পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

হানিফ বেনারশী

 

বিয়েসহ যে কোন সামাজিক অনুষ্ঠানে বেনারশি পড়ার রেওয়াজ বহু বৎসরের। যুগের সাথে তাল মিলিয়ে বাজারে নিত্য নতুন বাহারি ডিজাইনের অনেক শাড়ি পাওয়া গেলেও বেনারশির চাহিদা এখনও বাংলার নারীদের কাছে ফুরায়নি। তাছাড়া এদেশের বেনারশি গুণে মানে আমাদের পার্শ্ববর্তী দেশ ভারত, পাকিস্তানের বেনারশির চেয়ে সেরা। বেনারশি শাড়ী বিক্রয়ের জনপ্রিয় প্রতিষ্ঠান হানিফ বেনারশি প্রায় ১৫ বছর আগে মিরপুরে প্রতিষ্ঠিত হয়। এদের প্রধান শাখা মিরপুর – ১১ তে অবস্থিত। ফোন: ৭২২০২২৩। ইস্টার্ন মল্লিকা শপিং কমপ্লেক্স (৫ম তলা), এলিফ্যান্ট রোড; ইস্টার্ন প্লাজা, বসুন্ধরা সিটি, নর্থ টাওয়ার, উত্তরা ও কর্ণফুলি গার্ডেন সিটিসহ ঢাকা শহরের একাধিক জায়গায় এই দোকানের চেইন শপ রয়েছে। শোরুমগুলো শীতাতপ নিয়ন্ত্রিত।

 

খোলা-বন্ধের সময়সূচী:

প্রধান শো-রুম শুক্রবার বন্ধ থাকে। সপ্তাহের অন্যদিনগুলোতে সকাল ১০.০০ টাকা থেকে রাত ৮.০০ টা পর্যন্ত খোলা থাকে। অন্যান্য শো-রুমের সময়সূচী জোন ভেদে নির্ধারিত হয়।

 

যে সব আইটেম পাওয়া যায়:

এই দোকানটি মূলত বেনারশি বিক্রির জন্যই বেশী পরিচিত। এখানে বেনারশি এবং কাতানের মধ্যে রয়েছে – মিরপুর বিয়ের বেনারশি, মিরপুর মিলেনিয়াম কাতান, মিরপুর কাতান, মিরপুর কোরা বেনারশি, বাংলা কাতান, ঝুট কাতান, কোটা কাতান ইত্যাদি। এছাড়াও রয়েছে ঢাকার জামদানি (সোনারগাঁও), বালুচুরি, টাঙ্গাইল চোষা ও জয়পুরি শাড়ী। বেনারশি ছাড়াও নেটের উপর কাজ করা বিভিন্ন রকম বিয়ের শাড়ী পাওয়া যায়। যেগুলোর মূল্য ১০,০০০ টাকা থেকে ৪০,০০০ টাকা পর্যন্ত। হানিফ বেনারশি মূলত শাড়ীর দোকান হলেও এখানে মেয়েদের সিলেকটিভ কিছু সেলোয়ার কামিজ পাওয়া যায়। এই দোকানের সকল পণ্যই দেশী। বিদেশী কোন পণ্য বা শাড়ী এখানে রাখা হয় না। বিভিন্ন অনুষ্ঠান, ঈদ ও পূজার সময় ক্রেতা সমাগম বেশী হয়।

 

মূল্য পরিশোধ প্রকিয়া:

বেনারশি, বিয়ের শাড়ী সহ যাবতীয় শাড়ী এখানে একদামে বিক্রি হয়। দামাদামির কোন সুযোগ নেই। তবে পাইকারী বিক্রির সময় আলোচনা সাপেক্ষে কিছু ডিসকাউন্ট দেয়া হয়। শাড়ীর মূল্য নগদে পরিশোধ করতে হয়। কার্ডের সিস্টেম নেই।

 

পরিবর্তনের ব্যবস্থা, অগ্রীম অর্ডার:

৭ দিনের মধ্যে একই ধরনের শাড়ী অথবা অন্য কোন আইটেম পরিবর্তন করার সুযোগ রয়েছে। তবে মূল্য ফেরত দেওয়ার কোন নিয়ম নেই। ক্রেতাদের কাছ থেকে কাজ করা শাড়ীর অগ্রীম অর্ডার নেয়া হয়। কিন্তু শাড়ীর সংখ্যা ন্যূনতম ১০ পিস হতে হবে।

 

নিজস্ব কারখানা:

মিরপুর, কালাপানি, সাভার, টাঙ্গাইল ও নরসিংদিতে হানিফ বেনারশির নিজস্ব কারখান রয়েছে।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
বেনারশী পল্লীমিরপুর, বেনারশী পল্লী
লেডিস প্যারাগন গুলশান, গুলশান এভিন্যিউ
সপুরা সিল্ক মিলসধানমন্ডি, ধানমন্ডি
টাঙ্গাইল শাড়ী কুটিরগুলশান, গুলশান ২
জ্যোতি শাড়িশাহবাগ, ফুলবাড়িয়া
ভাসাভি শাড়িগুলশান, গুলশান ১
প্রাইড শাড়ীগুলশান, বনানী
হানিফ বেনারশীপল্লবী, মিরপুর ১১
টাঙ্গাইল তাঁত ঘরকলাবাগান, এলিফ্যান্ট রোড
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি