পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

কম খরচে ঘরেই করে ফেলুন হেয়ার স্পা

ব্যস্ত জীবনে অনেকেরই সময় হয়ে উঠে না পার্লারে গিয়ে নিজের একটু যত্ন নিতে। বিশেষ করে যারা কর্মজীবী মহিলা তাদের জন্য সময় বের করা আসলেই বেশ কঠিন কাজ। আর একারণেই অযত্নের কারণে ত্বক ও চুল খুবই ড্যামেজ হয়ে যায়। ভাবছেন কী করা উচিত? আপনাদের সুবিধার্থে ঘরেই হেয়ার স্পা করার পরামর্শ দিয়েছে ‘BeautyBellas’ পার্লার ও স্পা সেন্টারের হেয়ার এক্সপার্ট তারান্নুম আরা বন্যা। চলুন তাহলে জেনে নেয়া যাক ঘরেই অল্প খরচে কীভাবে করবেন হেয়ার স্পা।

হেয়ার স্পা করার বেশ কয়েকটি ধাপ রয়েছে। একটু সময় বের করে প্রতিটি ধাপ পার করলেই চুলের নানা সমস্যা থেকে মুক্তি পাবেন খুব দ্রুত। এবং হেয়ার স্পা মাসে ২ বারের বেশি না করলেও চুলগুলো থাকবে স্বাস্থ্যউজ্জ্বল ঝলমলে সুন্দর। 

প্রথম ধাপ- ম্যাসাজঃ

প্রথম ধাপ হচ্ছে হেয়ার অয়েল দিয়ে চুল এবং মাথার ত্বক খুব ভালো করে ম্যাসাজ করা। ভালো কোনো তেল দিয়ে চুল ম্যাসাজ করে নিতে পারেন। এছাড়াও ভিটামিন ই ক্যাপস্যুল তেলের সাথে মিশিয়ে কিংবা ২/৩ ধরণের তেল যেমন অলিভ অয়েল, আমন্ড অয়েল, ক্যাস্টর অয়েল ইত্যাদি একসাথে মিশিয়ে তা দিয়ে খুব ভালো করে মাথার ত্বক  ও চুল ম্যাসাজ করে নিন ১০-১৫ মিনিট।

দ্বিতীয় ধাপ- স্টিমঃ

পার্লারে এই ধাপে স্টিমার দিয়ে চুল স্টিম করে নেয়া হয়। হেয়ার এক্সপার্ট তারান্নুম বলেন, ‘আপনি ঘরেই হেয়ার স্টিম করে নিতে পারবেন হট টাওয়েল পদ্ধতিতে। একটি বড় তোয়ালে গরম পানিতে ডুবিয়ে পানি চিপে তা মাথায় পেঁচিয়ে ভাপ নিন চুলে ১৫-২০ মিনিট’।

তৃতীয় ধাপ- চুল ধোয়াঃ

তৃতীয় ধাপে আপনি চুল খুব ভালো কোনো শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন। এতে চুলের তেল চলে যাবে। আপনি চাইলে তেল  দিয়ে পুরো রাত রেখে দিতে পারেন। কিন্তু এরপরের ধাপে আপনাকে হেয়ার প্যাক লাগাতে হবে বিধায় ১ ঘণ্টা চুলে তেল রেখে শ্যাম্পু করে ফেলুন ভালো করে। শ্যাম্পু করার পর অবশ্যই চুলে কন্ডিশনার লাগাবেন। এরপর চুল ফ্যানের বাতাসেই শুকিয়ে নেয়ার চেষ্টা করুন কিছুটা।

চতুর্থ ধাপ- হেয়ার প্যাকঃ

আপনি চাইলে বাজার থেকে যে কোনো ভালো আপনার চুলে স্যুট করে এমন হেয়ার প্যাক কিনতে পারেন। অথবা ঘরেই তৈরি করে নিতে পারেন অল্প খরচের একেবারে প্রাকৃতিক হেয়ার প্যাক। খুবই সাধারণ যে প্যাকটি লাগাতে পারেন তা হচ্ছে ২ টি ডিম ভেঙে এতে পরিমাণমতো নারকেল তেল দিয়ে ভালো করে ফেটিয়ে নিন। এই প্যাক চুলে খুব ভালো করে লাগিয়ে নিন। খানিকক্ষণ এভাবেই রেখে আবার হট টাওয়েল পদ্ধতি ব্যবহার করুন ২০ মিনিটের জন্য। এরপর চুল ভালো করে শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন। হেয়ার এক্সপার্ট তারান্নুম প্রিয়.কমকে জানান, ‘যদি আপনি মেহেদীর প্যাক লাগাতে চান তাহলে শুধুমাত্র পানি দিয়ে চুল ধোবেন। এবং পরের দিন শ্যাম্পু করবেন। এতে ১ রাত চুলে মেহেদী কাজ করতে পারে এবং ভালো ফলাফল পাওয়া যায়’।

ব্যস, হয়ে গেলো আপনার হেয়ার স্পা। একবার করেই দেখুন না, বেশ অল্প খরচেই ভালো ফলাফল পাবেন। যদি পারেন নিয়মিত মাসে ২ বার করে এই পদ্ধতি পালন করে দেখুন।.

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি