিনি লেখাপড়া বিশেষ করতেন না এবং প্রায়শই শিক্ষকদের হাতে মার খেতেন। তিনি এও বলেন যে, “আমার মা, আমার জন্য বছরে তিন বার কাঁদত, যখন আমার রিপোর্ট কার্ড হাতে পেত, কারণ আমার নম্বর সবসময় ৫০-এর ঘরে থাকতো”। একই সাথে তার বাবা ও মায়ের দাম্পত্য জীবনের বিবাদ তার মনে শৈশবে গভীর বেদনার দাগ রেখে যায়, তিনি মুম্বাই-মিরর নামক পত্রিকাকে দেওয়া এক সাক্ষাৎকালে এ কথা অকপটে স্বীকার করে নেন। এবং, শৈশবে রনবীর কাপুরের সাথে তার বাবার কোন বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল না বরং, এ সময়ে তার মায়ের সাথে তার অধিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল। রনবীরের জীবনে যেটা ছিল সবচেয়ে বড় আশীর্বাদের!

 

 

রনবীরের অভিনয় জীবনঃ

অভিনয় ও অভিনেতা হিসেবে তার এক ও একমাত্র পছন্দ ছিল আলফ্রেডো জেমস আল পাসিনো, তিনি স্বীকার করেছেন যে, অভিনয়ের ক্ষেত্রে আলফ্রেডো জেমস আল পাসিনোছিল তার একমাত্র অনুপ্রেরণা। ক্যারিয়ারের শুরুর দিকে তিনি পরিচালক হিসেবে কিছুদিন কাজ করেছেন। সর্বপ্রথম তিনি ব্ল্যাক (২০০৫-এ মুক্তিপ্রাপ্ত) ছবিতে সঞ্জয় লীলা বানশালির সহকারী হিসেবে কাজ করেন। পরবর্তীতে ২০০৭ সালের নভেম্বরে মুক্তিপ্রাপ্ত বানশালির অন্য একটি ছবি  “সাওয়ারিয়া”-তে প্রথম অভিনয় করেন রণবীর কাপুর। ছবিটি বক্স অফিসে সাফল্য অর্জনে ব্যর্থ হয়,  যদিও এই ছবিতে তাঁর অভিনয় যথেষ্ট প্রশংসা কুড়ায়।এ ছবিটির কারনে তিনি ফিল্মফেয়ার শ্রেষ্ঠ নবাগত পুরস্কার অর্জন করেন। এ ছবিতে অভনয়ের সময় সহ-অভিনেতা সোনম কাপুরের সাথে তার প্রনয়ের গুঞ্জন শোনা গিয়েছিল।

এরপর সিদ্ধার্থ আনন্দের ২০০৮ সালে মুক্তিপ্রাপ্ত রোম্যান্টিক কমেডি “বাচনা আয়ে হাসিনো” ছবিতে তিনি বিপাশা বসু, মিনিশা লাম্বা ও দীপিকা পাড়ুকনের সঙ্গে অভিনয় করেন। এ ছবিতে অভিনয়ের সময়ে রনবীরের সাথে দীপিকা পাড়ুকনের “ডেট”-এর কথা চাউর হয়, কিন্তু মিডিয়ার সামনে মুখ খুলতে রাজী হননি কেও। এই ছবিটি বক্স অফিসে ভালই সাড়া ফেলেছিল। এর পরে রণবীর কাপুর অভিনীত প্রায় সকল ছবি বক্স অফিসে সাড়া জাগাতে সক্ষম হয়, পরবর্তী বছর ২০০৯ সালে রণবীরের প্রথম ছবিটি ছিল অয়ন মুখোপাধ্যায়ের পরিচালনায় “ওয়েক আপ সিড”,  এই ছবিতে তিনি মুম্বাইবাসী বখাটে, আত্মপর, একঅর্থে বোহেমিয়ান কলেজ ছাত্রের ভূমিকায় অভিনয় করেন। কঙ্কনা সেনশর্মার বিপরীতে রণবীর কাপুর অভিনীত এই ছবিটি বক্স অফিসেও সাফল্য অর্জন করে, আবার সমালোচকদের দ্বারাও প্রশংসিত হয়। এই ছবির জন্য রণবীর একাধিক চলচ্চিত্র পুরস্কারে "শ্রেষ্ঠ অভিনেতা" বিভাগে মনোনীত হন। তাঁর পরের ছবিটি ছিল “আজব প্রেম কি গজব কাহানি” এই ছবিতে তিনি বলিউডের আরেক সেনসেসন ক্যাটরিনা কাইফের বিপরীতে অভিনয় করেন। এটি সে বছরের সর্বাপেক্ষা জনপ্রিয় ছবিগুলির অন্যতম, এরপর তিনি শিমিত আমিনের ড্রামা “রকেট সিং: সেলসম্যান অফ দ্য ইয়ার” ছবিতে অভিনয় করেন। ছবিটি মুক্তি পেলে এটি সমালোচকদের দ্বারা প্রশংসিত হয়, কিন্তু বক্স অফিসে সাফল্য অর্জনে ব্যর্থ হয়। এই ছবিতে রণবীরের অভিনয় প্রশংসিত হয়। এর পরে ২০১০ সালে তিনি প্রকাশ ঝা পরিচালিত বহু তারকা সমন্বিত “রাজনীতি” ছবিতে অভিনয় করেন। এরপর সিদ্ধান্ত আনন্দের “আনজানা আনজানি” ছবিতে প্রিয়াঙ্কা চোপড়ার বিপরীতে অভিনয় করেন।      

 

 

আপলোডের তারিখঃ ২৩/১২/২০১৩। 

                                      

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মিষ্টি জান্নাততার জীবনের খুঁটিনাটি কিছু বিষয় তুলে ধরা হয়েছে
মারজান জেনিফাতার জীবনের খুঁটিনাটি কিছু বিষয় তুলে ধরা হয়েছে
তিশা-ফারুকীর প্রেমকাহিনীপ্রথম পরিচয়, প্রেম, বিয়ে সহ সকল তথ্য রয়েছে
আমব্রিনতার জীবনের খুঁটিনাটি কিছু বিষয় তুলে ধরা হয়েছে
সানিতাতার সম্পর্কে খুঁটিনাটি কিছু তথ্য তুলে ধরা হয়েছে
সোনিয়া হোসেনতার সম্পর্কে খুঁটিনাটি কিছু তথ্য তুলে ধরা হয়েছে
মারিয়া চৌধুরীতার জীবনের খুঁটিনাটি কিছু বিষয় তুলে ধরা হয়েছে
পিয়া বিপাশাতার জীবনের খুঁটিনাটি কিছু বিষয় তুলে ধরা হয়েছে
বিপাশা কবিরতার জীবনের খুঁটিনাটি কিছু বিষয় তুলে ধরা হয়েছে
সাফা কবিরতার সম্পর্কে খুঁটিনাটি তথ্য তুলে ধরা হয়েছে
আরও ১১১ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি