পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

কিম কারদেশিয়ান

সুশ্রী মুখাবয়ব, সস্নিম ফিগার এবং আকর্ষণীয় শারীরিক উপস্থাপনার কারণে কিম কারদেশিয়ান খুব সহজেই দর্শকদের মন জয় করে নিতে পেরেছেন। গ্ল্যামার এবং খোলামেলা উপস্থিতির কারণে গত ক'বছর ধরেই মিডিয়ায় তিনি ব্যাপক আলোচনায় রয়েছেন। কিম কারদেশিয়ান একাধারে একজন উপস্থাপিকা-মডেল ও অভিনেত্রী। নিজের রিয়েলিটি শো হিট করাতে তিনি অসম্ভবকে সম্ভব করতে পারেন। কিমকে নিয়ে তাই দুনিয়াজুড়ে আলোচনা-সমালোচনার যেন শেষ নেই।

 

জন্ম ও পরিবার:

কিম কারদেশিয়ানের জন্ম ১৯৮০ সালের ২১ অক্টোবর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লসএঞ্জেলসে। তার বাবা রবার্ট কারদেশিয়ান একজন আমেরিকান এবং মা ক্রিস কারদেশিয়ান স্কটিশ ডাচ রক্তবহনকারী নাগরিক। কিমের পুরো নাম কিম্বারলি নোয়েল কারদেশিয়ান।

 

মিডিয়ায় আসা:

কিম কারদেশিয়ান শুধু জনপ্রিয় অভিনেত্রী নন। একই সঙ্গে তিনি প্রযোজক, পরিচালক, নির্মাতা, ফ্যাশন ডিজাইনার। বড় ধরনের ব্যবসাও রয়েছে তার। সব মিলে যুক্তরাষ্ট্রের বিনোদন বাজারে দাপটের সঙ্গেই রয়েছেন তিনি। কিমের মিডিয়া অন্তর্ভুক্তিটা অনেকটা পারিবারিক টানেই। মডেলিং আর ফ্যাশন ম্যাগাজিনের আলোকচিত্র থেকে ক্যারিয়ারের মোড় কিমকে নিয়ে পৌঁছে দেয় রিয়েলিটি টিভির জগতে। ২০১২ সালে মুক্তি পাওয়া দ্য ম্যারিয়াজ কাউন্সিলর ছবিটি ছাড়া বেশির ভাগ সময় কার্দিশিয়ানকে টেলিভিশনেই উপস্থিত থাকতে দেখা গেছে। বিশেষ করে রিয়েলিটি শোতে তিনি সবচেয়ে বেশি উপস্থিত থাকছেন। ২০০৭ সালে কারদেশিয়ান পরিবারকে নিয়ে প্রচারিত হয় রিয়েলিটি শো 'কিপিং আপ উইথ দ্য কার্দিশিয়ানস'। সেখানে কিম কার্দিশিয়ানস ও তার বোন খোয়ে কার্দিশিয়ানসসহ পরিবারের অনেকেই উপস্থিত ছিলেন। 'রিয়েলিটি শো'টি আমেরিকান দর্শকরা বেশ পছন্দ করেছিল।

 

প্রেম-ভালোবাসা এবং বিয়ে:

২০০০ সালে সঙ্গীত প্রযোজক ড্যামন থমাসকে বিয়ে করলেও চার বছর পরেই আলাদা হয়ে যান কিম। এরপর অনেকের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়েছেন। ২০১১ সালে বাস্কেটবল তারকা ক্রিস হামফ্রিসকে বিয়ে করে থিতু হলেও তাদের বিয়ে টেকসই ছিল মাত্র ৭২ দিন। নয় মাস  প্রেমের সম্পর্কের পর ২০১১ সালের ২০শে আগস্ট যুক্তরাষ্ট্রের সাউদার্ন ক্যালিফোর্নিয়ায় এক কোটি ডলার ব্যয়ে তারা দু’জনে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। হলিউডের হট রিয়েলিটি শো’র তারকা কিম আর বাস্কেটবল তারকা ক্রিস হ্যামপ্রিসের বিয়ে ছিল বিশ্বব্যাপী আলোচনার বিষয়। মাত্র ৭২ দিনেই তা শেষ হয়ে গেল। কিম কারদাশিয়ান বিয়ের ৭২ দিনের মাথায় বিচ্ছেদের আবেদন করেন। তবে এই বিচ্ছেদের কারণ এখনো ভক্তদের কাছে অজানাই রয়ে গেছে।  বিচ্ছেদের পর পরই কিম কার্দিশিয়ান শেষপর্যন্ত কেনির সমুদ্রে তরী ভিড়িয়েছেন। বেশ কয়েক বছর লিভ টুগেদারের পর ২০১৪ সালের ২৫ মে বিয়ে করেন এই জুটি। তবে তাদের এই আনুষ্ঠানিক বিয়ের আগেই ২০১৩ সালের ১৫ জুন তাদের ঘরে জন্ম নেয় ‘নর্থ’ নামে একটি কন্যা সন্তান।

 

সামাজিক কর্মকান্ড:

শুধু অভিনয় কিংবা মডেলিংয়েই নয়, কিম সামাজিক কর্মকান্ডেও নিজেকে সম্পৃক্ত রেখেছেন। সম্প্রতি তিনি বিশ্বব্যাপী আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান ট্রেভর প্রজেক্ট চ্যারিটিতে ৫০ হাজার মার্কিন ডলার দান করেছেন। তার এই অর্থ সমকামী, হিজড়া ও লিঙ্গ পরিবর্তনকারীদের (এলজিবিটি) জন্য এবং কিশোর-কিশোরীদের আত্মহত্যা প্রতিরোধে ব্যয় করা হবে। তিনি এর আগে ২০১১ সালের সেপ্টেম্বরে একই কারণে তহবিল সংগ্রহে নেমেছিলেন। তবে, সে সময় তিনি গ্লোবাল ফিন্যানশিয়াল সার্ভিস কোম্পানির জন্য কাজ করেছেন।

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
রানী ভিক্টোরিয়া (দ্বিতীয় পর্ব)ব্রিটেনে রাজতন্ত্রের ভূমিকা নতুন করে নির্ধারণ করেছিলেন যিনি
রানী ভিক্টোরিয়া (প্রথম পর্ব)ব্রিটেনে রাজতন্ত্রের ভূমিকা নতুন করে নির্ধারণ করেছিলেন যিনি
মারগারেট থ্যাচারঃ ইতিহাসে লৌহমানবী খ্যাত ব্রিটেনের প্রথম মহিলা প্রধানমন্ত্রীসমাজের নিম্নস্তরের সাধারন ঘরের মেয়ের প্রধানমন্ত্রী হয়ে উঠার বর্ণাঢ্য এক গল্প
মোহাম্মদ আলী দ্যা গ্রেটেস্টবক্সিং জগতের এক জীবন্ত কিংবদন্তী মোহাম্মদ আলী সম্পর্কে বিস্তারিত পড়ুন
পন্ডিত জহরলাল নেহেরু ও এডুইনা মাউন্টব্যাটেনের এক অনবদ্য প্রেমকাহিনীদেশ বিভাগের ঐতিহাসিক সময়ের অদ্ভুত এক প্রেম কাহিনী
থমাস এডওয়ার্ড লরেন্সঃ লরেন্স অব অ্যারাবিয়ালরেন্স অব অ্যারাবিয়াঃ মধ্যপ্রাচ্য গঠনের পেছনের নায়ক
কনকর্ড দি জেট হকবিস্তারিত পড়ুন কনকর্ড দি জেট হক একটি সুপারসনিক বিমানের গল্প
প্রথম বিশ্বযুদ্ধ সূত্রপাতের কারণযে বিষয়গুলোর কারণে প্রথম বিশ্বযুদ্ধ সংঘটিত হয়েছিল।
‘নূরজাহান’ মুঘল ইতিহাসের এক শক্তিশালী নারী চরিত্রবিস্তারিত পড়ুন মুঘল ইতিহাসের প্রভাবশালী সম্রাজ্ঞী নূরজাহান সম্পর্কে
উইলিয়াম শেকসপিয়ার:ইংরেজি ভাষার সর্বশ্রেষ্ঠ সাহিত্যিক ও নাট্যকার ইংরেজি সাহিত্যের জনক
আরও ১৪২ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি