পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

আজকের ছবি : ৭ মার্চ, ২০১৫

মানুষ খেকো গর্তের কথা শুনলেই আঁতকে উঠার মতো। গর্তটির কাছে গেলে আপনি নিমিষেই অদৃশ্য হয়ে যাবেন। এমন খবর দিয়েছে আমেরিকার একটি গণমাধ্যম।মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগোর দক্ষিণ-পূর্বাঞ্চলের একটি উপকূলীয় এলাকা ঘুরতে গিয়ে হঠাৎই সবার চোখের সামনে অদৃশ্য হয়ে যায় ছয় বছর বয়সী নাথান।নাথান যেখানে অদৃশ্য হয়েছিল সেই জায়গার কাছাকাছি গিয়ে দেখা যায়, হঠাৎই সেখানে তৈরি হয়েছে একটা গর্ত। আর সে গর্তে পড়েই তলিয়ে যায় নাথান।উদ্ধারকারী দল দ্রুত এসে বহুকষ্টে ছোট্ট নাথানকে উদ্ধার করে। নাথান যে গর্তে পড়ে গিয়েছিল তাতে দেখা যায়, গর্তটা প্রায় ১১মিটার গভীর। কিন্তু অদ্ভূতভাবে সেই গর্তটি কিছুদিনের মধ্যে অদৃশ্য হয়ে যায়।মাউন্ট বাল্ডিতে অবস্থিত বালিয়াড়ির অনান্য জায়গায় এরকম গর্ত আরো সৃষ্টি হয়েছে। একদিনের মধ্যে এসব গর্ত বুজে গিয়ে আবার নতুন রহস্যময় গর্তের সৃষ্টি করে। বিজ্ঞানীদের মতে, গর্তগুলো আসলে এক ধরনের চোরাবালি। তবে ভেজা চোরাবালি থেকে বেশ খানিকটা ভিন্ন ধরনের। মানুষের তৈরি বালিয়াড়িতে হঠাৎ হঠাৎ এ ধরনের গর্ত তৈরি হতে পারে, যা  যেকোনো বস্তুকে নিজের গহ্বরে টেনে নিতে সক্ষম।
ধরুন আপনি গাড়ি চালিয়ে কোথাও যাচ্ছেন। কিন্তু রাস্তায় প্রচন্ড জ্যাম বা প্রাকৃতিক দুর্যোগের কারনে আপনার রাস্তা আটকে গেছে।কি করবেন তখন?হয়তবা ভাবছেন যদি আপনার গাড়িটি আকাশে উড়তে পারত!হতাশ হবেন না। এটি এখন আর ভাবনার মধ্যে সীমাবদ্ধ নেই এটিই এখন বাস্তবতা।কারণ গাড়ি যে এখন আকাশে উড়তে পারে!হ্যাঁ, সম্প্রতি নেদারল্যান্ডসের একটি প্রতিষ্ঠান এমনি এক ধরনের গাড়ি তৈরি করেছে যা রাস্তায়ও চলতে পারে, আকাশেও উড়তে পারে।পিএএল-৫ নামের গাড়িটিতে রয়েছে ২৩০ হর্সপাওয়ার ইঞ্জিন যা পেট্রোলের সাহায্যে চলে।গাড়িটিতে একসঙ্গে দুই জনের বসার ব্যবস্থা রয়েছে। এটি আকাশে ও স্থলে সর্বোচ্চ ১১২ মাইল বেগে ছুটতে পারে এবং একটানা সর্বোচ্চ ৩১৫ মাইল পর্যন্ত যেতে পারে। গাড়িটি চালাতে ঘন্টায় ৯ দশমিক ৫ গ্যালন পেট্রোলের প্রয়োজন হয়।তবে ২০১৬ সালের আগে এটি বাণিজ্যিক ভিত্তিতে রপ্তানি করা হবে না বলে জানিয়েছে এর নির্মাণকারী প্রতিষ্ঠান।
ল্যাংহাম হোটেল, লন্ডন
 লন্ডনের ল্যাংহাম হোটেলের। ১৮৮৫ সালে তৈরী হওয়া এই হোটেলে বহু নামীদামী লোকজন বসবাস করেছেন বিভিন্ন সময়ে। আর তার পাশাপাশি বেশ কিছু ভূতেরও বসবাস আছে এই হোটেলে? অবাক হচ্ছেন? এই হোটেলের রুম নাম্বার ৩৩৩ এ ভিক্টোরিয়ান ইভনিং পোশাক পরা একটি পুরুষের ছায়া দেখা যায়। তবে এই ছায়া শুধুমাত্র অক্টোবর মাসেই দেখা যায়। অন্যসময়ে কোনো সমস্যা হয় না। অনেকেই এই হোটেলের ৪ তলার জানালায় মিলিটারি পোশাক পরা একজনকে প্রায়ই দেখতে পান। ধারনা করা হয় এটা জার্মান প্রিন্সের আত্মা যিনি প্রথম বিশ্বযুদ্ধ শুরু হওয়ার আগে জানালা থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করেছিলেন।
নেদারল্যান্ডসই বিশ্বের একমাত্র দেশ নয়, যারা সমৃদ্র পৃষ্ঠের উচ্চতা বৃদ্ধি নিয়ে চিন্তিত৷ তাই সংযুক্ত আরব আমিরাতের জন্য এই ভাসমান মসজিদটি তৈরি করেছেন ডাচ স্থপতিরা৷ মসজিদের উপরের কলামগুলো শুধু ভারসাম্যই রক্ষা করছে না, একই সঙ্গে মসজিদের ভেতরের দিকে আলোর যোগানও দিচ্ছে৷



 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
আজকের ছবি : ০৯ মে, ২০১৫দেশী-বিদেশী ঐতিহাসিক, পুরনো দিনের ছবি, আশ্চর্যজনক, নয়নাভিরাম সহ বিভিন্ন ধরনের ছবি রয়েছে
আজকের ছবি : ১০ মে, ২০১৫দেশী-বিদেশী ঐতিহাসিক, পুরনো দিনের ছবি, আশ্চর্যজনক, নয়নাভিরাম সহ বিভিন্ন ধরনের ছবি রয়েছে
আজকের ছবি : ১১ মে, ২০১৫দেশী-বিদেশী ঐতিহাসিক, পুরনো দিনের ছবি, আশ্চর্যজনক, নয়নাভিরাম সহ বিভিন্ন ধরনের ছবি রয়েছে
আজকের ছবি : ১২ মে, ২০১৫দেশী-বিদেশী ঐতিহাসিক, পুরনো দিনের ছবি, আশ্চর্যজনক, নয়নাভিরাম সহ বিভিন্ন ধরনের ছবি রয়েছে
আজকের ছবি : ১৩ মে, ২০১৫দেশী-বিদেশী ঐতিহাসিক, পুরনো দিনের ছবি, আশ্চর্যজনক, নয়নাভিরাম সহ বিভিন্ন ধরনের ছবি রয়েছে
আজকের ছবি : ১৫ মে, ২০১৫দেশী-বিদেশী ঐতিহাসিক, পুরনো দিনের ছবি, আশ্চর্যজনক, নয়নাভিরাম সহ বিভিন্ন ধরনের ছবি রয়েছে
আজকের ছবি : ১৭ মে, ২০১৫দেশী-বিদেশী ঐতিহাসিক, পুরনো দিনের ছবি, আশ্চর্যজনক, নয়নাভিরাম সহ বিভিন্ন ধরনের ছবি রয়েছে
আজকের ছবি : ১৮ মে, ২০১৫দেশী-বিদেশী ঐতিহাসিক, পুরনো দিনের ছবি, আশ্চর্যজনক, নয়নাভিরাম সহ বিভিন্ন ধরনের ছবি রয়েছে
আজকের ছবি : ১৯ মে, ২০১৫দেশী-বিদেশী ঐতিহাসিক, পুরনো দিনের ছবি, আশ্চর্যজনক, নয়নাভিরাম সহ বিভিন্ন ধরনের ছবি রয়েছে
আজকের ছবি : ২০ মে, ২০১৫দেশী-বিদেশী ঐতিহাসিক, পুরনো দিনের ছবি, আশ্চর্যজনক, নয়নাভিরাম সহ বিভিন্ন ধরনের ছবি রয়েছে
আরও ৫৬৬ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি