পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

প্রাইড শাড়ী

 

এদেশের সাধারণ নারীদের কাছে দেশী শাড়ী নতুন আঙ্গিকে পৌঁছে দিতে প্রাইড তার সচেষ্ট প্রয়াস অব্যাহত রেখেছে দীর্ঘ প্রায় দুই দশক ধরে। দেশের বেশীর ভাগ মানুষের আর্থিক সঙ্গতির কথা বিবেচনা করে এই প্রতিষ্ঠানটি স্বল্পমূল্যে রুচিশীল শাড়ী সরবরাহ করে আসছে। ১৯৮২ সালে বনানীতে এই প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করে। প্রধান শাখা ও শো-রুম বনানীতে। ৬৭/ডি (২য় তলা), রোড # ১১, ব্লক # ই, বনানী, ঢাকা – ১২১৩; ফোন: ৯৮৯৩৭৪৭, ৮৮২৮৯১১। গাউসিয়া, নিউ মার্কেট, ধানমন্ডি – ৪, মিরপুর – ১, ক্যাপিটাল টাওয়ার, নর্থ টাওয়ার (উত্তরা), মৌচাক, শান্তিনগর সহ সারাদেশে বিভিন্ন স্থানে এদের শো-রুম রয়েছে। শো-রুমগুলো শীতাতপ নিয়ন্ত্রিত।

 

খোলা-বন্ধের সময়সূচী:

প্রাইড এর প্রধান শাখার সাপ্তাহিক বন্ধ শুক্রবার। অন্য শোরুমগুলোর সাপ্তাহিক বন্ধ জোন ভেদে নির্ধারিত হয়। প্রতিদিন সকাল ১০.০০ টা থেকে রাত ৮.০০ টা পর্যন্ত শো-রুম খোলা থাকে।

 

যে সব আইটেম পাওয়া যায়:

প্রাইড এর শো-রুমে নিত্য ব্যবহার্য শাড়ীসহ বিভিন্ন অনুষ্ঠানে পরার উপযোগী শাড়ী তুলনামূলক কম দামে পাওয়া যায়। এখানে সর্বনিম্ন ৫২০ টাকা থেকে ৩,০০০ টাকা মূল্যের শাড়ী রয়েছে। শাড়ী ছাড়াও রয়েছে মেয়েদের থ্রি-পিস, ছেলেদের লুঙ্গি, টাওয়েল, বেড সিট, পাঞ্জাবি, মেয়েদের ওড়না, মেয়েদের ফতুয়া এবং কুশন কভার, হাফ সিল্ক এবং সিল্প এর উপর কিছু বিয়ের শাড়ীর কালেকশন রয়েছে এখানে। যেগুলো ৭,০০০ টাকা থেকে ১০,০০০ টাকা মূল্যের। এছাড়া যাকাতের শাড়ী পাওয়া যায় ৪৫০ টাকা থেকে ৭৭০ টাকার মধ্যে। এখানে কোন বিদেশী আইটেম পাওয়া যায় না। তবে মোডা ফ্যাশন হাউজ নামে বনানীতে এদের একটি দোকান রয়েছে যেখানে মেয়েদর পার্টস ও সেন্ডেল সহ কয়েকটি বিদেশী আইটেম পাওয়া যায়। এছাড়া এই দোকানে তাঁতের শাড়ী, এপলিক এর এমব্রোডারি করা শাড়ী, ব্লক ও স্ক্রিণ প্রিন্ট এর কাজ করা তাঁতের শাড়ী, সিল্ক এবং হাফ সিল্ক এর শাড়ী পাওয়া যায়। প্রাইড এর শো-রুমগুলোতে রমজান, ঈদ, পূজা, পহেলা বৈশাখ, পহেলা ফাল্গুন, ২১শে ফেব্রুয়ারী ও ২৬ শে মার্চকে সামনে রেখে বিক্রি বেশী হয়।

 

মূল্য পরিশোধ প্রক্রিয়া:

শাড়ীর মূল্য পরিশোধের ক্ষেত্রে ভিসা কার্ড ও নগদ উভয় গ্রহণযোগ্য। ভিসা কার্ড ছাড়া অন্য কোন কার্ড গ্রহণ করা হয় না। সব শো-রুমে একদামে পণ্য বিক্রি করা হয়। দামাদামির ঝামেলা নেই। তবে পাইকারী ক্রেতাদের ১০% ডিসকাউন্ট দেয়া হয়।

 

পরিবর্তনের ব্যবস্থা, অগ্রীম অর্ডার:

শাড়ী বা অন্যকোন পণ্য কেনার পর ১৫ দিনের মধ্যে পরিবর্তনের সুযোগ আছে। তবে তা একই গ্রুপের হতে হবে। মূল্য ফেরত দেবার ব্যবস্থা নেই। কমপক্ষে ৫০ পিস পণ্যের অগ্রীম অর্ডার নেয়া হয়। এক্ষেত্রে রং ও ডিজাইন একই হতে হয়।

 

নিজস্ব কারখানা:

সাভার, খিলগাঁও, নরসিংদি, নারায়ণগঞ্জ ও ফতুল্লায় এদের নিজস্ব কারখানা রয়েছে। 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
বেনারশী পল্লীমিরপুর, বেনারশী পল্লী
লেডিস প্যারাগন গুলশান, গুলশান এভিন্যিউ
সপুরা সিল্ক মিলসধানমন্ডি, ধানমন্ডি
টাঙ্গাইল শাড়ী কুটিরগুলশান, গুলশান ২
জ্যোতি শাড়িশাহবাগ, ফুলবাড়িয়া
ভাসাভি শাড়িগুলশান, গুলশান ১
প্রাইড শাড়ীগুলশান, বনানী
হানিফ বেনারশীপল্লবী, মিরপুর ১১
টাঙ্গাইল তাঁত ঘরকলাবাগান, এলিফ্যান্ট রোড
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি