পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

স্মার্ট বিজ

স্মার্ট বিজ একটি ডিজাইন এবং প্রিন্টিং প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি প্রিন্টিং প্রেস, গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন, ডিজিটাল সাইন, এ্যাডভার্টাইজিং, প্লাস্টিক আইডি কার্ড প্রিন্ট এবং আর্কিটেকচারাল ডিজাইন সম্পর্কিত কাজ করে থাকে। এখানে মূলত প্রচ্ছদ ডিজাইন, বই প্রকাশনা, সংবাদ সাময়িকী, আমন্ত্রণ/নিমন্ত্রণ কার্ড, পোস্ট কার্ড, শপিং ব্যাগ, ডায়েরী, স্টেশনারী সামগ্রীসহ ডিজিটাল ব্যানার তৈরীর কাজগুলো গুরুত্বসহকারে করা হয়।

 

ঠিকানা এবং অবস্থান

স্মার্ট বিজ বাংলাদেশ

তাহের টাওয়ার (২য় তলা), প্লট ১০, স্যূট ২১৩, গুলশান সার্কেল ০২, ঢাকা।

ফোন: ৮৮১৭২২৭, ০১৬৭৭-৭৭৭৭০১, ০১৯৭৭-৭৭৫৬৭৮

ইমেইল: [email protected] ওয়েব: www.smartbizbd.com

 

প্রিন্টিং প্রেস

ব্রোশিওর, ক্যাটালগ, লিফলেট, আমন্ত্রণ/নিমন্ত্রণ পত্র, পোষ্টার, বিজনেস কার্ড, ফ্লায়ার্স, লেবেল, বই প্রকাশনা, প্রত্রিকা, শপিং ব্যাগ, প্রচ্ছদ ডিজাইন, পোস্ট কার্ড প্রভৃতি কাজ করে থাকে।

 

গ্রাফিক্স ডিজাইন

প্রতিষ্ঠানটি কর্পোরেট আইডি কার্ড, লোগো ডিজাইন এবং ট্রেড শো বুথ ডিজাইন করে থাকে। পাশাপাশি বই বা সাময়িকীসমূহের প্রচ্ছদ ডিজাইনের কাজ করে থাকে।

 

ওয়েব সাইট ডিজাইন

প্রতিষ্ঠানটি ছোট-বড় প্রতিষ্ঠানের ওয়েব সাইট ডিজাইন এবং ডেভেলপমেন্টের কাজ করে থাকে। এছাড়া প্রতিষ্ঠানটি অনলাইন এপ্লিকেশন ডেভেলপমেন্ট, ইকমার্স সাইট, রিচ মিডিয়া এবং ইন্টারএ্যাকটিভ সাইট, ফ্লাশ এনিমেশন এন্ড এপ্লিকেশন ডেভেলপমেন্ট, ওয়েব সাইট এবং পোর্টাল মেইনটিন্যান্স, সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন, ডোমেইন রেজিষ্ট্রেশন এবং সিএমএস ভিত্তিক ওয়েব সাইট তৈরী করে থাকে।

 

ডিজিটাল সাইন

প্রতিষ্ঠানটি ডিজিটাল সাইনের কাজ করে থাকে। তন্মধ্যে উল্লেখযোগ্য হলো; পিভিসি প্রিন্ট, প্যানাফ্লেক্স, স্টিকার এবং বিলবোর্ড অন্যতম।

 

আইডি কার্ড ডিজাইন এবং তৈরী

প্রতিষ্ঠানটি কর্পোরেট লেভেল থেকে ছোট প্রতিষ্ঠানের আইডি কার্ড ডিজাইন এবং তৈরী করে থাকে। এছাড়া ট্রান্সপারেন্ট কার্ড, গিফট কার্ড, লেমিনেটেড কার্ড, প্লাস্টিক কার্ড, বার কোডিং, স্টুডেন্ট কার্ড, ইমপ্লোয়ি কার্ড ডিজাইন এবং তৈরী করে থাকে।

 

কাজ শুরু করার পদ্ধতি

  • প্রিন্টিং প্রেস/গ্রাফিক্স ডিজাইন/আইডি কার্ড সম্পর্কিত কাজের জন্য প্রথমে ডিজাইনের ধারনা বা স্যাম্পল অনুযায়ী একটি ডিজাইন বা প্রচ্ছদ তৈরী করা হয়। তারপর ক্লায়েন্টকে অনুমোদনের জন্য প্রেরণ করা হয়। গ্রাহকের নির্দেশনা মতো ডিজাইন ঠিক থাকলে কাজ আরম্ভ করা হয়।
  • ওয়েব সাইট ডিজাইনের ক্ষেত্রে স্যাম্পল বা প্রতিষ্ঠানের স্বরূপ অনুযায়ী একটি ট্যামপ্লেট তৈরী করা হয়। তারপর ক্লায়েন্টকে অনুমোদনের জন্য প্রেরণ করা হয়। গ্রাহকের নির্দেশনা মতো ডিজাইন ঠিক থাকলে কাজ আরম্ভ করা হয়।
  • ডিজিটাল সাইনের ক্ষেত্রে স্যাম্পল বা প্রতিষ্ঠানের স্বরূপ অনুযায়ী একটি ট্যামপ্লেট তৈরী করা হয়। তারপর ক্লায়েন্টকে অনুমোদনের জন্য প্রেরণ করা হয়। গ্রাহকের নির্দেশনা মতো ডিজাইন ঠিক থাকলে কাজ আরম্ভ করা হয়।

 

মূল্য পরিশোধ পদ্ধতি

কাজ শুরু করার মূহুর্তে ৫০% মূল্য পরিশোধ করতে হয়। অবশিষ্ট টাকা কাজ ডেলিভারীর সময় পরিশোধ করতে হয়। মূল্য পরিশোধে মাস্টার কার্ড, ভিসা কার্ড ব্যবহার করা যায়।

 

ডেলিভারী পদ্ধতি

কাজের ডেলিভারী পদ্ধতি কিরূপ হবে তা কাজ গ্রহণের সময় ক্লায়েন্ট এবং কোম্পানীর সাথে পারস্পরিক আলোচনার মাধ্যমে স্থির করতে হয়। কাজ ডেলিভারীর জন্য রিক্সা ভ্যান, পিক-আপ, কভার্ড ভ্যান, ট্রাক ব্যবহার করা হয়।

 

খোলা-বন্ধের সময়সূচী

প্রতিষ্ঠানটি শনিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত সকাল ৯.৩০ টা থেকে ৬ টা পর্যন্ত খোলা থাকে। শুক্রবারসহ অন্যান্য সরকারী ছুটির দিনগুলোতে এটি বন্ধ থাকে।


নামসংক্ষিপ্ত বিবরণ
এশিয়ান স্কাই শপ বাংলাদেশকলাবাগান, হাতিরপুল
কারুকাররমনা, বেইলী রোড
স্লিক ফিসারিজএটি একটি মাছ হোম ডেলিভারী প্রতিষ্ঠান
নেক্সট সেঞ্চুরি ফ্যাশনঅনলাইনে পণ্য বিক্রয়কারী প্রতিষ্ঠান
ওয়াটার ফিল্টারের খবরাখবরবিভিন্ন ব্র্যান্ডের ওয়াটার ফিল্টার
ওয়াটার ফ্লাস্কের খোঁজখবরব্র্যান্ড ওয়াটার ফ্লাস্ক সমূহ
সৌর ওভেনজ্বালানি বিহীন রান্নার কৌশল
পুষ্পনীড়গুলশান, গুলশান ২
গৃহসজ্জায় বাহারি ম্যাট ও কুশনবিভিন্ন প্রকার ম্যাট ও কুশন
গিফট অল বাংলাদেশN\A, N\A
আরও ৫২ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি