পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

আজকের ছবি : ২৪ সেপ্টেম্বর, ২০১৪

বিলিওনেয়ার সেলিব্রেটি অপরাহ্‌ উইনফ্রের দেশজুড়ে ছড়িয়ে অনেক বাড়ি এবং সম্পত্তি রয়েছে, ছবিটি তার ক্যালিফোর্ণিয়ার বাড়ির। ২৩,০০০ স্কয়ার ফিটের জর্জিয়ান স্টাইলের এই ম্যানশনটি প্রায় ৪০ একর জায়গার উপর অবস্থিত, এতে আছে আলাদা টি হাউস, প্রায় ৬০০ গোলাপের ঝাড়। অপরাহ্‌ উইনফ্রে বিশ্বের নারী সেলিব্রিটিদের মধ্যে সবচেয়ে বেশী উপার্জনকারী।
গ্রীস ও ট্রয়ের উপাখ্যানের কাঠের ঘোড়া ‘ট্রোজান হর্স’ এর কথা মনে আছে? দীর্ঘ দশ বছর ট্রয় নগরী অবরোধ করে রাখার পরেও ট্রয় নগরীতে প্রবেশ করতে না পেরে গ্রীসের যোদ্ধারা ছল করে ট্রোজান হর্সের দ্বারা প্রবেশ করেছিল ট্রয়ের দূর্গে; কাঠের সেই ঘোড়াটি তৈরী করে সেটি ট্রয়ের জন্য উপহার হিসেবে পাঠিয়েছিল গ্রীসের সৈনিকরা, আপাত নিরীহ দর্শন কাঠের ঘোড়াটির ভেতরে অবস্থান নিয়েছিল গ্রীসের চৌকস সৈন্যদল যা পরবর্তীতে ট্রয়ের পরাজয় নিশ্চিত করে। সেই পৌরাণিক কাহিনীর ভাবনার উপর ভিত্তি করে ঘোড়া আকৃতির একটি হোটেল চালু হয়েছে বেলজিয়ামে। সেই উপাখ্যানের সাথে মিলিয়ে এর অভ্যন্তরভাগ ডিজাইন করা হয়েছে পৌরানিক আবহে যা মুহূর্তেই আপনাকে নিয়ে যাবে সুদূর অতীতে, কখনো মনে হবে আপনি ‘লর্ড অফ দ্য রিংস’ সিনেমার সেটে বসে আছেন কিংবা ‘ট্রয়’ সিনেমাটির আপনি নিজেই একজন কুশলী। হোটেলের ক্ষয়িষ্ণু কাঠে পাওয়া যাবে প্রাকৃতিক ছোঁয়া যা অনুভূতি এনে দেবে গাছে নির্মিত কোন বাড়ির।
এই পাদুকা বাড়িটি বানানো শুরু হয়েছিল ১৯৪৮ সালে এবং শেষ হয়েছিল ১৯৪৯ সালে, বাড়িটির মালিক কর্ণেল এম হেইন্স ছিলেন তৎকালীন সময়ে প্রখ্যাত জুতা ব্যবসায়ী, বাড়িটি তিনি বানিয়েছিলেন বিজ্ঞাপণের উদ্দেশ্যে। একদিন তিনি একটি পুরনো রংচটা বুট জুতা নিয়ে একজন আর্কিটেক্টের কাছে গেলেন এবং তাকে এমন ডিজাইনের একটি বাড়ি বানিয়ে দিতে বললেন। হেইন্স মেরীল্যান্ড এবং পেনসিলভেনিয়ায় চল্লিশটিরও বেশী জুতার দোকানের মালিক ছিলেন, পাশাপাশি তিনি ছিলেন একজন মিলিওনেয়ার। খ্যাতির প্রতি তার প্রচন্ড মোহ ছিল, বেসবল স্টেডিয়ামে খেলা দেখতে গেলে সেখানে কেউ তাকে দেখে চিনতে পারলে তাকে চিনতে পারার পুরস্কার হিসেবেই তিনি ২০ ডলার করে দিতেন।
ভবনটির নাম বস্কো ভার্টিক্যাল। ইতালীর মিলান পৃথিবীর অন্যতম জনবহুল নগরী, অধিক নগরায়নের ফলে মিলান শহরে সৃষ্ট বিভিন্ন পরিবেশগত বিপর্যয় প্রশমনের প্রতি লক্ষ্য রেখেই এই ঝুলন্ত বন সৃষ্টির প্রকল্প হাতে নেয়া হয়েছে। এই ঝুলন্ত বন সৃষ্টির লক্ষ্যে ২ টি সুউচ্চ টাওয়ার নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে যার সম্মুখপার্শ্ব গুলোতে ফটোভোলাটিক এনার্জি সিস্টেম দ্বারা গাছগুলোর সালোকসংশ্লেষন পদ্ধতি চালু রাখার ব্যবস্থা করা হবে। এই গাছগুলো প্রকৃতপক্ষে বায়ুতে থাকা কার্বন-ডাই-অক্সাইডএবং ধুলা শোষণ করে, যা যেকোন ভবনের যান্ত্রিক হিটিং এবং কুলিং এর প্রয়োজন কমিয়ে দেয়, এবং সে এলাকার শহুরে হিট আইল্যান্ড এফেক্টকে প্রশমিত করে- বিশেষত গ্রীষ্মে যেখানে তাপমাত্রা ১০০ ডিগ্রীরও বেশী হয়ে যায়।
টাম্বলউইড হাউজ; ১৯৯৭ সাল থেকে ‘টাম্বলউইড টিনি হাউজ’ কোম্পানীর জে শাফার বাস করছেন এমন একটি বাড়িতে যা অনেক মানুষের বাড়ির আলমিরার চেয়েও ছোট। ছোট হলেও আরামদায়ক এই কেবিন আকৃতির বাড়িটিতে প্রায় সব ধরনের সুযোগ সুবিধাই আছেঃ একটি ওয়ার্কপ্লেস, বেডরূম, বাথরূম (টয়লেট এবং শাওয়ার সহ) এবং লিভিং স্পেস। তাদের কোম্পানীর কিছু কিছু ডিজাইনে একটি পোর্চ ও থাকে যাতে বাড়ির মালিক সেখানে বসে খোলা হাওয়া উপভোগ করতে পারেন।

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
আজকের ছবি : ০৯ মে, ২০১৫দেশী-বিদেশী ঐতিহাসিক, পুরনো দিনের ছবি, আশ্চর্যজনক, নয়নাভিরাম সহ বিভিন্ন ধরনের ছবি রয়েছে
আজকের ছবি : ১০ মে, ২০১৫দেশী-বিদেশী ঐতিহাসিক, পুরনো দিনের ছবি, আশ্চর্যজনক, নয়নাভিরাম সহ বিভিন্ন ধরনের ছবি রয়েছে
আজকের ছবি : ১১ মে, ২০১৫দেশী-বিদেশী ঐতিহাসিক, পুরনো দিনের ছবি, আশ্চর্যজনক, নয়নাভিরাম সহ বিভিন্ন ধরনের ছবি রয়েছে
আজকের ছবি : ১২ মে, ২০১৫দেশী-বিদেশী ঐতিহাসিক, পুরনো দিনের ছবি, আশ্চর্যজনক, নয়নাভিরাম সহ বিভিন্ন ধরনের ছবি রয়েছে
আজকের ছবি : ১৩ মে, ২০১৫দেশী-বিদেশী ঐতিহাসিক, পুরনো দিনের ছবি, আশ্চর্যজনক, নয়নাভিরাম সহ বিভিন্ন ধরনের ছবি রয়েছে
আজকের ছবি : ১৫ মে, ২০১৫দেশী-বিদেশী ঐতিহাসিক, পুরনো দিনের ছবি, আশ্চর্যজনক, নয়নাভিরাম সহ বিভিন্ন ধরনের ছবি রয়েছে
আজকের ছবি : ১৭ মে, ২০১৫দেশী-বিদেশী ঐতিহাসিক, পুরনো দিনের ছবি, আশ্চর্যজনক, নয়নাভিরাম সহ বিভিন্ন ধরনের ছবি রয়েছে
আজকের ছবি : ১৮ মে, ২০১৫দেশী-বিদেশী ঐতিহাসিক, পুরনো দিনের ছবি, আশ্চর্যজনক, নয়নাভিরাম সহ বিভিন্ন ধরনের ছবি রয়েছে
আজকের ছবি : ১৯ মে, ২০১৫দেশী-বিদেশী ঐতিহাসিক, পুরনো দিনের ছবি, আশ্চর্যজনক, নয়নাভিরাম সহ বিভিন্ন ধরনের ছবি রয়েছে
আজকের ছবি : ২০ মে, ২০১৫দেশী-বিদেশী ঐতিহাসিক, পুরনো দিনের ছবি, আশ্চর্যজনক, নয়নাভিরাম সহ বিভিন্ন ধরনের ছবি রয়েছে
আরও ৫৬৬ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি