পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

প্রাণ নেই মায়ের দেহে, বুকের দুধ খাওয়ার চেষ্টা সন্তানের!

প্রাণ নেই মায়ের দেহে। কিন্তু, যে আদরের ধনকে ছেড়ে চলে গিয়েছেন তিনি, সে তখনও অবুঝ। নাছোড়। বুঝে উঠতে পারেনি কী ক্ষতিটাই হয়ে গেছে। বোঝার কথাও নয়। একরত্তি দুধের সে শিশু তখনও মায়ের বুকে মুখ দিয়ে জীবন খোঁজায় ব্যস্ত।
ঘটনা মধ্যপ্রদেশের দমোহ এলাকার। ভোপাল থেকে প্রায় ২৫০ কিলোমিটার দূরে রেললাইনের ধারে এই দৃশ্য দেখা যায় গতকাল সকালে। ৬টা নাগাদ স্থানীয়রা দেখেন এক মহিলা পড়ে রয়েছেন লাইনের ধারে। কাছে এগোতেই চোখে পড়ে মহিলার বুকে পড়ে রয়েছে বছরখানেকের একটি বাচ্চা। কাঁদছে। মাকে নাড়াচ্ছে। চেষ্টা করছে বুকের দুধ খাওয়ার। বৃথাই সে চেষ্টা।
 
স্থানীয়রা খবর দেয় রেল পুলিশে। ততক্ষণে এই করুণ দৃশ্য দেখতে ভিড় জমে যায় আরও। পুলিশ আসে। দেহ তুলে নিয়ে যাওয়া হয়। আসে চাইল্ড অ্যাক্টিভিস্টরাও। 
 
কীভাবে ওই মহিলার মৃত্যু হয়েছে তা অবশ্য জানা যায়নি। তবে তাঁর মাথায় আঘাতের চিহ্ন পাওয়া গেছে। সঙ্গে নাকে-মুখে রক্তের দাগ। স্থানীয়দের কেউ কেউ মনে করছে, হয় ওই মহিলা ট্রেন থেকে পড়ে গেছেন বা লাইন পার হওয়ার সময় তাঁকে ছুঁয়ে চলে গেছে ট্রেন। যার ধাক্কায় তিনি পড়ে যান। কিন্তু, কোলের ছেলেকে আঘাত লাগতে দেননি।
 
স্থানীয় এক রেলপুলিশ অফিসার বলছিলেন, লোকজন ওই মহিলাকে দেখতে পাওয়ার আগেই মারা যান তিনি। তবে বাচ্চাটির কোনও ক্ষতি হয়নি। সম্ভবত ট্রেন থেকে পড়ে যাওয়ার সময় বা ট্রেনে ধাক্কা লাগার পরও বেঁচেছিলেন। ওই অবস্থাতেই বিস্কিটের প্যাকেট খুলে বাচ্চাটিকে খেতে দেন। কারণ বাচ্চাটির হাতে একটি বিস্কিট ছিল। এছাড়াও স্তন্যপান করানোর চেষ্টা করেন, যাতে বাচ্চাটির কিছু না হয়।
 
তবে, এই করুণ দৃশ্য যতই সাধারণ মানুষের চোখে জল আনুক, অভিযোগ, তা সরকারি বাবুদের মন গলাতে পারেনি। সরকারি হাসপাতালে ওই বাচ্চা ও তার মায়ের দেহ নিয়ে যাওয়া হয়। ১০টাকা অ্যাডমিশন ফি জমা হয়নি বলে দুধের শিশুর চিকিৎসাটুকু হাসপাতাল শুরু করেনি। অবস্থা দেখে এগিয়ে আসেন ওয়ার্ড বয় তরুণ তিওয়ারি। তিনি টাকা জমা করেন। তারপর শুরু হয় চিকিৎসা।
 
ময়নাতদন্তে পাঠানো হয় মহিলার দেহ। বাচ্চাটিকে নিয়ে যাওয়া হয় শিশুদের হোমে। তার নীরব, অবাক, অবুঝ চোখ দুটো তখনও খুঁজে চলেছে মাকে।
 
স্থানীয় চাইল্ড ওয়েলফেয়ার কমিটির তরফে জানানো হয়েছে, তারা বিজ্ঞপ্তি দেবে। খোঁজার চেষ্টা করবে ওই শিশুর পরিবারকে। আপাতত মহিলার থেকে উদ্ধার হওয়া একটি পার্সই তাঁর পরিচয় জানার একমাত্র উপায়। পার্স থেকে পাওয়া গেছে টিকমগড়ের একটি গয়নার দোকানের নাম।
 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
জাপানি বিজ্ঞানীর জমজমের পানির রহস্য আবিষ্কার করলেন!এখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
অবশেষে ফেঁসে যাচ্ছে মিয়ানমার সেনাবাহিনীএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
টাইটানিকের চেয়ে ২০ গুন বড় বিশ্বের সবচেয়ে বড় জাহাজবিস্তারিত জানুন টাইটানিকের চেয়ে ২০ গুন বড় বিশ্বের সবচেয়ে বড় জাহাজ সম্পর্কে
পোষা সিংহ নিয়ে ব্যস্ত সড়কে, আটক করলো পুলিশএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
রোগ সারানোর নামে মারধরের পর গোবর খাওয়ানো হল তরুণীকে এখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
গোমূত্রে তৈরি সাবান, শ্যাম্পু বিক্রি করবে আরএসএসএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
ফিডারের দুধে বিষ মিশিয়ে সন্তানকে হত্যা, মা আটকএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
মাত্র একঘন্টার জন্য ইফতার করেন ফিনল্যান্ডের মুসলমানরাএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
ট্রাম্পের নামে টয়লেট পেপার!এখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
দাড়ি না কাটায় স্বামীর মুখ ঝলসে দিলেন স্ত্রীএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
আরও ১৩২০ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি