পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

গোসলের সময়ও নেই, সারা দিন ফ্রেস থাকার সাতটি টিপস

আপনার কর্মজীবনটি যদি এমন হয় যে, খুব সকাল থেকেই দৌড়-ঝাঁপ শুরু হয়। এমনকি গোসল করার বা একটু পরিষ্কার-পরিচ্ছন্ন হয়ে নেওয়ারও সময় পান না। সে ক্ষেত্রে গোটা দিনটি তো এলোমেলো হয়ে চলা যায় না। গুরুত্বপূর্ণ কাজে গুরুত্বপূর্ণ স্থানে ছোটাছুটি করতে হতে পারে। তাই সকালে ফ্রেস হয়ে না বেরুতে পারলেও আপনার জন্য রয়েছে সাতটি টিপস। এতে সারাদিন খারাপ যাবে না আপনার।

১.চুলের তেল শুষে নিতে ড্রাই শ্যাম্পুঃ

ড্রাই শ্যাম্পু এমন জিনিস যা চুলে দিলে তেলতেলে ভাব চলে যায় এবং চুলে সুগন্ধী ছড়ায়। তাই গোসল করার সময় না হলে আপনি ড্রাই শ্যাম্পু ব্যবহার করতে পারেন। এতে চুল হবে ঝরঝরে এবং বাজে গন্ধ আসবে না। নিজের কাছেও মনে হবে ফ্রেশ রয়েছেন। হাতে ড্রাই শ্যাম্পু নিয়ে চুলের গোড়ায় তেলের মতো লাগিয়ে নিয়ে ব্রাশ করুন।

২. স্টাইল হিসেবে চালিয়ে দিনঃ

ড্রাই শ্যাম্পু ব্যবহার করার পরেও যদি চুল পছন্দমতো অবস্থায় না আসে, তাহলে ওই অবস্থাকেই ওইদিনের জন্য স্টাইল বানিয়ে ফেলুন। হালকা এলোমেলো লুক দিন চুলের। পনি টেইল করে ফেলুন বা কানের দুইপাশ দিয়ে কয়েক গোছা চুল বের করে দিন। মনেই হবে না যে, আপনি পরিপাটি নন। মনে হবে এটাই আপনার স্টাইল।

৩. মুখের তেল-ময়লা তুলে ফেলুনঃ

মুখের ঘাম, ময়লা এবং তেলতেলে ভাব ঝটপট দূর করতে হালকা ফেসিয়াল করে নিন। ঝকঝকে হয়ে যাবে ত্বক। যদি তাও না থাকে, তবে ন্যাপকিন টিস্যু দিয়ে মুখটা ঘষে নিন। একটু চকচকে জাতীয় পাউডার লাগিয়ে নিন মুখে। মনে হবে এইমাত্র সুন্দরমতো মেকআপ করেছেন। রোদে দৌড়াদৌড়ির কাজ হলে হালকা ময়েশ্চারাইজার সমৃদ্ধ টিনটেড ফাউন্ডেশন ব্যবহার করতে পারেন।

৪. লালচে ভাব দূর করতে ঠাণ্ডা পানিঃ

সারা দিন রোদে ঘোরার পর যদি মুখে লালচে ভাব চলে আসে, তবে মুখে ঠাণ্ডা পানির ঝাপটা নিন। তা না থাকলে ঠাণ্ডা কফির কাপটি মুখে ঠেসে ধরুন, তাতেও দারুণ কাজ হবে। ত্বকের রক্ত প্রবাহ বাড়বে এবং লালচে ভাব দূর হয়ে যাবে।

৫. অর্গানিক বডি অয়েলঃ

বেশ কিছু দিন আগেও আমাদের গোসল করা ছাড়া ফ্রেস হওয়ার কোনো উপায় ছিল না। কিন্তু এখন পাওয়া যায় অর্গানিক বডি ওয়েল। এসব তেল দিয়ে গোসল ছাড়া শিশুদেরও পরিষ্কার ও ফ্রেস রাখা হয়। এসব তেল ঝটপট দেহে লাগিয়ে নিন। মুহূর্তে ফ্রেস অনুভব করবেন এবং দেহের বাজে গন্ধও চলে যাবে এবং ছড়াবে সুগন্ধ।

৬. ফাইনাল টাচঃ

এক ধরনের তোয়ালে পাওয়া যায় যাকে বলে ডিওডরেন্ট টাওয়েল। এমন একটি তোয়ালে কিনে ব্যাগে রেখে দিতে পারেন। এই তোয়ালে দিয়ে গোটা দেহ মুছে নিন। স্বল্প পরিসরে অল্প সময়ের মধ্যেই সারা দেহ ফ্রেস মনে হবে এবং অপরিষ্কার থাকার কারণে বাজে গন্ধ চলে যাবে।

৭. আনুষঙ্গিক উপাদানঃ

আরো কিছু টুকিটাকি জিনিস আপনি ব্যবহার করতে পারেন। যদি অতিমাত্রায় ঘামার সমস্যা থাকে আপনার, তবে ফেসিয়ার অ্যান্টিপারস্পাইরেন্ট ব্যবহার করতে পারেন। এ সমস্যার জন্য ৩বি ফেসসেভার জেলও ব্যবহার করে দেখতে পারেন। এতে ঘামে ভেজা ভাব চলে যাবে। ব্যাগে একটি ফেসিয়াল মিস্ট রাখতে পারেন। এটি মুখের মেকআপ দীর্ঘস্থায়ী করবে এবং ঘাম হতে দেবে না।.

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি