পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

৮২ বছর পর মা-মেয়ের সাক্ষাত

অধিকাংশ সময়ই সন্তান জন্মদানে অপারগ দম্পতিরা সন্তান দত্তক নিয়ে থাকেন। তাদেরই কোলে পিঠে ধীরে ধীরে বড় হতে থাকে সেই দত্তক নেয়া সন্তানটি। কিন্তু তারপরেও রক্তের সম্পর্কের পিতা-মাতা আর দত্তক সূত্রে পিতা-মাতার স্নেহে কোথায় যেন একটা সূক্ষ্ণ পার্থক্য থেকেই যায়, যা একমাত্র ওই সন্তানটিই বুঝতে পারে। তাইতো সন্তানটি যখন বড় হয়ে নিজের জন্ম পরিচয় সম্পর্কে জানতে পারে তখন তাদের বেশিরভাগেরই মনে একটাই আশা থাকে। আর সেটা হলো তাকে জন্মদানকারী মাকে একটি বারের জন্য হলেও দেখা। অনেকের ক্ষেত্রেই এমন আশা পূরণ হয় না। কিন্তু আশা পূরণ হয়েছে বেটি মোরেল নামের একজন সন্তানের। মাত্র ছয় মাস বয়সেই কিশোরী মায়ের কাছ থেকে বিচ্ছিন্ন করা হয়েছিল বেটিকে।

বেটির মায়ের নাম পিয়ার্স। দীর্ঘ পাঁচ দশক পর নিউইয়র্কের বিংহ্যামটন বিমানবন্দরে মায়ের সঙ্গে দেখা হয় তার। পিয়ার্সের বয়স যখন ১৪ বছর তখনই তিনি গর্ভবতী হয়। সময়টা ছিল ১৯৩৩ সাল যখন বেটির বয়স মাত্র ছয় মাস। কিন্তু যুক্তরাষ্ট্রের আইন মোতাবেক যেখানে মায়ের বয়স এত কম সেখানে একটি মা চাইলেই বাচ্চার দায়িত্বভার গ্রহন করতে পারে না। তাই একপ্রকার জোরপূর্বক মা ও তার সন্তানকে একে অপরের কাছ থেকে আলাদা করে দেয়া হয়। তবে সন্তান হারিয়ে থেমে ছিল না পিয়ার্সের জীবন। পরবর্তীতে তিনি আবার বিয়ে করেন এবং সেই ঘরে তার আরো সাতজন সন্তান রয়েছে। কিন্তু এরপরও কিশোর বয়সের জন্ম দেয়া সন্তাটিকে দেখার ইচ্ছে যেন থেকেই যায়।

বিশ বছর ধরে বেটি তার পালক বাবা-মায়ের কাছে থাকতো। একদিন সে তার আসল জন্ম পরিচয় জানতে পারলে তারা তাকে প্রতিশ্রুতি দেয় তার আসল মায়ের সঙ্গে পরিচয় করিয়ে দেয়ার। আর সে জন্য তারা প্রথমে যায় যেখান থেকে তারা বেটিকে দত্তক এনেছিল। সেখানকার কর্মকর্তারা তাদের একটি হাসপাতালের নাম বলে যেখান থেকে তারা বেটিকে নিয়ে এসেছিল। এরপর সেখান থেকে পিয়ার্সের নাম ও ঠিকানা জোগাড় করে একটি ওয়েবসাইটে সন্ধান চালিয়ে পাওয়া যায় পিয়ার্সের বর্তমান ঠিকানা। প্রায় দীর্ঘ ৮২ বছর পর নিউইয়র্কের বিংহ্যামটন বিমানবন্দরে দেখা হয় এই মা-মেয়ের। এতদিন পর দেখা হয়ে দুজনই কান্নায় ভেঙ্গে পরেন। পুরো বিমানবন্দর জুড়ে একটি আবেগআপ্লুত পরিবেশের সৃষ্টি হয়। মায়ের সঙ্গে দেখা করে বেটি বলেন, ‘আগে আমি মনে করতাম এ পৃথিবীতে আমার আপন বলে কেউ নেই, কিন্তু এখন দেখছি আমার মা, ভাই, বোন সব আছে। এখন মনে হচ্ছে আমর পরিবার সম্পূর্ণ হয়েছে’।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
জাপানি বিজ্ঞানীর জমজমের পানির রহস্য আবিষ্কার করলেন!এখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
অবশেষে ফেঁসে যাচ্ছে মিয়ানমার সেনাবাহিনীএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
টাইটানিকের চেয়ে ২০ গুন বড় বিশ্বের সবচেয়ে বড় জাহাজবিস্তারিত জানুন টাইটানিকের চেয়ে ২০ গুন বড় বিশ্বের সবচেয়ে বড় জাহাজ সম্পর্কে
পোষা সিংহ নিয়ে ব্যস্ত সড়কে, আটক করলো পুলিশএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
রোগ সারানোর নামে মারধরের পর গোবর খাওয়ানো হল তরুণীকে এখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
গোমূত্রে তৈরি সাবান, শ্যাম্পু বিক্রি করবে আরএসএসএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
ফিডারের দুধে বিষ মিশিয়ে সন্তানকে হত্যা, মা আটকএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
মাত্র একঘন্টার জন্য ইফতার করেন ফিনল্যান্ডের মুসলমানরাএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
ট্রাম্পের নামে টয়লেট পেপার!এখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
দাড়ি না কাটায় স্বামীর মুখ ঝলসে দিলেন স্ত্রীএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
আরও ১৩২০ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি