পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

পশুর ভালবাসার দুর্লভ দৃশ্য দেখতে জনতার ভীড়

সিরাজগঞ্জের রায়গঞ্জে পশুর ভালবাসার দুর্লভ দৃশ্য দেখতে প্রতিদিন উৎস্যুক জনতা ভীড় জমাচ্ছে। ঘটনাটি ঘটছে উপজেলার চান্দাইকোনা গ্রামের জীবৈচিত্র্য সংরক্ষণ কর্মী পরিবেশবাদী প্রবিন সাংবাদিক দৈনিক ইত্তেফাক প্রতিনিধি দীপক কুমার করের বাড়িতে। খবর পেয়ে সরেজমিনে সাংবাদিকেরা দেখতে গেলে দীপক কর বলেন,কোন কম বুদ্ধি সম্পন্ন লোককে গরু বলে তিরস্কার করার প্রচলন আছে সমাজে। এতে মনে হওয়াটাই স্বাভাবিক যে প্রাণীর মধ্যে বুদ্ধি কম গরুর। কিন্তু গরুর বুদ্ধি যে মোটেও কম নয় এ ধারণা পাল্টে গেছে তার সখ করে পোষা এক বকনা বাছুর গরুর আচরণে। মাত্র ৬/৭ মাস বয়সের বকনা বাছুরটিকে তার স্ত্রী মঞ্জুরাণী কর কিনেছিলেন চান্দাইকোনা হাটের ব্যাপারীদের কাছ থেকে প্রায় ৬ মাস আগে। দুগ্ধপোষ্য গো-বৎসটিকে মা গাভী সহ কোন এক কৃষক বিক্রি করেছিল ঐ হাটে। গাভীটি অন্যত্র বিক্রি করে মা থেকে পৃথক করে ব্যাপারীরা নিয়ে যাচ্ছিল দুগ্ধপোষ্যে কান্নারত বাছুরটি। মমতাময়ী মঞ্জুরাণীর নজরে পড়ে যায়। 

 

মাতৃ-হারা গো-বৎসের কান্না নাড়া দেয় তার হৃদয়ে । তিনি ব্যাপারীদের সদ্য কেনা বাছুরটি ২০০ টাকা লাভ দিয়ে কিনে নেন ৮ হাজার ৯০০ টাকায়। গরুর পালনের পরিবেশ নেই তার বাড়িতে। তাই তিনি কোন এক কৃষকের নিকট বর্গায় পালন করতে দিতে মনস্থির করেন। বাড়ি ফিরে মায়াভরা বাছুরটি দেখে দীপক কর স্ত্রীকে বাধা দেন বর্গা দিতে। পরম আদরে পালন করতে থাকেন স্বামী-স্ত্রী দুজনে মিলে বাছুরটি। মায়ের অভাব ভূলিয়ে দিতে প্রাণভরা আদর আর যত্ন দিয়ে প্রতি পালন করতে থাকেন তারা। লাল রঙের বকনা বাছুরটির নাম রাখা হয় ‘লালমণি’।


নয়নের মণি হয়ে গভীর মমতা আর পরিচর্যায় বেড়ে উঠতে থাকে লালমণি। সুযোগ পেলেই পশু প্রেমিক দীপক কর খেলা করেন বাছুরটি নিয়ে। কখনো জড়িয়ে ধরে আদর করে গা বুলিয়ে দেন কখনো বা চুমু খান গলা ধরে। এরই মধ্যে পেরিয়ে গেছে প্রায় ৬মাস। ৩ মাস পর থেকেই বাছুরটিও মণিবের আদরের প্রতিদানে সাড়া দেয়: সেও আদর করতে শুরু করে। সেও মণিবকে চুমু দেয়। জড়িয়ে ধরে পিছনের দু’পায়ে ভর করে সামনের দু’পা তুলে। মনিবের সাথে সে সকাল সন্ধ্যায় চা পানও করে। এই দুর্লভ দৃশ্য দেখতে প্রতিদিন ভীড় করে শত শত উৎস্যুক নারী-পুরুষ।

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
জাপানি বিজ্ঞানীর জমজমের পানির রহস্য আবিষ্কার করলেন!এখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
অবশেষে ফেঁসে যাচ্ছে মিয়ানমার সেনাবাহিনীএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
টাইটানিকের চেয়ে ২০ গুন বড় বিশ্বের সবচেয়ে বড় জাহাজবিস্তারিত জানুন টাইটানিকের চেয়ে ২০ গুন বড় বিশ্বের সবচেয়ে বড় জাহাজ সম্পর্কে
পোষা সিংহ নিয়ে ব্যস্ত সড়কে, আটক করলো পুলিশএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
রোগ সারানোর নামে মারধরের পর গোবর খাওয়ানো হল তরুণীকে এখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
গোমূত্রে তৈরি সাবান, শ্যাম্পু বিক্রি করবে আরএসএসএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
ফিডারের দুধে বিষ মিশিয়ে সন্তানকে হত্যা, মা আটকএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
মাত্র একঘন্টার জন্য ইফতার করেন ফিনল্যান্ডের মুসলমানরাএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
ট্রাম্পের নামে টয়লেট পেপার!এখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
দাড়ি না কাটায় স্বামীর মুখ ঝলসে দিলেন স্ত্রীএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
আরও ১৩২০ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি