পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

এলজা অক্টাভেলা সিরিজ

“এলজা অক্টাভেলা” একটি বাংলা কমিক সিরিজ বই। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর দুই বন্ধুর হাত ধরে এই কমিক সিরিজের পথচলা শুরু। তারা হলেন মুশতাহির ও আমের। ২০১৪ সালের মাঝামাঝিতে পরিকল্পনা গ্রহণের পর ইতিমধ্যে এই সিরিজের কাল্পনিক জগতের- পৃথিবী ১ ও পৃথিবী ২ প্রকাশিত হয়েছে।    

 

বই দু'টি অনলাইনে পাওয়া যাচ্ছে। তাছাড়া পাওয়া যাচ্ছে চট্টগ্রামের সামগ্রী সুলভ কমিক স্টোর ও ঢাকার শাহবাগের পাঠক সমাবেশে।

বই দু'টির রকমারি ডট কমের লিঙ্ক নিচে দেয়া হলো

পর্ব ১: http://rokomari.com/book/86652

পর্ব ২: http://rokomari.com/book/91618

 

প্রকাশকের অভিমত:

পাবলিশার কল্পবাবু মিডিয়ার প্রতিষ্ঠাতা ও সিরিজের লেখক মুশতাহির বলেন, "বাংলা ভাষায় অনেক কমিক হয়, কিন্তু বেশীরভাগই বিশ্বমানের হয়না। মানুষ পড়ে, হাসে, অল্প সময় মনে রাখে তারপর ভুলে যায়। আর অনেকে ভাবে কমিক বই শুধু বাচ্চাদের জন্য হয়। আমাদের মূল লক্ষ্য চমৎকার বিশ্বমানের কাহিনী ও আঁকা দিয়ে এমন গল্প বলা যা যুগ যুগ ধরে ছোট-বড়, দেশী বিদেশী পাঠকদের আনন্দ দেবে।"

 

১ম দুই পর্বের সারসংক্ষেপ:

পৃথিবী-২ এ চলছে মধ্যযুগীয় সময়। আর পৃথিবীর-১ আমাদের পৃথিবী, যেখানে বাংলাদেশ আছে। তবে সেখানে চলছে সময় ২০৪৫ সাল। আবিষ্কৃত হয়েছে Anti-Gravity। মানুষের পাশাপাশি বাস করছে রোবট। দু'টি সমান্তরাল পৃথিবীর টানাপোড়েনে আটকে পড়েছে এক রাজকুমারী -এলজা অক্টাভেলা।

 

এই সিরিজের বিষয়বস্তু:

এই কমিক সিরিজের মধ্যমণি রাজকুমারী এলজা অক্টাভেলা। পৃথিবী ২ এর অক্টাভেলা সাম্রাজ্যের অধিপতি রাজা সেলেস্টান অক্টাভেলা ও রানী এডোনিয়া অক্টাভেলার একমাত্র কন্যা সে। এলজা সিরিজের প্রথম পর্ব "একটি সাম্রাজ্যের মৃত্যু" পৃথিবীর ২ এর কাহিনী ফুটিয়ে তোলে করে। ক্ষমতার লোভে, রক্তের নেশায়, অন্ধকারের অন্তঃস্থলে আটকে থাকা এক ভুলে যাওয়া প্রতিহিংসায় সেখানে এক হয়েছে ইতিহাসের ভয়ঙ্করতম হানাদার বাহিনী। শক্তিমান এক্সজার সাম্রাজ্যের হাজার হাজার সৈনিক, পর্বতমালা থেকে নেমে আসা হিংস্র দানব কোটারিয়ান, সেভ্রণ সভ্যতার অশুভ জাদু শক্তির পূজারীরা এবং প্রাচীণ আগুনের প্রলয়ংকরী দূত ড্রাগনের দল সবাই একত্রিত হয়েছে শুধু একটিমাত্র উদ্দেশ্যে - অক্টাভেলা সাম্রাজ্যকে ধুলোয় মিশিয়ে ফেলা হবে। যুদ্ধবিধ্বস্ত অক্টাভেলা সাম্রাজ্যের ধ্বংসস্তূপের উপর দিয়ে ধেয়ে আসছে হানাদার বাহিনী সাম্রাজ্যের শেষ শক্তির প্রতীক অক্টাভেলা প্রাসাদের দিকে। রাজা সেলেষ্টান অক্টাভেলাকে খুব দ্রুত সিদ্ধান্ত নিতে হবে যুদ্ধের এই শেষ মূহুর্তে। তাঁর প্রজাদের এবং তাঁর একমাত্র শিশু কন্যা এলজার ভবিষ্যৎ নির্ভর করছে তাঁর ওপর। অশুভ এই দিনে অক্টাভেলা সাম্রাজ্যের শেষ সৈনিকেরা প্রাণপণে লড়ে চলেছে তাঁদের এই অস্তিত্ব রক্ষার লড়াইয়ে। নিয়তির খেলায় শেষ চাল দিতে এগিয়ে এসেছে এক অটল প্রতিপক্ষ। সব কিছুর পেছনে লুকিয়ে থাকা এক অশুভ শক্তি আত্নপ্রকাশ করতে চলেছে। একবছর ব্যাপী রক্তক্ষয়ী যুদ্ধের করুণ সমাপ্তিতে হতে চলেছে অক্টাভেলা সাম্রাজ্যের মৃত্যু।

 

এলজা অক্টাভেলা ২ "স্কাইলিট সিটি, পৃথিবী" দ্বিতীয় ডাইমেনশনের গল্প। ২০৪৫ সালের আমাদের পৃথিবীর গল্প। ভবিষ্যতের বাংলাদেশ অনেকখানি বদলে গেছে। জলোচ্ছ্বাস ও প্লাবনে তলিয়ে গেছে দক্ষিণের অনেকখানি। রাজধানী ঢাকা থেকে সরিয়ে নেয়া হয়েছে স্কাইলিট সিটিতে। ধনীর একটি বড় অংশ এসে জড়ো হয়েছে বাংলাদেশের রাজধানী স্কাইলিট সিটিতে। একই সাথে স্কাইলিট সিটিতে এসে জড়ো হয়েছে দেশের সুযোগ সন্ধানী বিভিন্ন অপরাধীচক্র। এখানে মানুষের পাশাপাশি বাস করছে রোবট। ভয়ংকর উচ্চাশা ও হতাশা উভয়েই গ্রাস করে নিয়েছে স্কাইলিট সিটির অধিবাসীদের। প্রথম পর্বে অক্টাভেলা সাম্রাজ্যের পতনের পনেরো বছর পরের ঘটনা এই পর্বে দেখা যাবে। সেই ছোট্ট রাজকুমারী এলজার কি হলো, পাঠক তা জানতে পারবেন।

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
রেডিও ময়নামতিরেডিও ময়নামতি জনতার কথা বলে, বাংলার কথা বলে- বিস্তারিত আছে
এলজা অক্টাভেলা সিরিজএটি একটি বাংলা কমিক বই সিরিজ
কুর্মিটোলা গলফ ক্লাবএটি একটি আন্তর্জাতিক মানের গলফ ক্লাব - বিস্তারিত দেখুন
এক নজরে সাইপ্রাসসংক্ষিপ্ত পরিচিতি
বিশ্বের যেসব দেশে বাংলাদেশীদের ভিসা লাগে না৪১টি দেশে ভিসা ছাড়া প্রবেশ অথবা অন এরাইভাল ভিসা সুবিধা পান বাংলাদেশীরা
ট্রেনিং/সভা/সম্মেলনের জন্য ইতালিয়ান ভিসাট্রেনিং/সভা/সম্মেলনের অংশ নিতে ভিসা আবেদন পদ্ধতি
ইতালি যেতে ভ্রমণ ভিসাইতালি যেতে ভ্রমণ ভিসার নিয়মকানুন
এক নজরে ইতালিসংক্ষিপ্ত পরিচিতি
রেডিও স্বাধীনতাএই অনলাইন রেডিও সম্পর্কে বিস্তারিত তথ্য রয়েছে
মিউজিক অ্যালবাম রিভিউবাজারে আসা নতুন অ্যালবাম সম্পর্কে তথ্য রয়েছে
আরও ৯ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি