পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

বাবা-মায়ের একমাত্র সন্তানের সাথে সম্পর্কে জড়ানোর আগে মনে রাখুন কিছু বিষয়

অনেকেই মনে করতে পারেন প্রেম ভালোবাসার ক্ষেত্রে বাবা-মায়ের একমাত্র সন্তান হওয়ার সাথে কোনো সম্পর্ক থাকতে পারে না। কিন্তু মনে রাখবেন, ছোট বড় ভাইবোনদের মধ্যে বড় হওয়া সন্তান এবং শুধুমাত্র পরিবারের একজন সন্তানের মানসিকতা, আচার আচরণ সবকিছুর পার্থক্য থাকবে। যারা অনেক ভাইবোনের মধ্যে মানুষ হয়েছেন তারা কখনোই এই বিষয়গুলো বুঝতে পারবেন না। একমাত্র সন্তানের অনেক বৈশিষ্ট্য ভালবাসার সম্পর্কের জন্য ভালো এবং মন্দ দুটোই হতে পারে। তাই সম্পর্কে জড়ানোর পূর্বে বাবা-মায়ের একমাত্র সন্তান সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু বিষয় মনে রাখা জরুরী।

১. বাবা-মায়ের একমাত্র সন্তানের প্রতি তাদের ভালোবাসা অনেক বেশীই থাকে, কয়েকটি ভাইবোন থাকলে সকলের দিকে নজর দিতে গিয়ে অভিভাবকেরা যা পারেন না। অনেক আদরে বড় হয়ে থাকেন একমাত্র সন্তানেরা। এবং অতিরিক্ত আদরে মানুষ হওয়া একমাত্র সন্তানেরা জীবনসঙ্গীর কাছ থেকেও তা আশা করে থাকেন।

২. একমাত্র সন্তান হওয়ার কারণে সকলের নজর তা দিকেই বেশী থাকে। এই বিষয়টির সাথে তারা এতো বেশী অভ্যস্ত হয়ে পড়েন যে তার প্রতি নজরের কমতিটা একমাত্র সন্তানেরা অনেক সময় সহ্য করতে পারেন না।

৩. বাবা-মায়ের একমাত্র সন্তানেরা নিজেদের অনুভূতি প্রকাশের ক্ষেত্রে অনেক কাঁচা থাকেন। শুধুমাত্র বাবা-মায়ের সাথে কথা বলে মনেরভাব প্রকাশ করে মানুষ হওয়া একমাত্র সন্তানেরা নিজেদের ভেতরের অনুভূতিটা প্রকাশ করতে পারেন না বেশীরভাগ সময়ই।

৪. ছোটবেলা থেকেই অনেক আদরে মানুষ বাবা-মায়ের একমাত্র সন্তানের বেশিরভাগ আবদারই পূরণ করেন অভিভাবকেরা, যার ফলে ‘না’ শোনার অভ্যাসটি গড়ে উঠে না তাদের মধ্যে। বড় হলেও অনেকেই এই অভ্যাসটি ধরে রাখেন।

৫. ভালোবাসার সম্পর্ক দুজনের পারস্পারিক সমঝোতা, ছাড় দেয়ার মনভাবের উপরে টিকে থাকে। কিন্তু এই বিষয়ে একেবারেই আনারি থাকেন একমাত্র সন্তানেরা। কারণ তার ভাইবোন না থাকার কারণে কাউকে কোনো ব্যাপারে ছাড় দেয়া এবং দুজনের পারস্পরিক সমঝোতার বিষয়টি বুঝে উঠতেই পারেন না।

৬. বাবা-মায়ের একমাত্র সন্তানেরা পরিবারের বন্ধনটাকে অনেক বেশী গুরুত্ব দিয়ে থাকেন এবং নিজের পরিবারের প্রতি তার একেবারে অন্যধরণের ভালোবাসা কাজ করে ছোট থেকেই। কারণ শুধুমাত্র বাবা-মায়ের কাছে মানুষ একমাত্র সন্তানের সাথে তার বাবা মায়ের সম্পর্ক অনেক গভীর ও মজবুত থাকে।.

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি