পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

খাবারের মান নিয়ে প্রশ্ন করলেই গুলি

বিচিত্র ঘটনা আছে বলেই পৃথিবী আজও এতো সুন্দর। পৃথিবী থেকে বিচিত্র সব ঘটনা শেষ হয়ে গেলে মানুষের বেঁচে থাকাও পানসে হয়ে যাবে অনেকটা। মানুষ বেঁচে থাকে আরও একটা নতুন রহস্যের জন্য, নতুন কোনো বিচিত্র ঘটনার জন্য। তাই, প্রকৃতি যেমন মানুষকে প্রতিনিয়তই অনেক বিচিত্র অভিজ্ঞতা উপহার দেয় তেমনি মানুষও অনেক বিচিত্রতার জন্ম দেয়। যেমনটা যুক্তরাষ্ট্রের কলোরাডোর শ্যুটারস গ্রিল নামক রেস্টুরেন্টে গেলে আপনি এমনি এক বিচিত্র অভিজ্ঞতার মুখোমুখি হবেন।

 

আপনার অভিজ্ঞতা বলে, কোনো রেস্টুরেন্টে যদি আপনি খাবারের মান নিয়ে প্রশ্ন তোলেন তাহলে রেস্টুরেন্টের ম্যানেজার থেকে শুরু করে সবাই আপনার সঙ্গে নমনীয় আচরণ করে। কিন্তু কলোরাডোর এই রেস্টুরেন্টে যদি আপনি ভুলেও খাবারের মান নিয়ে প্রশ্ন তোলেন তাহলে নমনীয় আচরণের বদলে আপনার কপালে জুটবে গুলি। আর তাও কোনো পেশাদার বন্দুকবাজের হাতে নয়, রেস্টুরেস্টের সশস্ত্র সুদর্শনা ওয়েট্রেসরাই এই কাজের জন্য যথেষ্ট।

 

বিচিত্র এই রেস্টুরেন্টের মালিক লরেন বোবার্ট। তার রেস্টুরেন্টে একবার গুলিতে এক ব্যক্তি নিহত হওয়ার পর থেকে তিনি নিরাপত্তার খাতিরে সব ওয়েট্রেসের কোমরে ঝুলিয়ে দিয়েছেন একটা করে আগ্নেয়াস্ত্র। এই রেস্টুরেন্টে যে নারীই কাজের জন্য আসেন, তাকে আগে গুলি চালানোর প্রশিক্ষন দেয়া হয়। এরপরই তাকে চাকরি দেয়া হয়। তবে লরেনের বক্তব্য, রেস্টুরেন্টে আসা খদ্দেররা যেন কোনো ঝামেলা করতে না পারে কিংবা কোনো ঝামেলার শুরু হলে যেন তা মোকাবেলা করা যায় তাই এই পন্থা অবলম্বন।

 

লরেনের এই বিচিত্র খদ্দের সামলানোর কায়দার সঙ্গে সঙ্গে পরিবর্তন এসেছে রেস্টুরেন্টের মেনুতে। যেমন ধরুন আপনি এই রেস্টুরেন্টে গিয়ে চিকেন গ্রিল খেতে চাইলেন। গোটা দিন যদি ‘চিকেন গ্রিল’ বলে চেচান তাতেও আপনার সামনে কোনো চিকেন আসবে না। কিন্তু যদি একবার মুখ ফসকে বলতে পারেন যে, আপনার ‘বুলস আই গ্রিলড চিকেন’ চাই, তাহলে সুদর্শনা নারী ওয়েট্রেসরা আপনার সামনে মুহূর্তেই এনে হাজির করবে ধোয়া তোলা গ্রিলড চিকেন। বিভিন্ন বন্দুকের নামে রাখা হয়েছে খাবারের নাম।

 

রেস্টুরেন্টের মালিক কিন্তু তার বন্দুক রাখার বিষয়ে বেশ সরেস। তিনি জানান, ‘কলোরাডোতে বন্দুক রাখতে হলে কাউকে বলতে হয় না। আর আমার রেস্টুরেন্ট এমন এক স্থানে যেখানে বিভিন্ন স্থান থেকে মানুষ আসে স্রেফ খাবারের জন্য। তাই খাবারের সময়টুকুতে যেন মানুষ নিরিবিলি খেতে পারেন এটা  আমাকেই দেখতে হয়।’

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
জাপানি বিজ্ঞানীর জমজমের পানির রহস্য আবিষ্কার করলেন!এখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
অবশেষে ফেঁসে যাচ্ছে মিয়ানমার সেনাবাহিনীএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
টাইটানিকের চেয়ে ২০ গুন বড় বিশ্বের সবচেয়ে বড় জাহাজবিস্তারিত জানুন টাইটানিকের চেয়ে ২০ গুন বড় বিশ্বের সবচেয়ে বড় জাহাজ সম্পর্কে
পোষা সিংহ নিয়ে ব্যস্ত সড়কে, আটক করলো পুলিশএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
রোগ সারানোর নামে মারধরের পর গোবর খাওয়ানো হল তরুণীকে এখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
গোমূত্রে তৈরি সাবান, শ্যাম্পু বিক্রি করবে আরএসএসএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
ফিডারের দুধে বিষ মিশিয়ে সন্তানকে হত্যা, মা আটকএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
মাত্র একঘন্টার জন্য ইফতার করেন ফিনল্যান্ডের মুসলমানরাএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
ট্রাম্পের নামে টয়লেট পেপার!এখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
দাড়ি না কাটায় স্বামীর মুখ ঝলসে দিলেন স্ত্রীএখানে বিস্তারিত বর্ননা করা হয়েছে।
আরও ১৩২০ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি