পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

উপহার বিডি.কম

প্রায়শই বিভিন্ন উৎসব ও সামাজিকতা যেমন, জন্মদিন, বিয়ে, বিয়ে বার্ষিকী, নববর্ষ, ভ্যালেন্টাইনস্ ডে, পহেলা ফাল্গুন, ঈদ-উল-ফিতর, ঈদ-উল-আজহা, দূর্গাপুজা, বড়দিন, বুদ্ধ পূর্ণিমা, মা দিবস, বাবা দিবস ইত্যাদিতে আমরা আমাদের প্রিয়জনকে উপহার দিতে পছন্দ করি। এছাড়াও কখনও কখনও কোন উপলক্ষ্য ছাড়াই আমরা আপনজনকে উপহার দিয়ে থাকি। কিন্তু বর্তমান ব্যস্ত জীবনে আমরা প্রায়শই সশরীরে বিপনীবিতানে গিয়ে উপহার কিনে তা প্রিয়জনের কাছে পৌছানোর মতো সময় বের করে আনতে অসমর্থ হই, এজন্য অনেকসময় অতি আপনজনের সাথেও হয়তো ভুল বোঝাবুঝির অবকাশ থেকে যায়। উপহার বিডি.কম এমন একটি ওয়েবসাইট ভিত্তিক প্রতিষ্ঠান যারা আপনাকে ঘরে বসেই অনলাইনে প্রিয়জনের জন্য প্রিয় উপহারটি বাছাই করে কিনে নেয়ার সুযোগ করে দিচ্ছে; শুধু তাই নয়, এই প্রতিষ্ঠান সম্পূর্ন নিজ দিয়িত্বে আপনার বাছাইকৃত উপহার অর্ডারমাফিক আপনার প্রিয়জনের ঠিকানায় পৌছে দেয়ার দায়িত্বটুকুও সম্পন্ন করে থাকে। আপনি শুধু অনলাইনে উপহারবিডিতে লগ ইন করে আপনার চাহিদামাফিক উপহার বাছাই করুন এবং যিনি উপহার গ্রহন করবেন তার ঠিকানাটি প্রদান করুন। উপহার বিডি’র দক্ষ কর্ম বাহিনী অত্যন্ত স্বচ্ছতা ও নিপুনতার সাথে আপনার বাছাই করা উপহারটি আপনার প্রদত্ত সময়ের মধ্যেই আপনার কাঙ্খিত ঠিকানায় পৌছে দেবে। ২০০৩ সালে প্রতিষ্ঠানটি এর যাত্রা শুরু করে। উপহার বিডিতে অনলাইনে বাংলাদেশ, অষ্ট্রেলিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, ইউরোপীয় এবং মধ্যপ্রাচ্যের দেশসমূহ থেকে অর্ডার করা যায়। এই প্রতিষ্ঠান বাজারের সর্বোচ্চ মানের পন্য সরবরাহ করে থাকে। এ কারনে তাদের সেবা কিছুটা ব্যয় সাপেক্ষ মনে হলেও মান এবং সময়ানুযায়ী সরবরাহের ব্যাপারে আপনি নিশ্চিত থাকতে পারেন।

 

ঠিকানা ও যোগাযোগ:

উপহার বিডি

বাড়ী নং- ৩৮০, সড়ক নং- ২৭ (পুরাতন)

রাপা প্লাজার বিপরীতে)

ধানমন্ডি, ঢাকা-১২০৯

ফোন: অষ্ট্রেলিয়া: এম: ০৪১১৮৪৮৭৫৮, ডব্লিউ: ০২৮০০৩৭১০৩

বাংলাদেশ: ০১৭১১৯৭৬৫৮৫ (আন্তর্জাতিক কোড +৮৮০)

মার্কিন যুক্ত রাষ্ট্র : (৬৪৬) ৭৩৬৭৩৪৪

যুক্তরাজ্য: ০২০৩২৩৯৬৫১১

ই-মেইল: [email protected]

ওয়েবসাইট: www.upoharbd.com

 

অফিস সময়সূচী:

সকল সরকারী ছুটির দিন সহ সপ্তাহের ৭ দিনই স্থানীয় সময় সকাল ৯টি থেকে সন্ধ্যা ৭ টি পর্যন্ত অফিস খোলা থাকে।

 

উপহার সরবরাহের সময়:

ভোর ৬ টা থেকে রাত ৯টা। তবে বিশেষ ক্ষেত্রে ব্যতিক্রম হতে পারে।

 

যেসব স্থানে উপহার পৌছে দেয়া হয়:

আপনার অর্ডার অনুযায়ী উপহার বিডি বান্দরবান ও খাগড়াছড়ি ব্যতিত দেশের যেকোন স্থানে আপনার উল্লেখ করা সময়ের মধ্যে আপনার পছন্দের উপহারটি প্রিয়জনের কাছে পৌছে দিতে অঙ্গীকারাবদ্ধ। ঢাকার ভেতরে যেকোন ডেলিভারীর জন্য কোন অতিরিক্ত চার্জ দিতে হয় না। এছাড়াও দেশের যেকোন স্থানে মোবাইল রিচার্জ পাঠানোর জন্য কোন অতিরিক্ত চার্জ প্রযোজ্য নয়। ঢাকার বাইরে পন্য সরবরাহের জন্য আপনাকে শুধুমাত্র পরিবহন খরচ বহন করতে হবে। এছাড়াও উপহার বিডি তাদের নিজ খরচে প্যাকিং, র‌্যাপিং সহ উপহারের সঙ্গে ৫টি গোলাপ পাঠিয়ে থাকে। দেশের বাইরেও কিছু কিছু পন্য সরবরাহ করা হয়ে থাকে।

 

যেসব উপহার সামগ্রী পাওয়া যাবে:

উপহারবিডির পন্য সম্ভারে রয়েছে হাজারো রকমের পন্য সামগ্রী যেন এসব অসংখ্য পন্য থেকে আপনি বেছে নিতে পারেন আপনার কাঙ্খিত উপহারটি। আপনি উপহারবিডিতে যেসব ক্যাটাগরীর পন্য পেতে পারেন সেগুলো হচ্ছে:

  • গোলাপ ফুল ও বিভিন্ন ফুলের তোড়া
  • কেক ও পেস্ট্রি
  • খাদ্য সামগ্রী
  • মিষ্টান্ন
  • আপনার প্রিয় নারীর জন্য উপহার সামগ্রী (প্যাকেজ)
  • আপনার প্রিয় পুরুষের জন্য উপহার সামগ্রী (প্যাকেজ)
  • শিশুদের পন্য সামগ্রী
  • নবজাতক শিশুর পন্য সামগ্রী
  • মুদিমাল ও কাঁচাবাজারের পন্য সামগ্রী
  • ফলমূল ও ফলের রস
  • গৃহস্থালী পন্য সামগ্রী
  • রিচার্জ ও মোবাইল
  • একই দিনে/জরুরী ভিত্তিতে সরবরাহযোগ্য পন্য সামগ্রী
  • বিশেষ উৎসবের পন্য সামগ্রী
  • শুভেচ্ছা কার্ড
  • সঙ্গীত/নাটক/সিনেমার সিডি/ডিভিডি এবং কাব্যগ্রন্থ, উপন্যাস ইত্যাদি
  • ঔষধ সামগ্রী
  • অধিকাংশ ক্ষেত্রেই বাছাই করা কিছু পন্য নিয়ে একটি গিফট প্যাক তৈরী করা হয়।

 

যে ধরনের প্রতিষ্ঠানের পন্য সরবরাহ করা হয়:

পন্যের মানের ব্যাপারে উপহার বিডি কোন ধরনের আপোষ করে না। বাজারে প্রচলিত সেরা মানের পন্যটিই তারা গ্রাহককে সরবরাহ করে থাকে। উদাহরন স্বরূপ বলা যায় পন্য সরবরাহের ক্ষেত্রে তারা বেছে নিয়েছে মি.বেকার, কুপারস, ফকরুদ্দিন বিরিয়ানি, রঙ, অঞ্জনস, আড়ং, সাদাকালো, জনসন এন্ড জনসন, হকিন্স, সিবেক, সিঙ্গার ইত্যাদি স্বনামধন্য আন্তর্জাতিক মানের প্রতিষ্ঠানসমূহকে। এর ফলে আপনি নিশ্চিত হতে পারেন যে আপনার প্রিয়জন আপনার কাছ থেকে সেরা উপহারটিই পেতে যাচ্ছে।

 

সরবরাহ প্রক্রিয়া:

উপহারবিডি তার হেড অফিস থেকেই সারাদেশে পন্য সরবরাহ করে থাকে। এই প্রতিষ্ঠানের কোথাও কোন শাখা নেই। প্রতিষ্ঠানের বিশ্বস্ত ও প্রশিক্ষণপ্রাপ্ত সদস্যগন শারিরীকভাবে উপস্থিত থেকে কাঙ্খিত ঠিকানায় যথাসময়ে পন্য সরবরাহ নিশ্চিত করে। আপনি এই প্রতিষ্ঠানের মাধ্যমে কোন উপহার পাঠাতে চাইলে আপনাকে প্রথমে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে রেজিষ্ট্রার ও লগ ইন করে ভিউ বাস্কেট/চেক আউট অপশনে গিয়ে আপনার পছন্দের এক বা একাধিক পন্য বাছাই করতে হবে এবং উপহার সামগ্রী যে ব্যক্তির কাছে সরবরাহ করতে হবে তার নাম, ঠিকানা, ফোন নম্বর ইত্যাদি যথাযথভাবে পূরন করে অর্ডার সাবমিট করতে হবে। পরবর্তীতে একটি পেমেন্ট অপশন আসবে যেখানে আপনি কিভাবে মূল্য পরিশোধ করতে চান তার তথ্য প্রদান করতে হবে। মূল্য পরিশোধ ব্যতিরেকে কোন অর্ডার সরবরাহ করা হয় না। সাধারনত ৪৮ ঘন্টা সময় হাতে রেখে অর্ডার দিতে হয়। তবে শুধুমাত্র ঢাকা শহরে জরুরী ভিত্তিতে কয়েক ঘন্টার ভিতরেও উপহার সামগ্রী পৌছে দেয়া হয়, তবে এক্ষেত্রে নির্দিষ্ট কিছু পন্যই কেবল পৌছে দেয়া সম্ভব। আপনি ইমেইল অথবা ফোনেও অর্ডার দিতে পারেন, চাইলে আপনি উপহারবিডির অফিসে এসেও সরাসরি চাহিদা জানাতে পারেন। আপনার অর্ডারকৃত পন্যটি নির্দিষ্ট ঠিকানায় পৌছানোর ৪৮ ঘন্টার মধ্যে ইমেইলে গ্রহীতা এবং পন্যের ছবিসহ সরবরাহ তথ্য আপনার কাছে পৌছে যাবে। উপহারবিডি দেশের বাইরেও উপহার সামগ্রী পৌছে দেয়। তবে এক্ষেত্রে শুধুমাত্র তৈরী পোষাক/শাড়ী এবং বইপত্র পৌছানো হয়। আন্তর্জাতিক ই এমএস এর মাধ্যমে এই উপহার পাঠাতে সাধারনত ৫-৭ দিন সময় প্রয়োজন হয়।

 

মূল্য পরিশোধ পদ্ধতি:

  • ক্রেডিট কার্ডের মাধ্যমে: দেশের ভেতরে শুধুমাত্র বাংলাদেশী টাকায় মূল্য গ্রহন করা হয়। আপনি ভিসা কার্ড অথবা ব্র্যাক ব্যাংক মোবাইল ওয়ালেট আইডি ব্যবহার করে মূল্য পরিশোধ করতে পারেন। দেশের বাইরে থেকে অনলাইনে ভিসা, মাষ্টার কার্ড, ডিসকভার, আমেরিকান এক্সপ্রেস, ডাইনারস ক্লাব, জেসিবি এবং ডেবিট কার্ডের মাধ্যমে ভিসা বা মাষ্টার কার্ডের লোগো সহকারে আপনার নিজস্ব মূদ্রায় অথবা মার্কিন ডলারে মূল্য পরিশোধ করতে পারেন। পেপাল এর মাধ্যমে অনলাইনে মূল্য পরিশোধ প্রক্রিয়াটির নিরাপত্তা নিশ্চিত করা হয়।
  • পেপাল এর মাধ্যমে: আপনি আপনার পেপাল একাউন্ট ব্যবহার করেও মূল্য পরিশোধ করতে পারেন।
  • ব্যাংক ডিপোজিট অথবা অনলাইন ট্রান্সফার এর মাধ্যমে : বাংলাদেশে আপনি ব্র্যাক ব্যাংকের যেকোন শাখায় বাংলাদেশী মূদ্রায় মূল্য পরিশোধ করতে পারেন। আপনি যদি অষ্ট্রেলিয়ায় থাকেন তবে যে কোন ওয়েস্টপ্যাক ব্যাংকে আপনার বিল এর সমপরিমান অর্থ অষ্ট্রেলিয়ান ডলারে পরিশোধ করতে পারেন অথবা অনলাইনে উপহারবিডি এর একাউন্টেও ট্রান্সফার করতে পারেন। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা এবং ইউরোপীয় দেশসমূহ থেকে একটি পে পাল একাউন্ট খুলে সেটি আপনার ব্যাংক একাউন্ট এর সাথে যুক্ত করে অনলাইনে মূল্য পরিশোধ করতে পারেন।
  • ওয়েষ্টার্ণ ইউনিয়ন/মানিগ্রাম/এক্সপ্রেস মানি এর মাধ্যমে: মধ্যপ্রাচ্যের দেশগুলো থেকে মূল্য পরিশোধের সর্বাপেক্ষা জনপ্রিয় ও ফলপ্রসু উপায় এটি। এর মাধ্যমে আপনি ঢাকা অফিসে বাংলাদেশী মূদ্রায় মূল্য পরিশোধ করতে পারেন।
  • এস.এ পরিবহনের মাধ্যমে: এস.এ. পরিবহনের যে কোন শাখা থেকে দেশের অভ্যন্তরে আপনি মূল্য পরিশোধ করতে পারেন।
  • আপনার ঠিকানা থেকে: উপহারবিডির প্রেরিত কর্মী আপনার ঠিকানায় যোগাযোগ করেও বিল সংগ্রহ করতে পারেন। এক্ষেত্রে আপনার ঠিকানায় পৌছানোর জন্য সামান্য অতিরিক্ত ট্রাভেল চার্জ পরিশোধ যোগ্য।
  • উপহারবিডির অফিসে এসে: আপনি সরাসরি উপহারবিডির অফিসে এসেও মূল্য পরিশোধ করতে পারেন।     
  • কর্পোরেট এবং বড় আকারের অর্ডারের ক্ষেত্রে: কর্পোরেট ও বড় ধরনের অর্ডারের ক্ষেত্রে আলোচনার মাধ্যমে উভয়পক্ষের জন্য সুবিধাজনক একটি পদ্ধতি বেছে নেয়ার সুযোগ রয়েছে।

 

বিবিধ:

  • ফটো ইনফরমেশনের ক্ষেত্রে গ্রাহক অনিচ্ছুক হলে উপহার গ্রহীতার কোন ছবি তোলা হয় না।
  • দৈব দূর্বিপাক, দূর্ঘটনা বা ধর্মঘটের কারনে সরবরাহ বাধাগ্রস্ত হলে পরবর্তী কর্মদিবসে সরবরাহ করা হয়ে থাকে।

নামসংক্ষিপ্ত বিবরণ
এশিয়ান স্কাই শপ বাংলাদেশকলাবাগান, হাতিরপুল
কারুকাররমনা, বেইলী রোড
স্লিক ফিসারিজএটি একটি মাছ হোম ডেলিভারী প্রতিষ্ঠান
নেক্সট সেঞ্চুরি ফ্যাশনঅনলাইনে পণ্য বিক্রয়কারী প্রতিষ্ঠান
ওয়াটার ফিল্টারের খবরাখবরবিভিন্ন ব্র্যান্ডের ওয়াটার ফিল্টার
ওয়াটার ফ্লাস্কের খোঁজখবরব্র্যান্ড ওয়াটার ফ্লাস্ক সমূহ
সৌর ওভেনজ্বালানি বিহীন রান্নার কৌশল
পুষ্পনীড়গুলশান, গুলশান ২
গৃহসজ্জায় বাহারি ম্যাট ও কুশনবিভিন্ন প্রকার ম্যাট ও কুশন
গিফট অল বাংলাদেশN\A, N\A
আরও ৫২ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি