পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

সাইকেলে করে বরযাত্রা

ঘোড়ার গাড়ি,গরুর গাড়ি,লঞ্চ, নৌকা অনেকভাবেই বিয়ে করতে বরযাত্রী যাওয়ার প্রচলন আছে এদেশে। ভাটি অঞ্চলে বরযাত্রী যাওয়ার জন্য নৌকা কিংবা লঞ্চই এখনো পর্যন্ত একমাত্র বাহন। শহরাঞ্চলে বনেদিয়ানা দেখাতে কিংবা শখ মেটাতে অনেকে আবার হেলিকপ্টারে করেও যান।

কিন্তু শখ মেটাতে বাইসাইকেলে করে বিয়ে করতে বর যাচ্ছেন বরযাত্রী নিয়ে! এমন দৃশ্যে সত্যই বিরল। খোঁজ নিয়ে জানা গেল বাংলাদেশে এমন বিয়ের ঘটনা ঘটছে আর একবারই। সিলেটে এবারই প্রথম এমন বিরল ঘটনার সাক্ষী হল নগরবাসী। ১৩ মার্চ শুক্রবার এমন ইতিহাসই রচনা হলো মোহাম্মদ আনোয়ার হোসেনের বিয়েতে।

সিলেট সাইক্লিষ্ট কমিউনিটি গ্রুপের অন্যতম মডারেটর মোহাম্মদ আনোয়ার হোসেন ঠিক করলেন বিয়ে করবেন প্রিয় বাইসাইকেলে চড়ে। যেই কথা সেই কাজ। হয়ে গেল ফেসবুক ইভেন্ট। বরসহ ৬০/৭০ জন সাইক্লিষ্ট নগরীর আম্বরখানার বরের নিজ বাসা থেকে থেকে সোবহানিঘাট আগ্রা কমিউনিটি সেন্টারে এলেন তারা। বর সাজে কাউকে বাইসাইকেল বহর নিয়ে যেতে দেখে অভিভূত মানুষজন রাস্তার দুপাশে দাঁড়িয়ে যান। কনের বাড়ির লোকজনও পেলেন নতুন আমেজ। হল ভিন্ন রকমের আনন্দ ফুর্তি।

এই বিয়ের বর আনোয়ার হোসেন। তিনি সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের সিনিয়র প্রভাষক। পাশাপাশি, তিনি একজন সাইক্লিস্ট এবং ‘সিলেট সাইক্লিস্ট কমিউনিটি’ নামের একটি সাইক্লিস্ট ক্লাবের সাথে জড়িত। এই ক্লাবের সদস্যরা পরিবেশ বান্ধব যান হিসেবে বাই সাইকেলকে জনপ্রিয় করার লক্ষ্যে কাজ করেন। আনোয়ার হোসেন বগুড়ার ধুনট উপজেলার বাসিন্দা। তার পিতা আমজাদ হোসেন প্রামাণিক। বর্তমানে সিলেট নগরীর রাজার গলির বাসিন্দা। আর কনে তানজিনা নাসরিন একই বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রী। সিলেট শহরতলীর ইসলামপুর মোহাম্মদপুর আবাসিক এলাকার বাসিন্দা আলহাজ্ব জমির হোসেন মেয়ে তানজিনা।

কেন এমন আয়োজন জানতে চাওয়া হলে বরের পক্ষ থেকে জানানো হয় - প্রাত্যহিক একঘেয়ে জীবনে ভিন্ন কিছু করতেই তার এমন আয়োজন। সাথে আছে সাইকেল-প্রেম। এই আয়োজনে শতভাগ সমর্থন ছিল তার সাইক্লিষ্ট বন্ধুদের। সাইকেল চালিয়ে দলবেঁধে যেখানে তারা প্রায়ই চলে যান শ্রীমঙ্গল, সুনামগঞ্জ, তামাবিল কিংবা ছাতকে সেখানে বিয়ে করতে যেতে সমস্যা কি? সেই চিন্তা থেকেই ভিন্ন এই আয়োজন।

সিলেট সাইক্লিষ্ট কমিউনিটির অপর মডারেটর কাজী অহিদ বলেন - আগামীতেও বাইসাইকেল নিয়ে ব্যতিক্রমী নানান আয়োজন করে যাবেন তারা।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
জাপানি বিজ্ঞানীর জমজমের পানির রহস্য আবিষ্কার করলেন!এখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
অবশেষে ফেঁসে যাচ্ছে মিয়ানমার সেনাবাহিনীএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
টাইটানিকের চেয়ে ২০ গুন বড় বিশ্বের সবচেয়ে বড় জাহাজবিস্তারিত জানুন টাইটানিকের চেয়ে ২০ গুন বড় বিশ্বের সবচেয়ে বড় জাহাজ সম্পর্কে
পোষা সিংহ নিয়ে ব্যস্ত সড়কে, আটক করলো পুলিশএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
রোগ সারানোর নামে মারধরের পর গোবর খাওয়ানো হল তরুণীকে এখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
গোমূত্রে তৈরি সাবান, শ্যাম্পু বিক্রি করবে আরএসএসএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
ফিডারের দুধে বিষ মিশিয়ে সন্তানকে হত্যা, মা আটকএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
মাত্র একঘন্টার জন্য ইফতার করেন ফিনল্যান্ডের মুসলমানরাএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
ট্রাম্পের নামে টয়লেট পেপার!এখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
দাড়ি না কাটায় স্বামীর মুখ ঝলসে দিলেন স্ত্রীএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
আরও ১৩২০ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি