পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

জিনের পাহাড়

জীন ভূত নিয়ে নানান গল্প প্রচলিত আছে । সেক্ষেত্রে বাস্তব প্রমাণ পাওয়া যায় না বললেই চলে। তবে আজ আর গল্প নয়, উপস্থিত হয়েছি বাস্তব প্রমাণ নিয়েই।

ওয়াদি জীন। মদিনা মোনাওয়ারার আল বায়দা উপত্যকা। পৃথিবীর সব চাইতে আকর্ষণীয় এবং বিস্ময়কর স্থান । যদিও সৌদি আরবের কঠোর নীতি কারণে এই দর্শনীয় স্থানটি আন্তজাতিক নজরে তেমন ভাবে আসেনি। তবে যারা হজ্জে যান তাদেরকে বলব একবারের জন্য হলেও ঘুরে আসতে পারেন ওয়াদি জীন নামক স্থানটিতে। জন প্রতি মাত্র ২০ রিয়াল গাড়ি ভাড়া। সৌদিরা সেখানে যেতে ভয় পায় তাই পাকিস্তানি, হিন্দি বা বাঙ্গালী অনেক ট্যাক্সি ড্রাইবার পাবেন। তাদের বললেই যাবে ।

উপত্যকাটি মসজিদে নববীর উত্তর পশ্চিম দিকে প্রায় ৩০ কিলো মিটার দুরে অবস্থিত। এলাকাটি কালো-কালো বড়-বড় ভয়ংকর পাহারে ঘেরা। পাহারগুলো দেখতেও ভয় লাগে ।

২০০৯-২০১০ সালের দিকে সৌদি সরকার এই ওয়াদি জীন নাম স্থান দিয়ে একটি রোড বানানোর পরিকল্পনা করে এবং হাজার হাজার শ্রমিক কাজে লাগায় এই রাস্তাটি নির্মাণের জন্য। কিন্তু সমস্যা হলো কাজ করার যন্ত্রপাতি আস্তে আস্তে মদিনা শহরের দিকে অটোম্যাটিক যাওয়া শুরু করে দেয়। পিচ ঢালাই করার জন্য বড় বড় রোলার গাড়ি গুলা বন্ধ থাকলেও আস্তে আস্তে উপর দিকে উঠতে থাকে এবং মদিনা শহর মুখি হয়ে রওনা দেয়। এমন কি পেপসির বোতল, পানির বোতল বা রাস্তায় পানি ফেললেও নিচের দিকে না গিয়ে মদিনার দিকে যাওয়া শুরু করে। এই দেখে শ্রমিকরা ভয় পেয়ে যায়। মাত্র ৩০-৪০ কিঃমিঃ রাস্তা করার পর কাজ বন্ধ হয়ে যায় । রোডটি যেখানে কাজ বন্ধ করা হয় সেখানে চারি দিকে বিশাল বিশাল কালো কালো পাহার তাই শেষ মাথায় গোল চক্করের মতন করে আবার সেই রাস্তা দিয়েই মদিনা শহরে আসার ব্যবস্থা করা হয়েছে । রাস্তাটি ২০০ কিঃমিঃ হওয়ার কথা ছিল, কিন্তু এই অদ্ভুত ঘটনার কারণে এবং এই রাস্তায় গাড়ি এক্সিডেন্ট হতে পারে ভেবেই এখানেই কাজ শেষ করা হয় ।

এই রাস্তায় গাড়ি বন্ধ করে নিউটালে রাখলেও ১২০ কিঃমি ও বেশি স্পীডে গাড়ি চলে। কি অবাক ব্যাপার চিন্তা করছেন ? ইউটিউবে গিয়ে Wadi Jin লেখলেও এই সম্পর্কে অনেক ভিডিও পাবেন।

সবাই মনে করে ওয়াদি জীন নাম স্থানে গাড়ি নিয়ে গেলে জীনেরা গাড়ি ঠেলে মদিনার দিকে পাঠিয়ে দেয়। তবে জীনেরা মানুষ মেরেছে এমন কোন খবর পাওয়া যায়নি। কারণ লোকমুখে শোনা যায় নবী করীম (সা.) এর সাথে নাকি এই এলাকার জীনদের সাথে এমনই চুক্তি হয়েছিল, যে তারা মানুষের কোন ক্ষতি করবেনা এবং মানুষও তাদের এই এলাকায় আসবেনা। তাই হয়তো জীনেরা কোন ক্ষতি না করে গাড়ি ঠেলে মদিনার দিকে পাঠিয়ে দেয়।

সৌদি সরকার বেশ কিছু দিন এই রাস্তা বন্ধ করে রেখে ছিল কিন্তু তারপর আবার চালু করে দেয়। এই রাস্তাটি সকাল ৮ থেকে বিকাল ৪ টা পর্যন্ত খোলা রাখা হয় , বিকাল ৪ টার পর আর কোন গাড়ি বা মানুষ ওয়াদি জীনের এলাকায় যেতে দেওয়া হয় না ।

অনেকেই বলতে পারেন হয়তো  মেগনেট আছে তাই এমনটি হতে পারে। কিন্ত মেগনেট এর সাথে পানির সম্পর্ক কি ? পানির বোতল বা পানি ফেললেও তা নিচের দিকে না গিয়ে উপরের দিকেই উঠে!

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
জাপানি বিজ্ঞানীর জমজমের পানির রহস্য আবিষ্কার করলেন!এখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
অবশেষে ফেঁসে যাচ্ছে মিয়ানমার সেনাবাহিনীএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
টাইটানিকের চেয়ে ২০ গুন বড় বিশ্বের সবচেয়ে বড় জাহাজবিস্তারিত জানুন টাইটানিকের চেয়ে ২০ গুন বড় বিশ্বের সবচেয়ে বড় জাহাজ সম্পর্কে
পোষা সিংহ নিয়ে ব্যস্ত সড়কে, আটক করলো পুলিশএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
রোগ সারানোর নামে মারধরের পর গোবর খাওয়ানো হল তরুণীকে এখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
গোমূত্রে তৈরি সাবান, শ্যাম্পু বিক্রি করবে আরএসএসএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
ফিডারের দুধে বিষ মিশিয়ে সন্তানকে হত্যা, মা আটকএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
মাত্র একঘন্টার জন্য ইফতার করেন ফিনল্যান্ডের মুসলমানরাএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
ট্রাম্পের নামে টয়লেট পেপার!এখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
দাড়ি না কাটায় স্বামীর মুখ ঝলসে দিলেন স্ত্রীএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
আরও ১৩২০ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি