পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

লেজার ভিশন লিমিটেড

লেজার ভিশন লিমিটেড একটি প্রযোজনা প্রতিষ্ঠান। ১৯৯৪ সালে এটি তার ব্যবসায়িক কার্যক্রম শুরু করে। প্রতিষ্ঠানটি তার নিজস্ব ব্যানারে মিউজিক ভিডিও, চলচ্চিত্র, নাটক, একক/দ্বৈত/গ্রুপ কন্ঠ শিল্পীর গানের এ্যালবাম সিডি, ডিভিডি এবং অডিও ক্যাসেট আকারে বের করে থাকে। এছাড়া বিভিন্ন ধর্মীয় এবং বাঙ্গালীর বিভিন্ন জাতীয় উত্সব উপলক্ষে দর্শক-শ্রোতাদের ভিন্ন আমেজের গান/মিউজিক ভিডিও/চলচ্চিত্র/নাটক এর এ্যালবাম বের করে। বাংলাদেশে অন্যান্য প্রযোজনা প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে জি-সিরিজ, অডিও ভিশন, ডেডলাইন মিউজিক, ইমপ্রেস অডিও ভিশন ইত্যাদি।

 

ঠিকানা এবং অবস্থান

লেজার ভিশন লিমিটেড

Laser Vision Limited

প্রধান কার্যালয়

হামিদ প্লাজা

৩০০/৫/এ সোনারগাঁও রোড,

বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা-১২০৫।

ফোন: ৮৬১৯৮০১ ফ্যাক্স: ০২-৯৬৭৬১৯১

মোবাইল: ০১৭১৫-৯৫৯০৮৬, ০১৯২০-৮৯৯৪৭৯

শোরুম ১

মাল্টিপ্ল্যান সেন্টার (লেভেল ৯)

৯০৪ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫

 

শোরুম ২

রুম নং ১২৮, ১৩০

মুন কমপ্লেক্স (৩য় তলা)

১৩১/এ পাটুয়াটুলি,

ঢাকা ১২০৫।

 

প্রতিষ্ঠানটি MY TV অফিসের বিপরীতে আহসান প্লাজার উত্তর দিকে সোনারগাঁও রোডে অবস্থিত।

 

কার্যক্রম

  • প্রতিষ্ঠানটি সাধারনত প্রকাশনা, গান, নাটক, সিনেমা ইত্যাদির প্রযোজনা এবং পরিবেশনাসহ এগুলোর অডিও-ভিডিও সিডি, ডিভিডি দর্শক শ্রোতাদের জন্য বাজারে প্রকাশ করে থাকে।
  • প্রতিষ্ঠান এই বিনোদন শিল্পে অর্থ লগ্নি করে নতুন শিল্পী থেকে শুরু করে তারকা শিল্পীদের দিয়ে গানের এলবামসহ নাটক, চলচ্চিত্র নির্মাণ করে থাকে।
  • প্রতিষ্ঠানটি গান, নাটক এবং চলচ্চিত্র বের করতে নিজস্ব স্টুডিও, পরিচালক, সুরকার, গীতিকার রয়েছে। এছাড়া দেশে এবং বিদেশে বিভিন্ন লোকেশনে চলচ্চিত্র, গান, নাটক শ্যূটিং করার ব্যবস্থা করে থাকে।
  • দেশের অন্যান্য তারকা পরিচালক, সুরকার, গীতিকার, নৃত্য পরিচালকদের প্রতিষ্ঠানটি চুক্তিবদ্ধ করে থাকে। এছাড়া নুতন গায়ক-গায়িকারা এই প্রতিষ্ঠানের ব্যানারে তাদের গানের এ্যালবাম প্রকাশ করে থাকে।
  • যারা নিজস্ব অর্থায়নে গান, নাটক, চলচ্চিত্র, মিউজিক ভিডিও নির্মাণ করে থাকেন তারাও এই প্রতিষ্ঠানের সহায়তায় জাতীয় এবং বেসরকারী পর্যায়ের টেলিভিশন চ্যানেলে, অডিও-ভিডিও বাজারে তাদের ডিভিডি, সিডি প্রকাশ করে।
  • গান/নাটক/চলচ্চিত্র নির্মাণের পর তার পোষ্টার ছাপানোর ব্যবস্থা করে থাকে।
  • মিউজিক ভিডিও/নাটক/চলচ্চিত্রের মার্কেটিং করে থাকে।
  • বিভিন্ন পণ্যের বিজ্ঞাপন নির্মাণ করে থাকে।
  • নাটক/চলচ্চিত্র/মিউজিক ভিডিও নির্মাণের স্বার্থে প্রতিষ্ঠানটি পত্রিকা/টেলিভিশন/বিলবোর্ডে বিজ্ঞাপন প্রচারের ব্যবস্থা করে থাকে।

 

গান/চলচ্চিত্র/নাটকের সিডি/ডিভিডি বের করার নিয়মাবলী

  • গানের কথা, সুর, ছন্দসহ সর্বোপরি মান দেখে এবং শোনার পর ভাল মনে করলে প্রতিষ্ঠানটি সেটি প্রকাশের ব্যাপারে আগ্রহী হয়। গানের শিল্পীদের সাধারনত এককালীন এবং রয়্যালিটি অনুযায়ী (প্রতিষ্ঠানের সাথে কথা বলে) টাকা পরিশোধ করতে হয়।
  • নতুন শিল্পীদের নির্দিষ্ট সময়ের জন্য চুক্তিবদ্ধ হতে হয়।
  • এই প্রতিষ্ঠানের ব্যানারে নির্মিত এ্যালবামের পোষ্টার ছাপানোর জন্য শিল্পীকে নিয়মানুযায়ী খরচ দিতে হয়।
  • গান/চলচ্চিত্র/নাটক নির্মানের জন্য অগ্রীম বুকিং দিতে হয়। ১ মাস থেকে ৫ মাস পূর্বে অগ্রিম বুকিং দেয়া যায়।
  • রিলিজের পর শিল্পীর এলবাম জনপ্রিয়তা পেলে প্রতি কপিতে শিল্পীকে লাভ দিতে হয়। এজন্য শিল্পীর সাথে কোম্পানীর চুক্তিপত্র তৈরী করে নিতে হয়।

 

শোরুম

এই প্রতিষ্ঠানের শোরুম থেকে সিডি, ডিভিডি ক্রয় করার ব্যবস্থা রয়েছে। এখানে খুচরা বিক্রয়ের পাশাপাশি পাইকারী বিক্রয়ের ব্যবস্থা রয়েছে। একসঙ্গে ২০০ পিস সিডি/ডিভিডি ক্রয় করলে তা পাইকারী হিসেবে বিবেচিত হয়।

 

উল্লেখযোগ্য কয়েকটি প্রকাশনা

  • লেজার ভিশনের ব্যানারে বেশকিছু নতুন অডিও অ্যালবাম বাজারে এসেছে। এ তালিকায় থাকছে দেশের সবচেয়ে কনিষ্ঠ সঙ্গীত পরিচালক প্রত্যয় খানের সুর ও সঙ্গীত পরিচালনায় মিক্সড অডিও অ্যালবাম 'প্রত্যয় খান'স মিক্সড এফ এন এফ। মেলোডি ও টেকনোধারার এ অ্যালবামে কণ্ঠ দিয়েছেন প্রত্যয় খান, ইমরান, নওমী, অমিদ, প্রমা ও প্রমিতি।
  • সঙ্গীত পরিচালক মাহমুদ সানীর সুর ও সঙ্গীতে মিক্সড অ্যালবাম 'হৃদয়ের গল্পে' মোট ১০টি গান থাকবে। এতে কণ্ঠ দিয়েছেন- মাহমুদ সানী, পূজা, এইচ এম রানা, নওমী, পপি প্রমুখ।
  • অয়নের সঙ্গীত পরিচালনায় মিক্সড অ্যালবাম 'হৃদয় মাঝে'র ১০টি গান গেয়েছেন অয়ন, ইমরান, অমি প্রমুখ। আহমেদ রাজীবের সুর-সঙ্গীত মিক্সড অ্যালবাম 'মেঘে'র শিল্পীরা হলেন বাপ্পা মজুমদার, মিলন মাহমুদ, ন্যান্সি, কানিজ সুবর্ণা, কনা, পারভেজ, আহমেদ রাজীব প্রমুখ।
  • শিল্পী মনিরের ফোক ধারার একক অডিও অ্যালবাম 'দেহতরী'তে মোট গান থাকছে ৮টি। লেজার ভিশনের ব্যানাবে বাজারে এসেছে চলচ্চিত্র গানের মিক্সড অডিও অ্যালবাম 'স্বপ্নীল ভুবন'।
  • বাংলা লোকসংস্কৃতির দুই প্রবাদ পুরুষ বাউল সাধক শাহ আবদুল করিম, সংগীত গুরু, লোকসংগীত শিল্পী পণ্ডিত রামকানাই দাশ ও বৃটিশ উপনিবেশবিরোধী স্বাধীনতা সংগ্রামী, মহাত্মা গান্ধীর সহকর্মী, দেশব্রতী সুহাসিনী দাশ- এই তিন কৃতী ব্যক্তিত্বকে নিয়ে নির্মিত তিনটি তথ্যচিত্র সম্প্রতি প্রকাশ পেয়েছে লেজার ভিশনের ব্যানারে।
  • শিল্পী আরো আসবে তমালের একক অডিও অ্যালবাম 'জলে বারো মাস', পারভীন সুলতানার কণ্ঠে হারানো দিনের অ্যালবাম 'স্মৃতির ভেলা', অভিনেতা শামীম জামানের ফোক গানের একক অডিও 'একটা চিঠি', রুমেল খানের একক 'মেয়ে তুমি', মিক্সড ভিডিও অ্যালবাম লেজার ভিশন টপচার্ট- ৪ ইত্যাদি।
  • বৃটিশ উপনিবেশবিরোধী স্বাধীনতা সংগ্রামী সুহাসিনী দাশের কামময় জীবন ও মানবসেবার নানাদিক নিয়ে নির্মিত হয়েছে তথ্যচিত্র। ‘নিভৃতচারিণী’ শীর্ষক এ তথ্যচিত্রে উপমহাদেশের রাজনৈতিক ঘটনাপ্রবাহ, সামপ্রদায়িক দাঙ্গা, সমাজসেবা, মুক্তিযুদ্ধ ইত্যাদি নানা বিষয়ের তথ্যসহ দেশব্রতী মহীয়সী সুহাসিনী দাশের কর্মময় ত্যাগী জীবন চিত্রিত  হয়েছে।
  • লেজার ভিশনের ব্যানারে ভিসিডিতে বাজারে এসেছে নাটক তোর জন্য, প্রিয়তা। জনপ্রিয় কথাসাহিত্যিক আনিসুল হকের রচনায় নাটকটি পরিচালনা করেছেন আফজাল হোসেন মুন্না। নাটকটিতে অভিনয় করেছেন- পার্থ বড়ুয়া, মিথিলা, শর্মিলী আহমেদ, কচি খন্দকার, তমাল, প্রেমা, মিলন ভট্টাচার্য এবং স্ব-চরিত্রে কবি নির্মলেন্দু গুণ। নাটকটির চিত্রগহণে- কে কে, সম্পদনায়- হাসানুজ্জামান (রবিন), এবং সঙ্গীত পরিচালনা করেছেন- মেহেরাব ও তুগরীল।
 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
লেজার ভিশন লিমিটেডলেজার ভিশন লিমিটেড মিউজিক কোম্পানী সম্পর্কে তথ্য রয়েছে
গীতাঞ্জলী মিউজিক কোম্পানীগীতাঞ্জলী মিউজিক কোম্পানী সম্পর্কে তথ্য রয়েছে
ডেডলাইন মিউজিক কোম্পানী@ডেডলাইন মিউজিক কোম্পানী সম্পর্কে তথ্য রয়েছে
জি সিরিজ মিউজিক কোম্পানীজি সিরিজ মিউজিক কোম্পানী সম্পর্কে তথ্য রয়েছে
সাউন্ডটেকসাউন্ড মিউজিক কোম্পানি সম্পর্কে প্রয়োজনীয় তথ্যের বর্ণনা রয়েছে
কাষ্টম মিউজিককাস্টম মিউজিক সম্পর্কে তথ্য রয়েছে
অগ্নিবীনা মিউজিক কোম্পানীঅগ্নিবীনা মিউজিক কোম্পানি সম্পর্কে বিভিন্ন তথ্য রয়েছে
গাংচিল মিউজিক কোম্পানীগাংচিল মিউজিক কোম্পানীর বিভিন্ন তথ্যের বর্ণনা রয়েছে।
অনুপম মিউজিক কোম্পানীঅনুপম মিউজিক কোম্পানী সম্পর্কে বিভিন্ন তথ্যের বর্ণনা রয়েছে।
সংগীতা মিউজিক কোম্পানীসংগীতা মিউজিক কোম্পানী সম্পর্কে বিভিন্ন তথ্য রয়েছে।
আরও ১ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি