পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

আপনার ছোট্ট সোনামনির ঈদ হেয়ার স্টাইল

আসছে ঈদ। ঈদ মানে খুশি, ঈদ মানে আনন্দ। আর এই খুশি – আনন্দের পরিমানটা অনেক গুণে বেড়ে যায় ছোট্ট সোনামণির মুখের হাসি দেখলে। তাই ঈদের দিন নিজের হেয়ারের সাথে সাথে একটু সময় বের করে আপনার বাচ্চার হেয়ার স্টাইলেও এনে দিতে পারেন কিছুটা নতুনত্ব।

আজ তাই আপনাদের সুবিধার্থে ছোট বাচ্চাদের কিছু হেয়ার স্টাইলের ধারণা দিব।

হেয়ার স্টাইল-১

আপনার সোনামনির চুল যদি লম্বা হয় তাহলে ছবির হেয়ার স্টাইলটি করতে পারেন। এতে যা করতে হবে- সাধারণভাবেই উঁচু করে রাবার ব্যান্ড দিয়ে দুইটা ঝুঁটি করবেন। তারপর ঝুঁটি থেকে কিছুটা চুল নিয়ে দুই অংশে ভাগ করে টুইস্ট করে নিন। শেষে রাবার ব্যান্ড দিয়ে আটকে নিন। একই ভাবে অন্য ঝুঁটিতেও করুন। চাইলে টুইস্ট না করে ব্রেইড করে নিতে পারেন।

হেয়ার স্টাইল-২

সবগুলো চুল নিয়ে কোণাকুণি করে চুলের গোড়া পর্যন্ত একটি ফ্রেঞ্চ ব্রেইড করুন। তারপর রাবার ব্যান্ড দিয়ে লো পনিটেইল করে ডানপাশ করে সামনের দিকে এনে দিতে পারেন।

হেয়ার স্টাইল-৩

সামনের চুল চার ভাগ করে দুপাশে দুইটি ব্রেইড করুন আর মাঝখানে দুইটি পনিটেইল করুন। শেষে এই চারটি ব্রেইড, পনিটেইল আর বাকি সব চুল নিয়ে ছবিতে যেভাবে দেখানো হয়েছে সেভাবে পনিটেইল করুন।

হেয়ার স্টাইল-৪

ডানপাশে একটি আর বাম পাশে দুইটি ব্রেইড করুন। তারপর এই তিনটি ব্রেইড কিছুটা বামে নিয়ে ছবির মত করে আরও একটি ব্রেইড করুন। তারপর রাবার ব্যান্ড দিয়ে আটকে নিন।

হেয়ার স্টাইল-৫

চুলে সিঁথি কেটে তার ওপাশ হতে তিনবার চুল নিয়ে রাবার ব্যান্ড দিয়ে তিনটি টুইস্ট করবেন। তারপর টুইস্টগুলো আর সিঁথির এপাশের কানের উপর পর্যন্ত চুল নিয়ে একটি পনিটেইল করবেন। তারপর চুলের মাঝে সামান্য ফাঁকা করে পনিটেইলটি ভিতরে ঢুকিয়ে নিচ দিয়ে হালকা হাতে টেনে বের করে নিন। ব্যাস হয়ে গেলো। স্টেপগুলো পরিষ্কারভাবে বুঝতে ছবিটা ভালোভাবে খেয়াল করুন।

হেয়ার স্টাইল-৬

চুলে সিঁথি করে সেখান থেকে কিছু পরিমাণে চুল নিয়ে নিয়ে চার/ পাঁচবার রাবার ব্যান্ড দিয়ে আটকান। তারপর চুলের মাঝখানে ফাঁক করে একেকটা ব্যান্ড দিয়ে আটকানো চুল সেই ফাঁকের মধ্যে ঢুকিয়ে নিচ দিয়ে টেনে বের করে নিন। প্রত্যেকবার একইভাবে করুন। এই হেয়ার স্টাইলগুলো থেকে যেকোনো একটি বেছে নিন। ঈদের দিনে পারফেক্ট লুক দিতে এখনই ট্রাই করে দেখুন। বাচ্চাদের চুল কখনই জোরে টেনে টেনে বাঁধবেন না।.

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি