পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

এই বর্ষায় চুলের সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ ৫ টি টিপস

বর্ষাকালে চুলের সমস্যা কয়েকগুণ বেড়ে যায়। কারণ বর্ষাকালের স্যাঁতস্যাঁতে আবহাওয়ার কারণে মাথার ত্বকে ছোট ছোট যন্ত্রণাদায়ক ফুসকুড়ি দেখা দেয়, খুশকি, এছাড়াও মাথায় বৃষ্টির পানি পড়লে অনেকটা সময় চুল ভেজা থাকে বলে চুলের গোঁড়া নরম হয়ে চুল পড়ার পরিমাণও বেড়ে যায়। তাই বর্ষাকালের চুল সংক্রান্ত সকল সমস্যা দূরে রাখতে মাথায় রাখুন ছোট্ট কিছু বিষয়।

১. ভেজা চুল কখনোই বেঁধে রাখবেন না। বর্ষাকালে বাতাসের আর্দ্রতা অনেক বেশি থাকে বলে চুল শুকাতে দেরি হয়। আর যদি চুল বাঁধা থাকে তাহলে চুলের গোঁড়া নরম হয়ে চুল পড়া বেড়ে যায়। তাই চুল খুলে ছড়িয়ে রেখে শুকিয়ে আবার বাঁধুন।

২. যদি চুলে প্রতিদিনই বৃষ্টির পানি পড়ে তাহলে প্রতিদিনই শ্যাম্পু করুন। তবে অবশ্যই আপনার সাধারণ শ্যাম্পু নয়, একটু মৃদু শ্যাম্পু বেছে নিন এক্ষেত্রে। এবং একই সাথে মৃদু কন্ডিশনারও ব্যবহার করে নেবেন।

৩. বর্ষাকালে চুল সহজে শুকোতে চায় না বলে অনেকেই হেয়ার ড্রায়ার অতিরিক্ত ব্যবহার করেন। এই কাজটি করতে যাবেন না। কারণ এতে চুল ভাঙার সম্ভাবনা বেড়ে যায়।

৪. বর্ষাকালে কখনোই চুলে রঙ করবেন না। কারণ চুলের রঙ করার ব্যাপারটি অনেক সময় সাপেক্ষ এবং অনেকটা সময় চুল ভেজা থাকে যা বাতাসের আর্দ্রতার সাথে সাথে চুলের গোঁড়া অন্যান্য সময়ের চাইতে বেশি নরম করে থাকে।

৫. ক্যাস্টর অয়েল, অলিভ অয়েল  এবং নারকেল তেল একসাথে মিশিয়ে বোতলে ভরে রাখুন। এই তেল প্রতিবার ব্যবহারের আগে সামান্য গরম করে নিয়ে চুলের গোঁড়ায় ম্যাসেজ করে লাগাবেন। পুরো রাত  রেখে সকালে শ্যাম্পু করে বাতাসে চুল শুকিয়ে নিন। বর্ষাকালের  চুল সংক্রান্ত নানা সমস্যা থেকে মুক্তি পাবেন খুব সহজেই।.

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি