পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

ধুম থ্রি

দীর্ঘ অপেক্ষার পর ২০ ডিসেম্বর, ২০১৩ ইং  শুক্রবার মুক্তি পেয়েছে বলিউডের যশ চোপড়া ক্যাম্পের ধুম সিরিজের সিনেমা ‘ধুম থ্রি’। অনেকগুলো নতুন বিষয়ের জন্য ধুম থ্রি-কে নিয়ে আলাদা একটা উন্মাদনায় ভাসছে বলিউড। প্রথম কথা ধুম’র সিক্যুয়েল। দ্বিতীয় কথা নায়ক এবার মিস্টার পারফেকশনিস্টখ্যাত আমির খান। তৃতীয় কথা আমিরের নায়িকা হিসেবে প্রথমবার পর্দায় আসছেন বলিউডের হট কুইন ক্যাটরিনা কাইফ। একটি ছবির আলোচনা কিংবা সাফল্যের জন্য এর বেশি মশলার প্রয়োজন পড়ে কী? প্রায় ২৩ বিলিয়ন ডলার ব্যয়ে নির্মিত ‘ধুম থ্রি’ ছবিটির প্রধান প্রধান চরিত্রে অভিনয় করেছেন আমির খান, ক্যাটরিনা কাইফ, অভিষেক বচ্চন, উদয় চোপড়াসহ আরো অনেকে।

 

যশ চোপড়ার প্রযোজনা সংস্থার বহু প্রতীক্ষিত এই সিনেমায় আমির খানকে দেখা যাবে ভিলেনের ভূমিকায়। আর এই সুবাদে বলিউডে আমির খানকে প্রথমবার দেখা যাবে নেগেটিভ চরিত্রে। আমির খানের প্রেমিকা হিসেবে দেখা যাবে ক্যাটরিনা কাইফকে। আমিরের সঙ্গে ক্যাটরিনার এমন এক ঘনিষ্ঠ দৃশ্যের শুটিং হয়েছে যা বলিউডে এর আগে কখনও হয়নি।  ছবির তিনটি গান ও রোমান্টিক দৃশ্যগুলো মিলিয়ে সর্বনিম্ন ১০০ বার আমিরকে চুমো খেতে হয়েছে কাটরিনাকে। সৎ সাহসী পুলিশের চরিত্রে বরাবরের মতো থাকছেন অভিষেক বচ্চন।

 

বিতর্ক:

ধুম থ্রি আসলে হলিউডের ‘নাও ইউ সি মি’ সিনেমার সঙ্গে হুবহু নকল। প্রোমোতেই দেখা গেছে এর নমুনা। ‘নাও ইউ সি মি’ ছবির বেশ কিছু দৃশ্য হুবহু জুড়ে দেওয়া হয়েছে ‘ধুম থ্রি’-তে। প্রযোজক পক্ষের দাবি, ২০০৬ সালে ‘ধুম টু’র পর দীর্ঘ সাত বছর বিরতি দিয়ে ‘ধুম থ্রি’ মুক্তি দেওয়া হচ্ছে। এক্ষেত্রে ২০১৩ সালেই মুক্তিপ্রাপ্ত সিনেমার নকল কিভাবে সম্ভব? এদিকে, আমির খান তো বলেই দিয়েছেন, `ধুম ৩’ ছবির বক্স অফিস সাফল্য শাহরুখ খানের `চেন্নাই এক্সপ্রেস’ ছবিকেও ছাড়িয়ে যাবে।

 

 

রেকর্ড

ভারতে একযোগে ৪ হাজার ৫০০ সিনেমাহলে মুক্তি পেয়েছে ‘ধুম থ্রি’। বলিউডের ইতিহাসে এটি নতুন এক রেকর্ড। কোনো ছুটির দিন ছাড়াই ২০ ডিসেম্বর শুক্রবার শুধুমাত্র সকালের শোতে ৯৫ থেকে ১০০ ভাগ আয় করেছে এই সিনেমা। এমনকি আন্তর্জাতিক বাজারেও মিলেছে ব্যাপক সাফল্য। বহুল প্রতীক্ষিত এই সিনেমার জন্য এরই মধ্যে টিকেটের দাম বাড়ানো হয়েছে শতকরা ১০ থেকে ১২ ভাগ। আর মুম্বাইতে বাড়ানো হয়েছে প্রায় ৬০ ভাগ। ১০০ কোটির ক্লাব ছাড়িয়ে এক সপ্তাহের মধ্যেই ‘ধুম থ্রি’ পৌঁছে যেতে পারে ২০০ কোটির ক্লাবে।

ধুম থ্রিসম্পর্কিত কিছু উল্লেখযোগ্য তথ্যঃ

  • ‘ধুম থ্রি’ মুভির বাজেট এখন পর্যন্ত ধারণা করা হয়েছে ১৫০ কোটি, আইম্যাক্স ফরম্যাটে ট্রেলার মুক্তি দিতেই খরচ হয়েছে অতিরিক্ত ২ কোটি টাকা।
  • মুক্তির আগেই ৭৫ কোটি টাকা আয় করে ফেলেছে ‘ধুম থ্রি’| সনি এন্টারটেইনমেন্ট টেলিভিশনের কাছে ৭৫ কোটি টাকা বিক্রি করেছে মুভিটির প্রযোজনা প্রতিষ্ঠান যশ রাজ প্রোডাকশন।
  • বাইক রেসার হিসাবে উদয় চোপড়া। যৌন আবদেনময়রুপে ক্যাটরিনা কাইফ কি ভূমিকায় থাকেন সেটার জন্য অপেক্ষা করতে হবে আমাদের।
  • মুভিতে নাচ দেখা যাবে ভিন্ন ধর্মী যা আগের কোন বলিউড মুভিতে দেখানো হয়নি, অ্যাকশনের ক্ষেত্রেও আছে নানা বৈচিত্র্যতা।

 

ভিডিও ট্রেলার:

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
হামারি ওধুরি কাহানীইমরান হাশমী ও বিদ্যা বালান অভিনীত
এনএইচ-১০কাহিনী সংক্ষেপ, ভিডিও ট্রেলার সহ বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে
ডার্টি পলিটিক্সকাহিনী সংক্ষেপ, ভিডিও ট্রেলার সহ বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে
ব্যাং ব্যাংকাহিনী সংক্ষেপ, ভিডিও ট্রেলার সহ বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে
ববি জাসুসকাহিনী সংক্ষেপ, ভিডিও ট্রেলার সহ বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে
দাওয়াত-এ-ইশককাহিনী সংক্ষেপ, ভিডিও ট্রেলার সহ বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে
টু স্টেটস১৮ এপ্রিল, ২০১৪ বলিউডে ছবিটি মুক্তি পেয়েছে
গুলাব গ্যাংছবিটি সম্পর্কে বিস্তারিত তথ্য রয়েছে
হাসি তো ফাঁসি৭ ফেব্রুয়ারী, ২০১৪ বলিউডে ছবিটি মুক্তি পেয়েছে
শাদি কে সাইড এফেক্টসবিদ্যা বালান ও ফারহান আক্তার অভিনীত ছবি
আরও ১১ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি