পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

যেসব শাখায় মিলবে নতুন টাকা

ঈদ উপলক্ষে প্রতিবারের মতো এবারও নতুন টাকার পর্যাপ্ত মজুদ রেখেছে বাংলাদেশ ব্যাংক। গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখে এবার নতুন টাকা মজুদ রাখা হয়েছে ২৫ হাজার কোটি টাকা। বাংলাদেশ ব্যাংকের সকল অফিস কাউন্টার ও ঢাকাস্থ নির্দিষ্ট কিছু বাণিজ্যিক ব্যাংকের শাখা থেকে এই টাকা সংগ্রহ করা যাবে।

ঢাকাস্থ বাণিজ্যিক ব্যাংকের শাখাগুলো হলো- ন্যাশনাল ব্যাংকের যাত্রাবাড়ি শাখা, জনতা ব্যাংকের নিউমার্কেট ও আব্দুল গণি রোড করপোরেট শাখা, অগ্রণী ব্যাংকের এলিফ্যান্ট রোড শাখা, সিটি ব্যাংকের মিরপুর শাখা, সাউথইস্ট ব্যাংকের কারওয়ান বাজার শাখা, সোস্যাল ইসলামী ব্যাংকের বসুন্ধরা সিটি শাখা, উত্তরা ব্যাংকের চকবাজার শাখা, ব্যাংক এশিয়ার পল্টন শাখা, ঢাকা ব্যাংকের উত্তরা শাখা, আইএফআইসি ব্যাংকের গুলশান শাখা, রূপালী ব্যাংকের মহাখালী শাখা, ফার্স্ট সিকিউরিটি ব্যাংকের মোহাম্মদপুর শাখা, পূবালী ব্যাংকের সদরঘাট শাখা, বেসিক ব্যাংকের শান্তিনগর শাখা, এয়ান ব্যাংকের বাসাবো শাখা, ইসলামী ব্যাংকের শ্যামলী শাখা, ডাচ-বাংলা ব্যাংকের এসএসই অ্যান্ড এগ্রিকালচার দক্ষিণখান শাখা, মার্কেন্টাইল ব্যাংকের বনানী শাখা, যমুনা ব্যাংকের ধানমণ্ডি শাখা রয়েছে।

১০ সেপ্টেম্বর থেকে ১৬ সেপ্টেম্বর তারিখ পর্যন্ত (ছুটির দিন ব্যতীত) বাংলাদেশ ব্যাংকের সকল অফিসের কাউন্টারের মাধ্যমে জনসাধারণের মাঝে নতুন নোট সরবরাহ করা হবে। এছাড়া ঢাকাস্থ নির্দিষ্ট কিছু বাণিজ্যিক ব্যাংকের শাখা থেকে উক্ত সময়ে ২ টাকা থেকে ২০ টাকা মূল্যমানের নতুন নোট বিশেষ ব্যবস্থায় সংগ্রহ করা যাবে।

তিনি আরও বলেন, এবার বাংলাদেশ ব্যাংক থেকে নতুন টাকা সংগ্রহ করতে চাইলে গ্রাহককে ফিঙ্গার প্রিন্ট (২ আঙুলের ছাপ) দিতে হবে। একজন গ্রাহক সর্বোচ্চ ৩ হাজার ৭০০ টাকা নিতে পারবেন।

গত ঈদুল ফিতরে আমাদের ২২ হাজার কোটি টাকা প্রস্তুত ছিল। যেখানে চাহিদা ছিল ১৮ থেকে ১৯ হাজার কোটি টাকা। এবার ২৫ হাজার কোটি টাকা মজুদ রাখা হয়েছে।

 

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি