পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

সাফল্যের জয়রথে শহীদ!

২০০৬ সালে তিনি ৩৬ চায়না টাউনে অভিনয় করেন, এই ছবি অনেকটা রহস্য গল্পের আদলে তৈরি, এখানে ৭ জন চরিত্র ও একটি খুনের কাহিনী নির্ভর ছবি, এই ছবিতে তিনি আবারও সাফল্যের দেখা পান। চলতি বছরে তিনি প্রিয়দর্শনের নতুন ছবি “চুপ চুপ কে” তে অভিনয় করেন, এই ছবিটি বক্স অফিসে হিট বলে গণ্য হয়।  ২০০৬ এ কাপুরের সর্বশেষ ছবি হচ্ছে বিবাহ, এই ছবিতে তিনি অমৃতা রায়ের বিপরীতে জুটি বাঁধেন, এই ছবিতে পরিচালক স্বরাজ দুইজন সম্পূর্ণ অপরিচিত লোক কীভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়, তা বুঝাতে চেয়েছেন। এই ছবিটি দর্শকমনে ব্যাপক প্রভাব ফেলতে সক্ষম হয়, এবং বক্স অফিসে ব্লকব্লাস্টার হিট হিসেবে স্বীকৃত হয়, শহীদ কাপুরের ক্যারিয়ারের প্রথম বড় সাফল্যও এই ছবিটির হাত ধরে আসে, এই ছবির জন্য শহীদ কাপুর স্টার স্ক্রীন অ্যাওয়ার্ডের সেরা অভিনেতার নমিনেশন পান। বিশেষ করে আবেগঘন মুহূর্তে শহীদ কাপুরের অভিনয় সকলের মন কেড়ে নেয়। ২০০৭ সালে প্রথমে তিনি আহমেদ খানের ছবি ফুল অ্যান্ড ফাইনালে অভিনয় করেন, এই ছবিটি বক্স অফিসে ভাল করতে পারেনি।

পরবর্তী বছরে তিনি ইমতিয়াজ আলীর ছবি “জাব উই মিটে” কাজ করেন, এই ছবিতে তিনি সহ শিল্পী হিসেবে পান কারিনা কাপুরকে, এবং এই ছবিটি ২০০৭ সালের অন্যতম ব্যবসাসফল ছবি হিসেবে সমাদৃত হয়, এই ছবিটির অনন্য কাহিনীর জন্য দর্শকমনে ব্যাপকভাবে গৃহীত হয়, দুইজন আলাদা ব্যক্তিসত্তার মানুষ এক ট্রেন ভ্রমনের মাধ্যমে নিজেদের চেনার সুযোগ পায় এবং তারা এই চেনা এক সময়ে ধীরে ধীরে প্রেমে রূপ নেয়, এইরকম এক মনমুগ্ধ কাহিনীর বেড়াজালে চলতে চলতে পরিণতি পায় তাঁদের প্রেম। অপূর্ব অভিনয় শৈলীর জন্য শহীদ কাপুর বিভিন্ন অ্যাওয়ার্ড অনুষ্ঠানে সেরা অভিনেতার মনোনয়ন পান, পরবর্তীতে এ বছরের শেষে তিনি বিদ্যা বালানের সাথে কিসমাত কানেকশন নামক আরেকটি ছবিতে অভিনয় করেন, কিন্তু এই ছবিটি বক্স অফিসে খুব বেশী ভাল করতে ব্যর্থ হয়।

বিশাল ভরদ্বাজের ছবি কামিনে দিয়ে তিনি আবারও সমালোচকদের মন জয় করতে সক্ষম হন। রানীর সাথে তার দিল বোলে হারিপ্পা ছবিটি অবশ্য খুব বেশী ভাল করেনি।

২০১০ সালে, শহীদ কাপুর নিয়ে আসেন নতুন চমক, জেনেলিয়া ডিসুজার সাথে কেন ঘোষের ছবি চাঞ্চ পে ড্যান্স, এই ছবিটি শোবিজে মোটামুটি ভাল করে, পরবর্তীতে আহমেদ খানের ছবি পাঠশালাতে অভিনয় করেন এই অভিনেতা, এবং এই ছবিতে শহীদ কাপুরের বিপরীতে ছিলেন আয়েশা টাকিয়া এবং নানা পাটেকার এবং এই ছবির পর ইয়াশ রাজ ফিল্মসের ব্যানারে শহীদ কাপুরের মোটামুটি ব্যবসাসফল ছবি হচ্ছে বদমাশ কোম্পানি, এই ছবিতে তিনি অনুশকা শর্মার সাথে কাজ করেন।

২০১১ সালে সোনাম কাপুরের বিপরীতে তিনি মওসাম ছবিতে অভিনয় করেন, এই ছবিও দর্শকনন্দিত হয়, এবং এই ছবিতে শহীদ কাপুরের অভিনয় সমালোচকদের নজরে আসে, এর পরবর্তীতে ২০১২ সালে তিনি প্রিয়াঙ্কা চোপড়ার সাথে তেরি মেরি কাহানী নামক ছবিতে অভিনয় করেন, এই ছবিতে রনবীর কাপুরের অভিনয় সমালোচকদের নজর কাড়ে এবং ফিল্ম সমালোচকরা শহীদ কাপুরের অভিনয়ের ভূয়সী প্রশংসা করেন।   

২০১০এর পর শহীদ কাপুরের সবথেকে বড় হিট বোধহয় ২০১৩ সালের ডিসেম্বরে মুক্তিপ্রাপ্ত আর...রাজকুমার, যদিও সমালোচকেরা এই ছবিটিকে খুব বেশী ভাল রেটিং দেয় নাই কিন্তু শ্রুতিমধুর গান এবং সোনাক্ষি সিনহা ও শহীদ কাপুরের কেমিস্ট্রি এই ছবিতে প্রান এনে দেয়, যার কারণে দর্শকমহলে ব্যাপক সমাদৃত হয় এই ছবিটি।    

 

শহীদ কাপুরের অজানা কিছু তথ্যঃ

চকোলেট বয় শহীদ কাপুরকে ২০০৩ সালের বলিউডের সবথেকে হট নিউকামার, এই পরিসংখ্যানে রিতেশ পেয়েছিলেন .৯৮ শতাংশ ভোট, জন আব্রাহাম পেয়েছিলেন ১৪ শতাংশ এবং বাকি ভোট মানে ৮৫ শতাংশ পেয়েছিলেন শহীদ কাপুর একাই। এরই ধারাবাহিকতায় শহীদ কাপুরের কাছে এখনও প্রতিদিন প্রায় ২০ জন তরুণী প্রেমের প্রস্তাব জানায়! শহীদ কাপুর একজন নিরামিষভোজী কিন্তু প্রায় সবসময় তাঁকে এনার্জি ড্রিংক পান করতে দেখা যায়। ঋষিটা ভাটের সাথে শহীদ কাপুরের প্রথম মন দেওয়া নেওয়া করেছিলেন।

 

 

যাইহোক, বর্তমান সময়ের সবথেকে প্রভাবশালী অভিনেতা হচ্ছেন শহীদ কাপুর, ২০১৩ সালে যখন তিনি আর শাহরুখ খান ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডের উপস্থাপনা করেন মজা করে তিনি নিজেকে বলিউডের পরবর্তী রাজা বলে সম্বোধন। বলা যায় না, হয়তো তিনিই হতে যাচ্ছেন বলিউডের পরবর্তী রাজা!

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
রানী ভিক্টোরিয়া (দ্বিতীয় পর্ব)ব্রিটেনে রাজতন্ত্রের ভূমিকা নতুন করে নির্ধারণ করেছিলেন যিনি
রানী ভিক্টোরিয়া (প্রথম পর্ব)ব্রিটেনে রাজতন্ত্রের ভূমিকা নতুন করে নির্ধারণ করেছিলেন যিনি
মারগারেট থ্যাচারঃ ইতিহাসে লৌহমানবী খ্যাত ব্রিটেনের প্রথম মহিলা প্রধানমন্ত্রীসমাজের নিম্নস্তরের সাধারন ঘরের মেয়ের প্রধানমন্ত্রী হয়ে উঠার বর্ণাঢ্য এক গল্প
মোহাম্মদ আলী দ্যা গ্রেটেস্টবক্সিং জগতের এক জীবন্ত কিংবদন্তী মোহাম্মদ আলী সম্পর্কে বিস্তারিত পড়ুন
পন্ডিত জহরলাল নেহেরু ও এডুইনা মাউন্টব্যাটেনের এক অনবদ্য প্রেমকাহিনীদেশ বিভাগের ঐতিহাসিক সময়ের অদ্ভুত এক প্রেম কাহিনী
থমাস এডওয়ার্ড লরেন্সঃ লরেন্স অব অ্যারাবিয়ালরেন্স অব অ্যারাবিয়াঃ মধ্যপ্রাচ্য গঠনের পেছনের নায়ক
কনকর্ড দি জেট হকবিস্তারিত পড়ুন কনকর্ড দি জেট হক একটি সুপারসনিক বিমানের গল্প
প্রথম বিশ্বযুদ্ধ সূত্রপাতের কারণযে বিষয়গুলোর কারণে প্রথম বিশ্বযুদ্ধ সংঘটিত হয়েছিল।
‘নূরজাহান’ মুঘল ইতিহাসের এক শক্তিশালী নারী চরিত্রবিস্তারিত পড়ুন মুঘল ইতিহাসের প্রভাবশালী সম্রাজ্ঞী নূরজাহান সম্পর্কে
উইলিয়াম শেকসপিয়ার:ইংরেজি ভাষার সর্বশ্রেষ্ঠ সাহিত্যিক ও নাট্যকার ইংরেজি সাহিত্যের জনক
আরও ১৪২ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি