পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

সাফল্যতরীতে রনবীরের উড়ান!

 

২০১১ সাল তার জীবনের এক অবিস্মরণীয় অধ্যায় হয়ে চিরভাস্বর হয়ে থাকবে, এ বছরে তিনি “জর্ডান”চরিত্রে কাজ করেন ইমতিয়াজ আলীর “রকস্টার”ছবিতে, এ ছবিতে তার বিপরীতে “হীর”চরিত্রে কাজ করেন নার্গিস ফাকরী, এবং রকস্টার ছবিটি তাঁকে এনে দেয় বিপুল সম্মান ও সম্মাননা,ইরোস ইন্টারন্যাশনালের ব্যানারে তৈরি এ ছবিতে অভিনয়ের জন্য তিনি অর্জন করেন ফিল্মফেয়ার শ্রেষ্ঠ অভিনেতা পুরস্কার, বক্স অফিসেও সাফল্যের ঝড় তোলে এই ছবিটি। পরবর্তী বছরেও তার এই সাফল্যের ধারা বজায় থাকে, ২০১২ সালে আবারও শেখরের লেখা ও পরিচালিত বার্‌ফি ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য ফিল্মফেয়ার শ্রেষ্ঠ অভিনেতা পুরস্কার পান এই অভিনেতা। 

২০১৩ সালে রনবীর কাপুরের পালে লাগে সাফল্যের দমকা হাওয়া, করণ জোহারের ছবি “ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি” বক্স অফিসে আগুন ধরানো ব্যবসা করতে সক্ষম হয়, এই ছবিতে বানি চরিত্রে অভিনয় করেন রনবীর কাপুর। এরই ধারাবাহিকতায় বর্তমানে রনবীর কাপুরকে খানদের পর বলিউডের উদীয়মান প্রভাবশালী হিসেবে গণ্য করা হচ্ছে।

 

রনবীরের জীবনে প্রনয়ঃ

রণবীর কাপুরের কিছু অভিনয় যেমন অবিভূত, মুগ্ধ করেছে দর্শককে, অন্যদিকে কিছু ছবিতে চকলেটবয়ের লুক ঝড় তুলেছে অসংখ্য তরুণীর হৃদয়মনে। এমনিতে রনবীর কাপুরের প্রেমিকার অভাব ছিল না কোনকালেই, যতদূর জানা যায়, মাত্র ১৫ বছরে কৌমার্য হারানো এই অভিনেতা এই পর্যন্ত প্রায় হাফ-ডজনেরও বেশী যুবতীর প্রেমে পড়েছেন,অনলাইন ঢাকা গাইডের পাঠকদের জন্য উল্লেখযোগ্য কিছু নাম তুলে ধরা হলঃ-

 

অবন্তিকা: বর্তমানে ইমরান খানের স্ত্রী অবন্তিকা একসময় রনবীরের বেশ ক্লোজ ছিলেন। অবন্তিকা নিজেও একজন অভিনেত্রী, টেলি সিরিজ জাষ্ট মোহাব্বাত-এ চুটিয়ে কাজ করেছেন। তখন প্রায়ই রনবীরকে সেই সেটে ঢু মারতে দেখা যেত। পরে অবশ্য ব্রেক আপ হয়ে যায় এবং অবন্তিকা প্রেমে পড়েন ইমরানের।

 

সোনম কপুর: রনবীর আর সোনম দুজনেই এক সঙ্গে সঞ্জয় লীলা বানশালির ছবি ‘সাওয়ারিয়া’তে ডেব্যু করেন এবং রিয়েল লাইফেও বেশ কাছাকাছি এসে যান। কিন্তু এই রিলেশন কখনও পাবলিকলি ঘোষণা করেননি দুজনেই। পরে ব্রেক আপ হয়ে যাওয়ার পর সোনম করণ জোহরের শো ‘কফি উইথ করণ’-এ রনবীরকে নিয়ে বেশ কিছু অপমানজনক মন্তব্য করেন। তা মোটেও ভালো ভাবে নেয় নি রনবীর কাপুর, তারপর থেকে আজ পর্যন্ত দুজনের কথা বন্ধ।

 

নন্দিতা মহতানি: এই নন্দিতা হলেন সঞ্জয় কাপুরের প্রথম স্ত্রী (দ্বিতীয় স্ত্রী করিশমা কাপুর)। সঞ্জয়ের সঙ্গে ডিভোর্স হয়ে যাওয়ার পর শোনা যায় রনবীর আর নন্দিতার মধ্যে বেশ ভালো একটা আন্ডার্স্ট্যান্ডিং তৈরি হয় এবং অনেক জায়গায় দুজনকে একসঙ্গে ঘুরতেও দেখাও যায়। কিন্তু যথারীতি বেশী দিন টেকে নি এই সম্পর্ক। নন্দিতা ছিলেন রনবীরের থেকে প্রায় ১০ বছরের বড়, হয়তো সেই কারণেই রনবীর আর নন্দিতার প্রেমের জল খুব একটা বেশি দূর গড়ায়নি।

 

দীপিকা পাডুকোন: রনবীর আর দীপিকা খোলাখুলি নিজেদের রোম্যান্সের কথা মেনে নিয়ে ছিলেন। “বাচনা অ্যা হাসিনো”-র সেটে কাজ করতে গিয়ে প্রেমে পড়েন দুজনে। কিন্তু বছর ঘুরতে না ঘুরতেই তাদের রিলেশনশিপ শেষ হয়ে যায়। কারণটা যদিও স্পষ্ট নয়, কিন্তু অনেকেই বলেন রনবীরের ক্যাসানোভা নেচারের জন্য ভেঙে যায় সেই সম্পর্ক। দীপিকা পাড়ুকোনও এ বিষয়ে মিডিয়ার সামনে কথা বলতে অসম্মতি জানায়।

 

নার্গিস ফাকরী: একসময় “রকস্টার”-এর সহাভিনেত্রী নার্গিস ফাকরীরসঙ্গেও নাম জড়িয়েছিল রনবীরের। যখন, রকস্টার ছবির শুটিং চলছিল, সেই সময় নাকি তাঁদের “ডেট” চলছিল হরদম। তবে কথার সত্যতা উভয়ের কেও স্বীকার করেননি।

 

ক্যাটরিনা কাইফ: রনবীরের বান্ধবী। শোনা যায়, রনবীরের জন্যই নাকি ব্রেক আপ হয়ে যায় সালমান খান আর ক্যাটরিনার। ‘আজব প্রেম কি গজব কাহিনী’ করতে গিয়ে এই প্রেমে পড়েন দুজনে। যদিও এখনও অবধি অফিসিয়ালি কেউ এই সম্পর্কের কথা ঘোষণা করেন নি, কিন্তু শোনা যাচ্ছে দুজনেই এই সম্পর্ক নিয়ে বেশ সিরিয়াস। এখন পর্যন্ত, বিভিন্ন মিডিয়ার খবর যে, তারা দুজনে ভালই সময় কাটাচ্ছেন। কিছুদিন আগে, “কফি উইথ করণ”-এ এসেছিলেন কারিনা কাপুর, এবং তিনি এ অনুষ্ঠানে সরাসরি ক্যাটরিনা কাইফকে “সিস্টার ইনল”-বলে সম্বোধন করেন। বোঝা যাচ্ছে যে, কাপুর পরিবারও বেশ সিরিয়াস এই সম্পর্কের বিষয়ে। প্রেমের মাঠে ছক্কা হাঁকানোপ্লেয়ার রনবীর কাপুর বোধ হয় তাড়াতাড়ি সংসারীও হয়ে যাবেন, অন্তত কারিনা কাপুরের কথায় তো সেইরকম ইঙ্গিত!

 

 

রনবীরের অজানা কিছু তথ্যঃ

১। রনবীর কাপুর তার দাদা  রাজ কাপুরের নাম নিজের নামের সাথে ব্যাবহার করেন, তার সম্পূর্ণ নাম হচ্ছে, রনবীর রাজ কাপুর।

২। রনবীর কাপুর কখনও তার সেলফোন ছাড়া বাইরে যান না, এবং তার সেল ফোনের স্পীড ডায়ালে সবসময় তার মার নম্বর থাকে।

৩। তিনি নিউইয়র্কের লি স্ট্যাসবার্গ থিয়েটার অ্যান্ড ফিল্ম ইনস্টিটিউটে পদ্ধতিমূলক অভিনয় বিষয়ে লেখাপড়া করেন কারণ তার অভিনয় জীবনের সবথেকে বড় অনুপ্রেরণা আলফ্রেডো জেমস আল পাসিনোও এই ফিল্ম ইনস্টিটিউটে লেখাপড়া করেছিলেন। তিনি নাকি তার জীবনের চলার পথের অনুপ্রেরনাও পান এই বিখ্যাত আমেরিকান চলচিত্র ও মঞ্চ-অভিনেতার কাছ থেকে। 

৪। যদি আপনি রনবীর কাপুরকে জিজ্ঞাসা করেন, আপনি অবসরে কোথায় বেড়াতে  যেতে চান? নিশ্চিত যেনে রাখুন, উত্তরটি হবে নিউইয়র্ক। তিনি ভেনিসেও ঘুরতে পছন্দ করেন, তবে নিউইয়র্ক তার প্রথম পছন্দ।

৫। অন্য আর দশটা পাঞ্জাবী পরিবারের মতো ভোজনরসিক রনবীর কাপুর, মায়ের হাতে রান্না প্রায় সবকিছুই তার ভাল লাগে, সুসি, দোসা তার খুবই প্রিয় খাবার।

৬। বিভিন্ন সাক্ষাতকালে তিনি তার পছন্দের রঙ হিসেবে সাদা, কালো ও লাল রঙের কথা বলেছেন, কিন্তু রনবীরের পছন্দের রঙ হচ্ছে কালো। বেশীর ভাগ সময়ে রনবীরকে কালো রঙের পোশাক পরিহিত অবস্থায় দেখা যায়। 

৭। রনবীর খেলাধুলাতেও পারদর্শী, রনবীরের পছন্দের খেলা হচ্ছে ফুটবল, ক্রিকেট এবং দাবা।

 

ফ্যাশন সচেতন রনবীরঃ

তুলা রাশির জাতক, ৬ ফিট উচ্চতা আর ৭২ কেজি ওজনের রনবীর কাপুর তার স্টাইল আইকন হিসেবে মানেন জনি ডেপকে। এবং একই সাথে সবথেকে মার্জিত পোশাকের সুপারস্টার হিসেবে অমিতাভ বচ্চনকে তার ভীষণ পছন্দ। অভিনেত্রী হিসেবে রনবীর কাপুরের পছন্দ কাজল মুখোপাধ্যায় (দেভগন) এবং মাধুরী দীক্ষিত নেনে। রনবীর কাপুর জিনস প্যান্ট পরতে খুব ভালোবাসেন এবং জিনসের ক্ষেত্রে তার প্রথম পছন্দের ব্র্যান্ড হচ্ছে ডিজেল ও ট্রু-রিলিজিওন। ক্যাজুআল “শু” হিসেবে তিনি “পুমা”কে বেছে নেন, কিন্তু ফরমাল জুতোর ক্ষেত্রে তার প্রথম পছন্দ “গুচি”, এছাড়াও তিনি প্রাডার জুতো পরতে স্বাচ্ছন্দ্য বোধ করেন।

 

একের পর এক হিট ছবি, বক্স অফিসে সাফল্যের ঝড়, কেতাদুরস্ত, পরিপাটি চালচলন, নম্র ব্যাবহার ও স্নিগ্ধ অমলিন হাসিতে এ সময়ের অন্যতম বলিউড আইকনিক ব্যক্তিত্ব হিসেবে নিজেকে চিনিয়ে ফেলেছেন রনবীর কাপুর। সময়ের সাথে সাথে এগিয়ে যাবে রনবীর কাপুরের জয়রথের চাকা, এমনটি আশা করে অনলাইন ঢাকা গাইড!

 

তথ্যসূত্রঃ ইন্টারনেট

আপলোডের তারিখঃ ২৫ ডিসেম্বর, ২০১৩।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
রানী ভিক্টোরিয়া (দ্বিতীয় পর্ব)ব্রিটেনে রাজতন্ত্রের ভূমিকা নতুন করে নির্ধারণ করেছিলেন যিনি
রানী ভিক্টোরিয়া (প্রথম পর্ব)ব্রিটেনে রাজতন্ত্রের ভূমিকা নতুন করে নির্ধারণ করেছিলেন যিনি
মারগারেট থ্যাচারঃ ইতিহাসে লৌহমানবী খ্যাত ব্রিটেনের প্রথম মহিলা প্রধানমন্ত্রীসমাজের নিম্নস্তরের সাধারন ঘরের মেয়ের প্রধানমন্ত্রী হয়ে উঠার বর্ণাঢ্য এক গল্প
মোহাম্মদ আলী দ্যা গ্রেটেস্টবক্সিং জগতের এক জীবন্ত কিংবদন্তী মোহাম্মদ আলী সম্পর্কে বিস্তারিত পড়ুন
পন্ডিত জহরলাল নেহেরু ও এডুইনা মাউন্টব্যাটেনের এক অনবদ্য প্রেমকাহিনীদেশ বিভাগের ঐতিহাসিক সময়ের অদ্ভুত এক প্রেম কাহিনী
থমাস এডওয়ার্ড লরেন্সঃ লরেন্স অব অ্যারাবিয়ালরেন্স অব অ্যারাবিয়াঃ মধ্যপ্রাচ্য গঠনের পেছনের নায়ক
কনকর্ড দি জেট হকবিস্তারিত পড়ুন কনকর্ড দি জেট হক একটি সুপারসনিক বিমানের গল্প
প্রথম বিশ্বযুদ্ধ সূত্রপাতের কারণযে বিষয়গুলোর কারণে প্রথম বিশ্বযুদ্ধ সংঘটিত হয়েছিল।
‘নূরজাহান’ মুঘল ইতিহাসের এক শক্তিশালী নারী চরিত্রবিস্তারিত পড়ুন মুঘল ইতিহাসের প্রভাবশালী সম্রাজ্ঞী নূরজাহান সম্পর্কে
উইলিয়াম শেকসপিয়ার:ইংরেজি ভাষার সর্বশ্রেষ্ঠ সাহিত্যিক ও নাট্যকার ইংরেজি সাহিত্যের জনক
আরও ১৪২ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি