পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

চীনে সম্পদশালী স্বামী পেতে বিচিত্র প্রতিযোগিতা

চীনের অবিবাহিত তরুণীরা এবার সম্পদশালী স্বামী পাওয়ার আশায় বিচিত্র এক প্রতিযোগিতায় নেমেছে। বিশ্বের যেকোনো ধরনের সুন্দরী প্রতিযোগিতার জন্য যেমন তরুণীরা নিজেদেরকে তৈরি করে ঠিক তেমনি নিজেদেরকে ‘ম্যারিজ টু এ মাল্টিমিলিয়নিয়ার’ প্রতিযোগিতার জন্য তৈরি করতে চীনের তরুণীরা উঠেপড়ে লেগেছে। ৫০ জনের দ্বিতীয় পর্বে উত্তীর্ণ হতে ১০০০-এর বেশি তরুণী ইতিমধ্যেই এতে নাম লিখিয়ে প্রস্তুতি নিচ্ছেন।


প্রাথমিক নির্বাচনের ক্ষেত্রেই শারীরিক সৌন্দর্য থেকে শুরু করে শিক্ষা, পারিবারিক অবস্থা এবং রাশির বিষয়টিকে বেশ গুরুত্ব দেয়া হচ্ছে। দ্বিতীয়পর্বে উন্নীত ৫০ জন সৌভাগ্যবান তরুণীই চীনের কমপক্ষে ১৬ মিলিয়ন ডলারের অধিকারী এমন ৩২ তরুণের সঙ্গে সাক্ষাৎ করার সুযোগ পাবেন।


যোগ্য পাত্রের সন্ধানে এ প্রতিযোগিতাকে অনেকে বাড়াবাড়ি মনে করলেও চীনের ম্যাচমেকাররা আধুনিক চীনে বিয়ের ক্ষেত্রে বেশ ইতিবাচক ভূমিকা পালন করছে।


বিশেষজ্ঞরা বলছেন, চীনে সম্পদের পরিমাণ বৃদ্ধি পাওয়ার কারণে সেখানকার তরুণ-তরুণীদের মধ্যে বিয়ের চাহিদা বেশ বেড়ে গেছে। এ প্রতিযোগিতায় অংশ নেয়া এক প্রতিযোগী বেশ অকপটেই স্বীকার করেছেন যে, বাইসাইকেলে চড়ে হাসিখুশি থাকার চেয়ে বিএমডব্লিউতে চড়ে তিনি কাঁদতেও রাজি আছেন। কোনো কোনো প্রতিযোগী আবার একজন ধনবান পাত্রের সন্ধান পেতে ৩১০০০ ডলার পর্যন্ত দিতে তৈরি বলে জানিয়েছেন।


এ প্রতিযোগিতার আয়োজক চায়না এন্টারপ্রেনার ক্লাব অবিবাহিত তরুণদের সম্পদ যাচাইয়ের মাধ্যমে এতে অংশ নেয়ার জন্য ৩১০০০ ডলার ফি ধার্য করেছে। তবে তরুণীদের জন্য এতে অংশ নেয়ার যোগ্যতা বেশ চমকপ্রদ। এতে অংশ নেয়ার জন্য তাদের বয়স অবশ্যই ২০ থেকে ২৮ বছরের মধ্যে হতে হবে। উচ্চতা পাঁচ ফুট চার ইঞ্চি বা তার চেয়ে বেশি, সুন্দরী, ভদ্র এবং শিক্ষাগত যোগ্যতা জুনিয়র কলেজ সম্পন্ন করা।


প্রতিযোগিতার উদ্যোক্তা চেং ইয়ংশেং বলেছেন, নারীদের চরিত্রের বিষয়টিও তারা পরীক্ষা করেন। এছাড়া দুই মাস ধরে প্রতিযোগীদেরকে তারা গভীরভাবে পরীক্ষা করার পাশাপাশি তাদের পরিবারের সদস্যদের সঙ্গেও কথা বলেন। তিনি বলেছেন, এতে অংশ নেয়া প্রতিযোগীদেরকে খুব গরিব বা লোভী হলে চলবে না। আবার খুব সম্পদশালী কোনো তরুণীও এতে অংশ নেয়ার যোগ্য নন।

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
জাপানি বিজ্ঞানীর জমজমের পানির রহস্য আবিষ্কার করলেন!এখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
অবশেষে ফেঁসে যাচ্ছে মিয়ানমার সেনাবাহিনীএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
টাইটানিকের চেয়ে ২০ গুন বড় বিশ্বের সবচেয়ে বড় জাহাজবিস্তারিত জানুন টাইটানিকের চেয়ে ২০ গুন বড় বিশ্বের সবচেয়ে বড় জাহাজ সম্পর্কে
পোষা সিংহ নিয়ে ব্যস্ত সড়কে, আটক করলো পুলিশএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
রোগ সারানোর নামে মারধরের পর গোবর খাওয়ানো হল তরুণীকে এখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
গোমূত্রে তৈরি সাবান, শ্যাম্পু বিক্রি করবে আরএসএসএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
ফিডারের দুধে বিষ মিশিয়ে সন্তানকে হত্যা, মা আটকএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
মাত্র একঘন্টার জন্য ইফতার করেন ফিনল্যান্ডের মুসলমানরাএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
ট্রাম্পের নামে টয়লেট পেপার!এখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
দাড়ি না কাটায় স্বামীর মুখ ঝলসে দিলেন স্ত্রীএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
আরও ১৩২০ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি