পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

মেয়েরা ভুলতে পারে, ছেলেরা পুরনো সঙ্গীই চায়

ব্রেক আপ! ফের শুরু জীবন। ওই পুরোনোটাই। একটু নতুন করার আপ্রাণ চেষ্টা। আর বেশিরভাগ সময়ই ছেলেটির মুখ থেকে শোনা যায়, “পারবো না, ওকে ছাড়তে আমি।“ অথবা, “কিভাবে ভুলব, আমি!“, “ইস আমি তো ভুলতে পারিনি ওকে। তাহলে ও কিভাবে সব ভুলে ধরে ফেলল, অন্যজনের হাত“!

হ্যাঁ, বেশিরভাগ ক্ষেত্রেই এই আর্তিগুলো শোনা যায় ছেলেদের পক্ষ থেকেই। কেন এমন হয়? সমীক্ষা করা হয়েছে ৫ হাজার ৭০৭ জনের উপর। তাদের সমীক্ষার জন্য বাছা হয়েছে ৯৬টি আলাদা আলাদা দেশ থেকে। আর সবারই বয়স ২৭ বছরের নিচে।

কী এলো সমীক্ষার ফল? হ্যাঁ, সত্যি এটাই। মেয়েরা ব্রেক আপের পর তার পুরনো সঙ্গীকে ভুলতে পারে অনেক তাড়াতাড়ি। কিন্তু ছেলেটির রাতের ঘুম কিছুতেই আসে না। ছেলেটির যৌনজীবন হয়ে ওঠে দুর্বিষহ। সব পেলেও, অবচেতন মনে পেতে চায় ওই আগের পাওয়া শরীরটাকেই। উল্টোদিকের মেয়েটির সে ভাবনার অবকাশ নেই। দিব্যি সে মিশে গিয়েছে অন্য আর একটি শরীরে। ভুলে গিয়েছে, এতদিনের চেনা শরীরটা।

কেন এমন? ব্যাখ্যা দিয়েছেন ডাক্তাররা, গবেষকরা। আসলে শারীরিক সম্পর্কের পর মেয়েটির মাথায় রাখতে হয়, তাকে অন্তত ৯ মাস গর্ভে ধারণ করতে হবে তার সঙ্গীর সন্তান। তাই তার সিদ্ধান্ত হয় অনেক পোক্ত। কিন্তু ছেলেটির যে, সে বালাই নেই। সে তো শুধু চেয়েছে ওই শরীরটাই। তার যে ওটাতেই সুখ, ওটাতেই অভ্যাস।

এ থেকে বেরনোর উপায় আছে। ভাবনা বদলাতে হবে। মেয়েটি ব্রক আপের পর ছেলেটিকে পুরো ভুলতে চেষ্টা করে। কিছুতেই মনে আসতে দেয় না। আর ছেলেরা চায় বিচার। তাই আরও বেশি স্মৃতি। আরও কষ্ট। আরও জড়িয়ে পড়া। সব তো জেনেই নিলেন। এবার ভাবনা বদলান। আর ব্রেক আপের পরও বাঁচুন নতুন করে। এমনটাই পরামর্শ বিংহ্যামটন বিশ্ববিদ্যালয়ের গবেষক, কার্লা ইভাঙ্কোভিচের।..

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি