পূর্ববর্তী লেখা    পরবর্তী লেখা
পুরো লিস্ট দেখুন

চেহারার অসুস্থভাব ঢাকতে ৭টি মেকআপ

সব সময় শরীর সুস্থ থাকে না। আবার দীর্ঘসময় অসুস্থ থাকলে চেহারায় অসুস্থতার ছাপ পড়ে যায়। চোখ বসে যায়, গায়ের রং কালো হয়ে যায়। এমন সময় কোন অনুষ্ঠান থাকলে পড়তে হয় বিপদে! মুখের এই নির্জীব ত্বক লুকানোর জন্য বেশি করে ফাউন্ডেশন লাগানোটাই সমস্যার সমাধান নয়। বরং এই সময় নিজেকে সুন্দর রাখার সম্ভব সহজ কিছু টিপস মেনে।

চেহারার অসুস্থভাব ঢাকতে ৭টি মেকআপঃ

১. হালকা ফাউন্ডেশনঃ

ভারী ফাউন্ডেশনের পরিবর্তে হালকা কোন ফাউন্ডেশন লাগান। এতে ত্বক উজ্জ্বল দেখাবে। লিকুইয়েড ফাউন্ডেশনের পরিবর্তে বিবি ক্রিম ব্যবহার করতে পারেন। বিবি ক্রিম হালকা ত্বকের সাথে সহজে মিশে যায়। এটি ত্বকের যেকোন দাগও ঢেকে দিয়ে থাকে।

২. নাকে কনসিলারের ব্যবহারঃ

যদি আপনার ঠান্ডা বা সর্দি থাকে তাহলে নাকটা লাল হয়ে থাকে। নাকের ডগা লালচে হয়ে যায়। এই সমস্যার সমাধানের জন্য নাকে পেট্রোলিয়াম জেলি লাগান। তার উপরে হালকা করেকনসিলার লাগান যাতে নাকের লাল ঢেকে যাবে।

৩. চোখের ফোলাভাব দূর করুনঃ

ভাইরাল জ্বরের ফলে আপনার চোখের নিচে ফুলে যেতেপারে, ডার্ক সার্কেল পড়ে যেতে পারে। এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য চোখের নিচে ঠান্ডা টি ব্যাগ ১৫ মিনিট দিয়ে রাখুন। চোখের ফোলাভাব এক নিমিষে গায়েব হয়ে যাবে।

৪. গাঢ় রংয়ের লিপস্টিকঃ

শরীর অসুস্থ হলে মুখ অনুজ্জ্বল হয়ে যায়। এই সময়হালকা রংয়ের লিপস্টিক, লিপগ্লস ব্যবহার চেহারার মলিনতা আরও বাড়িয়ে দেয়। তাই এই সময় গাঢ় রং এর লিপস্টিক ব্যবহার করা উচিত। এটি আপনার চেহারা উজ্জ্বল দেখানোর সাথে সাথে আপনাকে ক্লাসি একটা লুক প্রদান করবে।

৫. প্রচুর পানি পান করুনঃ

অসুস্থ হলে ত্বক, চুল এমনকি শরীর শুষ্ক হয়ে যায়। তাই এইসময় প্রচুর পানি পান করা উচিত। আর বাহ্যিক শুষ্কতা দূর করার জন্য নিয়মিত ময়োশ্চারাইজার লাগানো উচিত।

৬. কালো কাজল ব্যবহার না করাঃ

আইলাইনার বা কাজল হিসেবে কালো রং ব্যবহার না করে গাঢ় রং ব্যবহার করা উচিত। তা হতে পারে সবুজ বা নীল। মোটা করে না লাগিয়ে সরু করে কাজল বা আইলাইনার লাগানো উচিত। এতে আপনার চোখ উজ্জ্বল দেখাবে। চেহারার ফ্যাকাসে ভাবও ঢেকে যাবে অনেকখানি।

৭. কার্লারের ব্যবহারঃ

চোখের পাতাকে ঘন দেখাতে মোটা করে মাসকারালাগান এবং আইল্যাশ কার্লার দিয়ে চোখের পাতা কার্লকরে নিন। এতে চোখের পাতা ঘন ও কালো দেখাবে।.

 
আরো পড়ুন
 

নামসংক্ষিপ্ত বিবরণ
মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায় জেনে নিন মুখ ও গলার কালো দাগ দূর করার ২টি কার্যকরী উপায়
এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণজেনে নিন যেভাবে এক নিমিষে লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করবেন।
বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেনজেনে নিন বুদ্ধিমান ও মেধাবী সন্তান পেতে যা করবেন
বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারীবিস্তারিত পড়ুন বিশেষ সময়ে যদি হঠাৎ এমন হয় তাহলে মনোবিদরা জানাচ্ছেন এক বিরল গুণের অধিকারী
লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায় জেনে নিনবিস্তারিত পড়ুন লিফট ছিঁড়ে গেলে বাঁচার উপায়
মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষকজেনে নিন কিভাবে মরণ খেলা ব্লু হোয়েল’র ফাঁদ থেকে ছাত্রকে প্রাণে বাঁচালেন স্কুল শিক্ষক
যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )জেনে নিন যেই ভিডিও গেম খেললেই নিশ্চিত মৃত্য (ব্লু হোয়েল )
ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?জেনে নিন ব্লু হোয়েল গেমটি কে কীভাবে তৈরি করেন?
লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণবিস্তারিত পড়ুন লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ
ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায়বিস্তারিত পড়ুন ঠোঁটের কালো দাগ দূর করার দারুণ কার্যকরী কিছু উপায় জেনে রাখুন
আরও ১৪৪৩ টি লেখা দেখতে ক্লিক করুন
২৫ বছরে ১৮ সন্তানের জননী!
সর্বপ্রথম পোর্টেবল দ্বীপ
বিদেশিনীর বাংলা প্রেম
জুতার গাছ!
exam
নির্বাচিত প্রতিবেদন
exam
সুমাইয়া শিমু
পিয়া বিপাশা
প্রিয়াংকা অগ্নিলা ইকবাল
রোবেনা রেজা জুঁই
বাংলা ফন্ট না দেখা গেলে মোবাইলে দেখতে চাইলে
how-to-lose-your-belly-fat
guide-to-lose-weight
hair-loss-and-treatment
how-to-flatten-stomach
fat-burning-foods-and-workouts
fat-burning-foods-and-workouts
 
সেলিব্রেটি