পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

ওয়াটার ফ্লাস্কের খোঁজখবর

গ্রীষ্মের প্রচন্ড দাবদাহে এই মুহুর্তে শহুরে নাগরিক জীবন প্রায় ওষ্ঠাগত। কিন্তু জীবনের প্রয়োজনে এই তপ্ত আবহাওয়াতেও ঘরে বসে থাকার উপায় নেই। পরিবারের কর্তাকে চাকরি বা ব্যবসার প্রয়োজনে ছুটতে হয় কর্মস্থলে, গৃহিনীকে প্রাত্যহিক কেনাকাটার জন্য অথবা সন্তানকে স্কুলে আনা নেয়ার কাজ বাইরে যেতে হয়। আর স্কুল কলেজ বা ভার্সিটি পড়ুয়া সদস্যদেরকে যেতে হয় শিক্ষা প্রতিষ্ঠানে। তীব্র দাবদাহ আর অসহনীয় যানজটের ফলে প্রচন্ড গরমে আমাদের শরীর থেকে প্রতিনিয়ত ব্যাপক পরিমানে ঘাম নি:সৃত হয়, কিছুক্ষণ পর পর তৃষ্ণায় গলা শুকিয়ে কাঠ হয়ে যায়। গ্রীষ্মের এই দিনগুলোতে বাড়ীর বাইরে বেরুলে তাই সঙ্গে বিশুদ্ধ পানি রাখাটা খুব জরুরি। কারণ প্রথমত: চলতি পথে আপনি সবসময় বোতলজাত মিনারেল ওয়াটার হাতের কাছে নাও পেতে পারেন, দ্বিতীয়ত এই দূর্মূল্যের বাজারে কিছুক্ষণ পরপর  ১২-১৫ টাকায় ৫০০ মিলির একটি পানির বোতল কেনা বিশেষত: মধ্যিবিত্তের জন্য বিলাসিতারই নামান্তর। তৃতীয়ত রাস্তার পাশের দোকানগুলোতে জারে করে যে মিনারেল ওয়াটার বিক্রি হয় তা আদৌ বিশুদ্ধ পানির পর্যায়ে পড়ে কি? এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার সবচেয়ে সহজ উপায় হচ্ছে বোতলে বা ফ্লাস্কে করে নিজের সাথে বিশুদ্ধ পানি রাখা। বাসা থেকে বোতলে করে পানি নিয়ে যেতে অনেকেই অস্বস্থি বোধ করেন। চিন্তার কি আছে, আপনার গেট আপের সঙ্গে মানানসই চমৎকার সব ওয়াটার ফ্লাস্ক এখন বাজারে পাওয়া যাচ্ছে। বাচ্চাদের স্কুল ব্যাগ, এক্সিকিউটিভদের অফিস ব্যাগ এমনকি মহিলাদের ভ্যানিটি ব্যাগে রাখার জন্য রয়েছে ছোট বড় বিভিন্ন আকৃতির সুন্দর সুন্দর ওয়াটার ফ্লাস্ক। আপনার সুবিধার্থে চলুন এসব ওয়াটার ফ্লাস্কের খোঁজখবর জেনে নিই।

 

কোথায় পাবেন

ঢাকা শহরের প্রায় সব মার্কেট বা সুপার শপেই আপনি ওয়াটার ফ্লাস্ক খুঁজে  পাবেন। তবে মানের ব্যাপারে নিশ্চিত হতে চাইলে আপনি নিউমার্কেট  থেকে পছন্দের ওয়াটার ফ্লাস্কটি কিনতে পারেন। এছাড়াও বড়  বড় শপিং কমপ্লেক্সগুলোতে আপনি ভালো জিনিসটিই  খুঁজে পাবেন।

 

দাম কেমন

আসুন এবার ওয়াটার ফ্লাস্কের দামের ব্যাপারে জেনে নেয়া যাক। বাংলাদেশে সাধারণত চীনে তৈরী ওয়াটার  ফ্লাস্কগুলোই বিক্রি হয়ে থাকে। ইয়াও ব্র্যান্ডের ওয়াটার ফ্লাস্কের দাম পড়বে ২০০ থেকে ২৫০ টাকা, একই দামে পাবেন  পিনপিন। আর স্পোর্টসের ওয়াটার ফ্লাস্ক পাবেন ১৮০ থেকে ২৩০ টাকায়। এগুলো মূলত: বাচ্চাদের জন্য তৈরী একটু ছোট আকৃতির ওয়াটার ফ্লাস্ক; তবে এর বাইরেও আরো কয়েকটি ব্র্যান্ডের ওয়াটার ফ্লাস্ক রয়েছে বাচ্চাদের জন্য। আর বড় সাইজের ওয়াটার ফ্লাস্কের মধ্যে সবচেয়ে আকর্ষণীয় হচ্ছে বিগ-৭ ; যথারীতি মূল্যও একটু বেশী। অন্যান্য ব্র্যান্ডের ফ্লাস্কগুলো যেখানে ৩০০ থেকে ৬৫০ টাকায় বিক্রি হয় সেখানে বিগ-৭ এর দাম পড়বে ৯০০ টাকা। জিয়ানহু ফ্লাস্কটি আপনি পাবেন ৫০০ থেকে ৫৫০ টাকায়; পাইলট কোম্পানীর ফ্লাস্কগুলো আকৃতিভেদে ৪০০ থেকে ৬০০ টাকায় পাওয়া যাচ্ছে। বড় ওয়াটার ফ্লাস্কগুলোর মধ্যে সবচেয়ে কম দামে বিক্রি হয় সানজু ওয়াটার ফ্লাস্ক। ৩০০ থেকে ৩৫০ টাকায় একটি সানজু ওয়াটার ফ্লাস্ক আপনি পেতে পারেন। এ ওয়াটার ফ্লাস্কগুলো সাধারণত ১ বৎসর ব্যবহার করা যায়। মনে রাখবেন আপনার সাথে বাসায় ফোটানো পানি ভর্তি একটি ওয়াটার ফ্লাস্ক থাকা মানে আপনার চলতি পথে বা কর্মস্থলে বিশুদ্ধ পানির ব্যাপারে সম্পূর্ণ নিশ্চিন্ত থাকা।

 

(আপলোডের তারিখ : ০৯/০৬/২০১২)


নামসংক্ষিপ্ত বিবরণ
এশিয়ান স্কাই শপ বাংলাদেশকলাবাগান, হাতিরপুল
কারুকাররমনা, বেইলী রোড
স্লিক ফিসারিজএটি একটি মাছ হোম ডেলিভারী প্রতিষ্ঠান
নেক্সট সেঞ্চুরি ফ্যাশনঅনলাইনে পণ্য বিক্রয়কারী প্রতিষ্ঠান
ওয়াটার ফিল্টারের খবরাখবরবিভিন্ন ব্র্যান্ডের ওয়াটার ফিল্টার
ওয়াটার ফ্লাস্কের খোঁজখবরব্র্যান্ড ওয়াটার ফ্লাস্ক সমূহ
সৌর ওভেনজ্বালানি বিহীন রান্নার কৌশল
পুষ্পনীড়গুলশান, গুলশান ২
গৃহসজ্জায় বাহারি ম্যাট ও কুশনবিভিন্ন প্রকার ম্যাট ও কুশন
গিফট অল বাংলাদেশN\A, N\A
আরও ৫২ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি