পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

আজকের ছবি : ৩ এপ্রিল, ২০১৫

জার্মানিতেই তৈরি হয়েছে এমন এক বাড়ি যা পুরোপুরি উল্টো। বাড়ির ছাদ নীচে আর টেলিভিশন, ফ্রিজ, আসবাবপত্র সব ওপরে! চলুন ঘুরে দেখি আজব সেই বাড়ি। ২০০৪ সালের ৪ সেপ্টেম্বর জার্মানির মেকলেনবুর্গ ফোয়রপমার্ন রাজ্যের ট্রাসেনহাইডে-তে নির্মাণ করা হয় অদ্ভুত এক বাড়ি। জার্মান ভাষায় বাড়িটির নাম, ‘ডি ভেল্ট শ্টেট কপ্ফ’, অর্থাৎ ‘পৃথিবীটা মাথার ওপরে দাঁড়িয়ে’৷ এ বাড়ির ছাদটা নীচে, আর নীচে থাকার জিনিসগুলো সব ওপরে। এখন পর্যটকদের প্রধান আকর্ষণ হয়ে উঠেছে এই বাড়ি।
বিশ্বের একমাত্র ব্যক্তি হিসাবে সে মানব দেহের শরীরের ভিতর পর্যন্ত দেখতে পান। ফলে ডাক্তারি কাজে তিনি অনেক মানুষকে সাহায্য করছেন। শুধু দেখাই নয়, কোনো অঙ্গে সমস্যা থাকলে সেটাও বুঝতে পারেন নাতাশা। নাতাশার পুরো নাম নাতালিয়া নিকোলায়েভনা দেমকিনা। ১০ বছর বয়স থেকে নাতাশা এই 'দিব্যদৃষ্টি'র সত্য উদঘাটন করছিলেন। সালটা ১৯৯৭। একদিন সকালে হঠাৎই মাকে দেখে আঁতকে ওঠেন তিনি। কারণ মায়ের শরীরের ভিতরের সমস্ত অঙ্গ-প্রত্যঙ্গ তিনি পরিষ্কার দেখতে পাচ্ছিলেন। ২০০৪ সালে তাকে নিয়ে ডিসকভারি চ্যানেল একটি তথ্যচিত্রও বানায়। মার্কিন মুলুকে নিয়ে গিয়ে রীতিমতো পরীক্ষাও চালানো হয় তার ওপর। নাতাশা জানিয়েছেন, আমার দুই রকমের দৃষ্টি রয়েছে। একটি স্বাভাবিক, অন্যটি এক্স-রের মতো।
এখন পুরো দুনিয়া ভাসছে সেলফি ঝড়ে। আর এই সুযোগ কাজে লাগাচ্ছে ব্যবসা প্রতিষ্ঠানগুলো।  তাই সেলফি জুতো এনেছে নিউ ইয়র্কের জনপ্রিয় জুতো প্রস্তুতকারক প্রতিষ্ঠান মিজ মোজ।  কৌতুক হিসেবে প্রতিষ্ঠানটি এ ধরণের জুতার প্রচারণা চালায়। মিজ মোজের পক্ষ থেকে বলা হয়েছে, সেলফি-স্টিক ছাড়া যেসব ছবি তোলা হয় তা খুব একটা ভালো হয় না। আবার ভালো জায়গায় ভালো ছবি পাওয়ার জন্য স্টিক সব সময় সঙ্গে রাখাটাও ভালো দেখায় না। সেজন্য আনা হয়েছে সেলফি জুতো। এতে যে কোনো জায়গায় যখন খুশি তখন ছবি তোলা যাবে। আর ছবি তুলতে পায়ের আঙুল দিয়ে সেন্সরে চাপ দিলেই ছবি উঠবে।
এলির জন্মটা একেবারেই আর পাঁচটা শিশুর মতো সাধারণ। কিন্তু জন্মানোর পরপরই বোঝা গেল এলি মোটেও সাধারণ শিশু নয়। সে যে দেখতেই ভীষণ আলাদা। চোখ, মুখ, কান- সব ঠিকঠাক। শুধু নাকের জায়গায় নাকটা নেই। মুখ দিয়েই নিঃশ্বাস নিচ্ছে ছোট্ট শিশুটি। বিষয়টা বোঝা যেতেই তৎক্ষণাৎ ১০ মিনিট আলাদা ঘরে রাখা হয় সদ্যোজাতকে। এরপর নিয়ম মেনে তুলে দেয়া হয় মায়ের কোলে। বিষয়টি নজরে আসতেই কেঁদে ফেললেন মা। গত মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যালাবামার এক হাসপাতালে জন্ম হয় ২.৯ কেজি ওজনের এলি'র। ডাক্তাররা বলছেন, গোটা বিশ্বে ১৯ কোটি ৭০ লক্ষ মানুষের মধ্যে একজনের এমনটা হতে পারে। এর পাঁচ দিন পর, ২০ মার্চ, একটা অপারেশন হয় এলি'র। এখন সে ভালো আছে। তবে নাক তার এখনও নেই। সবাই বলছে, এলি এক অলৌকিক শিশু।
‘গাধা’ মানেই কোনো কাজের না, ফেলনা জিনিস! ভারতের হরিয়ানার এই গাধাটি মোটেও ফেলনা নয়। এটি লাখ টাকার গাধা! ভারতের মুদ্রায় ৩ লাখ রূপি। আর বাংলাদেশি টাকায় প্রায় সাড়ে ৪ লাখ টাকা। হরিয়ানায় চলছে একটি জনপ্রিয় পশু মেলা। আর এতে প্রদর্শন করা হয়েছে ৫৪ ইঞ্চি লম্বা গাধাটি। মালিকের হাঁকা এই দাম দিয়ে ভারতে কেনা যায় দুটি নতুন ন্যানো গাড়ি। এতো পরিমাণ টাকা দিয়েও সেই গাধাটিকে কিনতে চায় লোকজন। কিন্তু গাধার মালিক পঞ্জাবের বাসিন্দা মহিন্দ্র সিংহ তা বিক্রি করতে চান না। এমনিতেই বাজারে তুলেছেন। আর যে গাধা দিয়ে তার মাসিক আয় হয় প্রায় তিন লাখ টাকা সেটি বিক্রি করবেনই বা কেন!



 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
আজকের ছবি : ০৯ মে, ২০১৫দেশী-বিদেশী ঐতিহাসিক, পুরনো দিনের ছবি, আশ্চর্যজনক, নয়নাভিরাম সহ বিভিন্ন ধরনের ছবি রয়েছে
আজকের ছবি : ১০ মে, ২০১৫দেশী-বিদেশী ঐতিহাসিক, পুরনো দিনের ছবি, আশ্চর্যজনক, নয়নাভিরাম সহ বিভিন্ন ধরনের ছবি রয়েছে
আজকের ছবি : ১১ মে, ২০১৫দেশী-বিদেশী ঐতিহাসিক, পুরনো দিনের ছবি, আশ্চর্যজনক, নয়নাভিরাম সহ বিভিন্ন ধরনের ছবি রয়েছে
আজকের ছবি : ১২ মে, ২০১৫দেশী-বিদেশী ঐতিহাসিক, পুরনো দিনের ছবি, আশ্চর্যজনক, নয়নাভিরাম সহ বিভিন্ন ধরনের ছবি রয়েছে
আজকের ছবি : ১৩ মে, ২০১৫দেশী-বিদেশী ঐতিহাসিক, পুরনো দিনের ছবি, আশ্চর্যজনক, নয়নাভিরাম সহ বিভিন্ন ধরনের ছবি রয়েছে
আজকের ছবি : ১৫ মে, ২০১৫দেশী-বিদেশী ঐতিহাসিক, পুরনো দিনের ছবি, আশ্চর্যজনক, নয়নাভিরাম সহ বিভিন্ন ধরনের ছবি রয়েছে
আজকের ছবি : ১৭ মে, ২০১৫দেশী-বিদেশী ঐতিহাসিক, পুরনো দিনের ছবি, আশ্চর্যজনক, নয়নাভিরাম সহ বিভিন্ন ধরনের ছবি রয়েছে
আজকের ছবি : ১৮ মে, ২০১৫দেশী-বিদেশী ঐতিহাসিক, পুরনো দিনের ছবি, আশ্চর্যজনক, নয়নাভিরাম সহ বিভিন্ন ধরনের ছবি রয়েছে
আজকের ছবি : ১৯ মে, ২০১৫দেশী-বিদেশী ঐতিহাসিক, পুরনো দিনের ছবি, আশ্চর্যজনক, নয়নাভিরাম সহ বিভিন্ন ধরনের ছবি রয়েছে
আজকের ছবি : ২০ মে, ২০১৫দেশী-বিদেশী ঐতিহাসিক, পুরনো দিনের ছবি, আশ্চর্যজনক, নয়নাভিরাম সহ বিভিন্ন ধরনের ছবি রয়েছে
আরও ৫৬৬ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি