পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

রাম লীলা

‘গোলিও কি রাসলীলা: রাম-লীলা’ এটি রাম লীলা (Ram Leela) মুভির সংশোধিত নাম। চলুন তবে দেখি এই মুভির ময়নাতদন্তের রিপোর্ট কি বলে!

 

কাহিনী সংক্ষেপ

রাম লীলা ছবিটি বানসালি বানিয়েছেন সেক্সপিয়ারের রোমিও অ্যান্ড জুলিয়েটের ছায়া অবলম্বনে গুজরাতি প্রেক্ষাপটে। এতে ‘রাম’ ও ‘লীলা’ চরিত্রে অভিনয় করেছেন রণবীর সিং ও দীপিকা।  এখানে রণবীর সিং একজন গুজরাটি যুবকের ভূমিকায় অভিনয় করেছেন। জানা গেছে ওই সিনেমার জন্য বিশেষভাবে গুজরাটি ভাষাও শিখতে হয়েছে রণবীরকে। এর আগে সিনেমাটিতে রণবীরের বিপরীতে কারিনা কাপুরের অভিনয় করার কথা থাকলেও ঐ চরিত্রে পরবর্তীতে দীপিকাকে চুক্তিবদ্ধ করা হয়। রাম লীলা মুভিতেই প্রথমবারের মত জুটিবদ্ধ হয়েছেন রণবীর সিং এবং দীপকা পাডুকন। রাজস্থানের দুর্গম একটি স্থানে শুটিং হচ্ছে ‘রাম লীলা’ মুভির। বলিউডের মুভির ইতিহাসে অন্যতম দুর্গম সেট এটি। 

 

ছবিটির চিত্রনাট্যেই রয়েছে প্রেমের পথে বাধার কথা। রাম আর লীলা, দুরন্ত সময়ের মাঝে দাঁড়িয়ে থেকেই চালিয়ে যায় ওদের দুর্ধর্ষ আশিকি। এমন টানটান উত্তেজনাময় প্রেমের গল্পে রণবীর সিংহ আর দীপিকা পাড়ুকোন ছাড়াও একটি আইটেমের জন্য প্রিয়ঙ্কা চোপড়াও কেড়ে নিয়েছেন দর্শকদের রাতের ঘুম।

 

এ ছবিতে মোট ১৪ টি গান রয়েছে। ফোক গানও ব্যবহৃত হয়েছে ছবিটিতে। ছবির একটি গানের দৃশ্যে চমকে যাবেন দর্শকরা। সেখানে দেখা যাবে ৩০ কেজি ওজনের একটি রকমারি রঙ্গের লেহেঙ্গা নিয়ে রনবীর সিংয়ের সঙ্গে নাচছেন ছবির নায়িকা দীপিকা পাডুকোন। ছবিটিতে আরও অভিনয় করেছেন রিচা চাদ্ধা, সুপ্রিয়া পাঠক, গুলশান দেবিয়া প্রমুখ।

এর আগে একটি বিশেষ ধর্মীয় সম্প্রদায়ের ভাবাবেগে আঘাত করার অভিযোগে ছবিটির পরিচালক সঞ্জয় লীলা বনশালি, ছবির নায়ক রনবীর সিং ও নায়িকা দীপিকা পাডুকোনের বিরুদ্ধে আইনি নোটিশ পাঠায় মুম্বাইয়ের এক আদালত। অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের কাছে মামলাটি দায়ের করেন পবন শর্মা নামের এক আইনজীবী। রাম লীলা নাম ব্যবহারের মাধ্যমে পরিচালক হিন্দু পুরাণের অবমাননা করেছেন। শিবসেনার পক্ষ থেকে হাইকোর্টে বিষয়টি খতিয়ে দেখার পাশাপাশি ছবির নাম পরিবর্তনের অনুরোধ করা হয়। মজার বিষয় হচ্ছে, এ ধরনের আবেদনের মাধ্যমে হাইকোর্টের সময় নষ্ট করার জন্য উল্টো আবেদনকারীকে জরিমানা করা হয়েছে ৫০ হাজার রুপি। তাছাড়া ছবিটি যেহেতু এখনো বাণিজ্যিকভাবে মুক্তি পায়নি, তাই অনাকাঙ্ক্ষিত এ বিষয়ে সময় নষ্ট করতে আগ্রহী নন আদালত।

 

ছবিটি পরিচালনা করেছেন সঞ্চয় লীলা বানশালী এবং প্রযোজনা করেছেন কিশোর লুলা ও সঞ্চয় লীলা বানশালী। ছবিটির বাজেট ধরা হয়েছে ৪.৫ মিলিয়ন ইউএস ডলার।

চরিত্র বর্ণনা:

  • রনবীর সিং (রাম)
  • দীপিকা পাড়ুকোন (লীলা)
  • রিচা চাদ্ধা (রাসিলা)
  • সুপ্রিয়া পাঠক (দীপিকা পাড়ুকোন এর মা)
  • গুলশান দেবানী (ভবানী)

 

ট্রেইলার

 

 

প্রিয়াংকা চোপড়া ট্রেইলার

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
হামারি ওধুরি কাহানীইমরান হাশমী ও বিদ্যা বালান অভিনীত
এনএইচ-১০কাহিনী সংক্ষেপ, ভিডিও ট্রেলার সহ বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে
ডার্টি পলিটিক্সকাহিনী সংক্ষেপ, ভিডিও ট্রেলার সহ বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে
ব্যাং ব্যাংকাহিনী সংক্ষেপ, ভিডিও ট্রেলার সহ বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে
ববি জাসুসকাহিনী সংক্ষেপ, ভিডিও ট্রেলার সহ বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে
দাওয়াত-এ-ইশককাহিনী সংক্ষেপ, ভিডিও ট্রেলার সহ বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে
টু স্টেটস১৮ এপ্রিল, ২০১৪ বলিউডে ছবিটি মুক্তি পেয়েছে
গুলাব গ্যাংছবিটি সম্পর্কে বিস্তারিত তথ্য রয়েছে
হাসি তো ফাঁসি৭ ফেব্রুয়ারী, ২০১৪ বলিউডে ছবিটি মুক্তি পেয়েছে
শাদি কে সাইড এফেক্টসবিদ্যা বালান ও ফারহান আক্তার অভিনীত ছবি
আরও ১১ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি