পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

ঈদের ফ্যাশন

ঈদুল আজহায় সারাদিন ব্যস্ততা থাকলেও ঈদের দিন সন্ধ্যায় এবং পরের দুদিন দাওয়াত আর ঘোরাঘুরি তো আর বাদ দেওয়া চলে না। তবে এই মৌসুমের উৎসবে হালকা ও আরামদায়ক পোশাক পরাই ভালো।

তিনি বলেন, “আসলে ঈদুল ফিতর এবং ঈদুল আজহা এই দুটি উৎসবের মধ্যে সময়ের ব্যবধান খুবই অল্প। আর ফ্যাশনঘরগুলো তাদের বছরের সব থেকে বড় আয়োজনটি তুলে ধরে রোজার ঈদের সময়ই। দীর্ঘ সময় ধরে ওই উৎসবের প্রস্তুতি চলে এবং বেশ সময় নিয়েই তা উপস্থাপন করা হয়। কিন্তু সময়ের স্বল্পতা তাছাড়া যেহেতু এই উৎসবে পশু কোরবানি মূল উদ্দেশ্য সব মিলিয়ে পোশাকে তেমন একটা নতুনত্ব থাকে না। ঈদুল ফিতরের নকশা ও স্টাইলগুলোই প্রাধান্য পায় এই ঈদেও।”

কোরবানির ঈদের সকালে কাজের পরিমাণ কিছুটা বেশি থাকে। তাই নতুন পোশাক পরার প্রবণতা সকালে তেমন একটা থাকে না। বরং সন্ধ্যায় এবং ঈদ পরবর্তী দুদিন নতুন জামা পরে ঘুরে বেড়ানোর বিষয় থাকে। এমনটাই জানান শাহীন।

এই ঈদে সকালে হালকা ধরনের আরামদায়ক পোশাক পরাই ভালো। বিকাল বা সন্ধ্যায় পছন্দসই জমকালো পোশাক পরা যেতে পারে।

শাহীন বলেন, “আমাদের দেশের আবহাওয়া অনুযায়ী সারা বছরই সুতি কাপড়ের তৈরি পোশাক বিশেষ উপযোগী। কারণ সুতির পোশাক ঘাম শুষে নেয় এবং বাতাস চলাচল করতে পারে বিধায় বেশ আরামদায়ক। তবে হুটহাট বৃষ্টির বিষয় মাথায় রাখতে হালকা জর্জেটের পোশাক বেছে নেওয়া যেতেই পারে। তাছাড়া এখন ভারী ও হালকা বিভিন্ন ধরনের সুতি পোশাক পাওয়া যাচ্ছে। আরও আছে লিলেন, ক্রেপ, সিফন ইত্যাদি হালকা কাপড়। এগুলোও এই আবহাওয়ায় বেশ আরামদায়ক।”

“পুরো বছর জুড়েই উজ্জ্বল ও গাঢ় রংগুলো বেশ জনপ্রিয়তা পেয়ে আসছে। তাছাড়া উৎসব মানেই জমকালো পোশাক। তাই যে কোনো রংয়ের উজ্জ্বল শেইডগুলোই বেছে নেওয়া যেতে পারে নিজ নিজ পছন্দমতো”, পরামর্শ দিলেন এই ডিজাইনার।

ব্যস্ততার মাঝেও নতুন ও সুন্দর পোশাক পরা চাই এই উৎসবের দিনগুলোতে। আর সুন্দর আর রুচিশীল পোশাকে ব্যক্তিত্ব প্রকাশ পায়।

কোরবানির ঈদ উপলক্ষ্যে দেশের বিভিন্ন ব্র্যান্ড এবং ফ্যাশন-ঘরগুলো নিজেদের পসরা সাজিয়েছে এরইমধ্যে।

আড়ংঃ

২৫ অগাস্ট আড়ং-এর উত্তরা কেন্দ্রে ঈদুল আজহায় নতুন সংগ্রহ উপস্থাপন করা হয়। উৎসব উপলক্ষ্যে গাঢ় রংয়ের পাশাপাশি প্যাস্টেল বা হালকা রংগুলোকেও প্রাধান্য দেওয়া হয়েছে এবারের নকশায়। নানান ধরনের সিল্ক কাপড়ের উপর সুতার কাজ ও এমব্রয়ডারি নকশা রয়েছে।

রয়েছে ছোট ছেলেদের শেরওয়ানি ধাঁচের পাঞ্জাবি এবং মেয়েদের সালোয়ার কামিজ। পোশাকের পাশাপাশি চামড়ার ব্যাগ, ক্লাচ, স্যান্ডেলেও এসেছে নতুন কালেকশনে। আরও থাকছে গয়না এবং ঘর সাজানোর অনুষঙ্গ।

গ্রামীণ ইউনিক্লোঃ

আবহাওয়া এবং অন্যান্য দিক মাথায় রেখে আরামদায়ক ও পরিবেশ উপযোগী পোশাক নিয়ে এসেছে তারা। আয়োজনে থাকছে শার্ট, প্যান্ট, টি-শার্ট, সিঙ্গেল কামিজ, লেগিংস, পালাজ্জো ইত্যাদি। লিনেনের শার্টের দাম পড়বে ১,৪৯০ টাকা, পোলো শার্ট ৯৯০ টাকা, গ্রাফিক টি-শার্ট ৪৯০ টাকা।

 

মেয়েদের কামিজের দাম ১,৬৯০ থেকে ২,৪৯০ টাকা। লেগিংস ও পালাজ্জো রয়েছে সাড়ে ৩শ’ থেকে ৭৯০ টাকায়। এছাড়াও আয়োজনে রয়েছে ট্রেন্ডি পেন্সিল প্যান্ট দাম ৯৯০ টাকা।

ঈদ উপলক্ষ্যে বিশেষ কালেকশনে একের অধিক কেনাকাটায় ক্রেতারা পাবেন বিশেষ ছাড়। বসুন্ধরা সিটি, যমুনা ফিউচার পার্ক, ধানমণ্ডি সায়েন্সল্যাব, কাঁটাবন মোড়, খিলগাঁও তালতলা, নয়াপল্টন, মিরপুর ১ নাম্বার, মোহাম্মদপুর রিং রো, গুলশান বাড্ডা লিংক রোড ইত্যাদি বিক্রয় কেন্দ্রে নতুন এই কালেকশন পাওয়া যাবে।

কে ক্রাফটঃ

নতুন ডিজাইনের শাড়ি, পাঞ্জাবি, ফতুয়া, টপস, সালোয়ার-কামিজ, কুর্তা, শার্ট, স্কার্ট-টপস, শিশুদের পোশাক ইত্যাদি পাওয়া যাচ্ছে ‘কে ক্রাফ্ট’-এর প্রায় সব শোরুমে। আরও থাকছে গয়না, স্যান্ডেল এবং ব্যাগ।

এবারের আয়োজনে সবুজ, বেগুনি, নীল, কমলা, ফিরোজা, সাদা, চাপা-সাদা ইত্যাদি রং প্রাধান্য পেয়েছে। কাপড় হিসাবে ব্যবহার করা হয়েছে বেক্সি কটন, মসলিন, হাফসিল্ক, সিল্ক, নরসিংদী কটন ইত্যাদি। এ সব কাপড়ের উপর স্ক্রিন প্রিন্ট, হাতের কাজ, কারচুপি, অ্যাপলিক, এম্ব্রয়ডারি, ইয়োক ইত্যদি ব্যবহার করা হয়েছে নকশায়। তাছাড়া আরও রয়েছে ঐতিহ্যবাহী তাঁতের কাপড়।

রঙ বাংলাদেশঃ

শাড়ি, সিঙ্গেল কামিজ, সালোয়ার-কামিজ, ওড়না, শার্ট, টি-শার্ট, বাচ্চাদের পোশাক ইত্যাদি দিয়ে সাজানো হয়েছে এবারের ঈদ আয়োজন। পাশাপাশি থাকছে গয়না, ব্যাগ, মগসহ নানান উপহার সামগ্রী।

 

বাংলাদেশের আবহাওয়ায় সব ঋতুতেই সুতি পোশাক বেশি উপযোগী, তাই রংয়ের আয়োজনেও প্রাধান্য পেয়েছে সুতি পোশাক। তবে উৎসবের আমেজ তুলে ধরতে ব্যবহার করা হয়েছে বলাকা সিল্ক, হাফ-সিল্ক, জয়সিল্ক, অ্যান্ডি কটন এবং অ্যান্ডি সিল্ক। রংয়ের ক্ষেত্রে প্রাধান্য পেয়েছে লাল, কমলা, নীল, হলুদ, সবুজ, কালো, সাদা আকাশি, বেগুনি ইত্যাদি রং। পোশাকে নকশা করা হয়েছে কারচুপি, হাতের কাজ, এম্ব্রয়ডারি, ব্লক, স্ক্রিন প্রিন্ট ইত্যাদি মাধ্যমে।

কোরবানি ঈদ আয়োজনের শাড়ির দাম পড়বে সাড়ে ৮শ’ থেকে ১৫ হাজার টাকা, সালোয়ার কামিজের দাম ১,৮৫০ থেকে ৮ হাজার টাকা, ছেলেদের পোশাকের দাম সাড়ে ৯শ’ থেকে সাড়ে ৫ হাজার টাকা, শিশুদের পোশাক ৩শ’ থেকে ২ হাজার টাকা।

বাড়তি ঝঞ্ঝাট এড়াতে অনলাইনেও কেনাকাটার সুযোগ পাবেন ক্রেতারা। ঈদ উপহারের সুবিধার্থে রয়েছে গিফট ভাউচারের সুবিধা।

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি